Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

আমেরিকা ও চিনের পরই তালিকায় রয়েছে ভারত, জানেন কোন সে তালিকা

  • Posted By: Debalina
Subscribe to Oneindia News

এক নয়, দুই নয়। ১, ৩৮, ৮৯৯ জন ভারতীয় বুক করেছেন মঙ্গলের ২০১৮ ট্রিপের অনলাইন টিকিট। নাসা-২০১৮ -র ৫ মে মঙ্গলে ভ্রমণ করানোর টিকিট ছেড়েছিল। আভ্যন্তরীন খোঁজ- সিসমিক প্রযুক্তির মাধ্যমে এবং জিওডসি এবং উষ্ণ পরিবহনের মাধ্যেম মঙ্গলে পৌঁছে দেবে নাসা। ইতিমধ্যেই নাসা তাদের যাত্রীদের অনলাইন বোর্ডিং পাসও দিয়েছে।

[আরও পড়ুন:"মঙ্গলে মানুষ থাকে মাটির নিচে, গ্রহণ করে কার্বন-ডাই-অক্সাইড", এ কোন সত্যের মুখোমুখি বিজ্ঞানীরা]

জীবনের স্মরণীয় ট্যুর

জীবনের স্মরণীয় ট্যুর

জীবনের বহু ট্যুর করেছেন। তবে এই সফর হতে চলেছে আপনার জীবনের সেরা সফর। পদ্ধতির বিবরণ শুনলে মনে হতে পারে বিষয়টা বড্ড জটিল। সিলিকন ওয়েফার মাইক্রোচিপে ইলেকট্রনিক বিম ব্যবহার করে নাম খোদাই করা থাকবে। চিপের ওপরের খোদাইটি হবে মানুষের মাথার চুলের ব্যাসের হাজার ভাগের এক ভাগের এক ভাগ হবে। এবার ল্যান্ডারের মাথায় লাগানো থাকবে চিপটি।

[আরও পড়ুন:মঙ্গলকে বাসযোগ্য করতে এই নতুন উপায় উদ্ভাবন নাসার বিজ্ঞানীদের]

মহাকাশ প্রিয় ভ্রমণার্থী

মহাকাশ প্রিয় ভ্রমণার্থী

নাসা-র মিশন মঙ্গলের কথা জানতে পেরে বহু মানুষ ফোন করেছিলেন। সারা পৃথিবী থেকে ফোন করেছিলেন ২,৪২৯,৮০৭ জন। তার মধ্যে থেকে বাছাই পর্ব চালিয়ে বোর্ডিং পাস দিয়েছে নাসা।

ভারতের র্যাঙ্কিং

ভারতের র্যাঙ্কিং

আমেরিকা যুক্তরাষ্ট্রের থেকে সবচেয়ে বেশি মানুষ পেয়েছেন নাসা-র এই বোর্ডিং পাস। তাদের সংখ্যা ৬, ৭৬, ৭৭৩। দু নম্বরে রয়েছে চিন। তাদের ২,৬২,৭৫২ জন মঙ্গলে যাবেন। আর এই তালিকার তিন নম্বরেই রয়েছেন ভারতীয়রা। সেখানে রয়েছে ১,৩৮,৩৯৯ জন মানুষ।

কবে হবে এই সফর

কবে হবে এই সফর

২০১৮-র নভেম্বরে খুব সম্ভবত সবাই এই মঙ্গল ভ্রমণে যেতে পারবেন। অক্টোবরে সারা বিশ্ব থেকে আগ্রহী মানুষ নিজেদের বায়োডাটা পাঠিয়েছিলেন।

নাসার পক্ষ থেকে ধন্যবাদ

নাসার পক্ষ থেকে ধন্যবাদ

২০১৫-য় প্রথমবার নাসা এইরকম পরীক্ষানিরীক্ষা চালিয়েছিল। সেবারও ৮ লক্ষ২৭ হাজার মানুষকে রোবোটিক ইনসাইট ল্যান্ডারের মাধ্যমে মঙ্গলে পৌঁছে দেওয়া হয়েছিল।

English summary
1.3 lakh Indians booked ticket for trip to Mars 2018 visit project
Please Wait while comments are loading...