• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

স্বাস্থ্যবিধিতে বিশেষ নজর, ভিড়ে ঠাসা দক্ষিণেশ্বরে ফুল ছাড়াই এবছর কালী আরাধনা

  • |

কোভিডের কোপে স্বাস্থ্যবিধি নেমেই দেবীবন্দনায় মেতে শহর। ফিরিঙ্গি কালী থেকে কালীঘাট, দক্ষিণেশ্বর থেকে লেক কালিবাড়ি, সন্ধ্যে নামতেই চেনা মন্দিরগুলিতে মানুষের ভিড়, জমজমাট শক্তি আরধনা। একনজরে শ্যামাপুজোয় শহরের চেনা মন্দিরগুলি কীভাবে মেতে উঠল দেখে নেওয়া যাক।

সন্ধ্যে বাড়তে ভিড় দক্ষিণেশ্বরে

সন্ধ্যে বাড়তে ভিড় দক্ষিণেশ্বরে

আলোর উৎসবে আজ দক্ষিণেশ্বরে উপছে পড়া মানুষের ভিড়। যদিও অন্য বছরগুলোর মতো এবছর অবশ্য দক্ষিণেশ্বর জনজোয়াড়ের ছবি ধরা পড়েনি।

দক্ষিণেশ্বরে স্বাস্থ্যবিধিতে বিশেষ নজর

দক্ষিণেশ্বরে স্বাস্থ্যবিধিতে বিশেষ নজর

ধৈর্য্য ধরেই লাইন মেনে দর্শনার্থীদের পুজো দেওয়ার ছবি ধরা পড়েছে। ভবতাণীয় আরাধনায় এদিন মন্দির চত্বরে দীর্ঘ লাইন রয়েছে। প্রত্যেক দর্শনার্থীদের থার্মাল স্ক্রিনিং করে, স্যানিটাইজ গেটের মধ্যে দিয়ে দর্শনার্থীদে মন্দিরে প্রবেশ করতে দেওয়া হচ্ছে।

পিপিই কিট পরে পুরোহিতরা

পিপিই কিট পরে পুরোহিতরা

সেই সঙ্গে সবরকম স্বাস্থ্যবিধি মেনে এবছর পুজো চলছে। সকাল থেকেই পিপিই পরে পুরোহিতরা পুজো ও প্রসাদ বিতরণ করছেন। তবে এবছর মন্দিরের গর্ভগৃহে প্রবেশ নিষেধ রয়েছে।

ফুল নিয়ে ঢোকা যাবে না

ফুল নিয়ে ঢোকা যাবে না

শ্যামা আরাধনায় দক্ষিণেশ্বরে পুজো দিতে হাজির উত্তর থেকে দক্ষিণের দর্শনার্থীরা। দেবী আরাধারণায় এবছর অবশ্য পুজোর ডালিতে নেই জবা ফুল। করোনা সময়ে পুজোর ডালিতে ঘট, শাড়ি, ধুপ ও মোমবাতি রাখা রয়েছে। পুজোর জন্য মন্দিরে কোনও ফুল নিয়ে ঢোকা যাবে না বলেও এবছর নিয়ম করা হয়েছে। কোভিডের সংক্রমণে এড়াতে মন্দির কর্তৃপক্ষ ভোগ বিতরণের অনুষ্ঠান এবছর বাতিল করেছেন। মন্দির সূত্রে জানানো হয়েছে সকাল ৭টা থেকে রাত ৩ টে পর্যন্ত মন্দির খোলা থাকবে।

English summary
kali puja 2020 in dakshineswar kali temple with new normal rules amid Corona Pandemic
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X