Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

'ব্লু হোয়েল'-এর পর স্যোশাল মিডিয়ায় নতুন আতঙ্কের গেম, ভয়ে কাঁটা অভিভাবকেরা

  • Posted By:
Subscribe to Oneindia News

ব্লু হোয়েল গেম নিয়ে সারা বিশ্বে আতঙ্ক ছড়িয়েছে সাম্প্রতিক কালে। সারা বিশ্বে শুধু নয় ভারতে এমনকী পশ্চিমবঙ্গে বেশ কয়েকজন এই গেমের বলি হয়েছে। মারণফাঁদ এই গেম খেলতে গিয়ে অনেকেই তা থেকে বেরিয়ে আসতে পারেনি। সেই আতঙ্ক কাটিয়ে ওঠার আগেই নয়া গেমের আতঙ্ক গ্রাস করতে শুরু করেছে স্যোশাল মিডিয়ায়। নতুন গেমের খবর সামনে আসার পর আতঙ্কে অভিভাবকেরা।

২দিনের চ্যালেঞ্জ

২দিনের চ্যালেঞ্জ

নতুন এই গেমটি 'গেম অব ৭২'-এর নকল। মোট ২দিনের চ্যালেঞ্জ থাকে। সেখানে কিশোর-কিশোরীদের কাউকে না জানিয়ে অন্তত ২ দিন লুকিয়ে নিখোঁজ থাকতে হয়।

আতঙ্কের গেম

আতঙ্কের গেম

সন্তানের চিন্তা করে বাবা-মায়েরা চিন্তায় থাকেন, ভেঙে পড়েন ও পরে পুলিশে যোগাযোগ করতে বাধ্য হন। এই অবস্থায় এই গেম খেলা কিশোরী-কিশোরী তাদের প্রতিটি পদক্ষেপের খবর আপডেট করলে আলাদা পয়েন্ট পাবেন। পরিবার, বন্ধুরা তাদের নিয়ে কী বলছেন তা জানালেও পয়েন্ট জুটবে।

যুক্তরাজ্য থেকে ছড়িয়েছে জাল

যুক্তরাজ্য থেকে ছড়িয়েছে জাল

নতুন এই ভয়ঙ্কর গেমের উৎপত্তি সম্ভবত যুক্তরাজ্য ইংল্যান্ডে হয়েছে বলে মনে করা হচ্ছে। এক কিশোর বাবা-মাকে অস্বস্তিতে ফেলতে না বলে লুকিয়ে পড়ে। তারপর থেকেই ধীরে ধীরে কিশোরদের মধ্যে এই খেলা জনপ্রিয় হয়ে উঠেছে। সারা বিশ্বে হুহু করে তা স্যোশাল নেটওয়ার্কিংয়ের মাধ্যমে ছড়িয়ে পড়ছে।

পুলিশের বক্তব্য

পুলিশের বক্তব্য

এই ধরনের ঘটনায় পুলিশের বক্তব্য কী? পুলিশ বলছে, কোনও শিশু বা কিশোরকে খুঁজে পাওয়া না গেলে প্রথমে অপহরণ বলে ধরে নেওয়া হয়। তবে পরে তাকে খুঁজে পাওয়া গেলে এই ধরনের ঘটনায় অভিযোগ জানাবেন কার বিরুদ্ধে? কিশোরকে তখন কাউন্সেলিংয়ে পাঠানো ছাড়া উপায় থাকে না।

অভিভাবকদের কর্তব্য

অভিভাবকদের কর্তব্য

অভিভাবকদের জন্য সবচেয়ে ভালো উপায় হল সন্তানের দিকে নজর রাখা। তারা কী ধরনের জিনিসে অভ্যস্ত হয়ে উঠেছে তা খেয়াল রাখা। একবার শিশু নিখোঁজ হলে চিন্তার শেষ থাকে না। তখন থানা-পুলিশ করতে হয়। তারচেয়ে বরং সন্তান হাতের কাছে থাকাকালীনই কড়া নজরদারি চালানো প্রয়োজন। সন্তানের সঙ্গে কথা বলে পরিস্থিতি বোঝার চেষ্টা করুন। তাহলে বিপদ কমে আসবে।

গেম অব ৭২

গেম অব ৭২

এই খেলা অনুযায়ী কিশোর-কিশোরীদের নিখোঁজ হতে হবে। কাউকে এই বিষয়ে জানালে চলবে না। নিজের অবস্থান কাউকে বলা যাবে না। গেমের মধ্যে নিখোঁজ থাকাকালীন কী হচ্ছে তা আপডেট করলে বেশি পয়েন্ট পাওয়া যাবে। ১২, ২৪, ৪৮ এমকী ৭২ ঘণ্টার জন্য নিখোঁজ হওয়া যাবে।

English summary
After Blue Whale Challenge, a new online game The Game of 72 encourages kids to go missing
Please Wait while comments are loading...