• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা অতিমারির মাঝে কালীপুজোর থিম এবার 'ঘরেন্টাইন'

  • |

করোনার অতিমারির মাঝে কালীপুজোর থিম এবার 'ঘরেন্টাইন'। পাঠকরা পড়তে গিয়ে হোঁচট খেলেও ঠিকই পড়েছেন। না কোয়ারেন্টাইন নয়, 'ঘরেন্টাইন'! মধ্যমগ্রামের পুজো এবার এই থিমে চমক! দেবদাস পল্লী উদয়ন সংঘের উদ্যোগতারা ৬৯তম কালীপুজোয় তাদের ঘরেন্টাইন থিমের মাধ্যমে,দেশ জুড়ে চলতে থাকা করোনা কোভিড ১৯ পরিস্থিতি ও অতিমারির সংকটের অবস্থা তুলে ধরেছে।

করোনা অতিমারির মাঝে কালীপুজোর থিম এবার ঘরেটাইন

বিশ্বজুড়ে গত আট মাস ধরে নিউজ চ্যানেলের শিরোনামে কোয়ারেন্টাইন শব্দটি ঘুরপাক খাচ্ছে। বিশ্ববাসী এখন এই শব্দের সঙ্গে দারুণভাবে পরিচিত। যেখানে করোনা কালে দীর্ঘ সময় ধরে সাধারণ মানুষকে ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে ঘরবন্দি থাকতে হয়েছে।

করোনা রুখতে বিশ্বের কিছু দেশের কিছু অঞ্চলে কোভিড পরিস্থিতিকে মাথায় রেখে এখনও ঘরবন্দি অবস্থা চলছে। ভারতে চলছে এখন অনলক পরিস্থিতি। যেখানে দেশ সচল করতে সরকারি নির্দেশ অনুযায়ী রাজ্য রাজ্যে রেল পরিষেবা থেকে সাধারণ মানুষদের প্রতিদিনরা অফিস-কাচারি খুলেছে। যদিও দেশ জুড়েও এখনও স্কুল-কলেজ সম্পূর্ণ বন্ধ রয়েছে। করোনা জোনগুলিতে কোয়েরেন্টাইন পরিস্থিতি থাকছে।

এবার আসা যাক থিমের বিষয়ে, কোয়ারেন্টাইনে ঘরবন্দি পরিস্থিতির জন্যেই থিমের নাম দেওয়া হয়েছে ঘরেন্টাইন। মন্ডপের দুধারে তাই পরিযায়ী শ্রমিকদের লকডাউন সময় পায়ে হেটে ঘরে ফিরে আসার মুহূর্তকে থিমের বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। সেই সঙ্গে লকডাউনে ঘরবন্দি দুনিয়া বোঝাতেই অভিনব থিম ঘরেন্টাইন।

এর পাশাপাশি করোনা কালে কলকাতায় চা খাওয়া নিয়ে পাড়ার চায়ের দোকানে ভিড় কড়া থেকে ভাইরাল হয়ে যাওয়া, 'আমরা চা খাব না, খাবো না আমরা চা!' এই স্লোগানটিও পুজো মন্ডপের থিমে জায়গা করে নিয়েছে।

English summary
Kali puja 2020: madhyamgram devdas palli puja with theme of Quarantine
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X