• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার পর ভার্চুয়ালে দুনিয়া, এবার বাংলাদেশের পাত্রীর সঙ্গে অনলাইনে বিয়ে ভারতীয় পাত্রের

  • |

করোনার পর ভার্চুয়ালে দুনিয়া! গোটা বিশ্ব এখন ভার্চুয়াল মাধ্যমে চলছে। স্কুল কলেজ থেকে অফিস-আদালত, সবই চলছে ভার্চুয়াল মাধ্যমে। কিন্তু এই প্রথমবার ভার্চুয়াল মাধ্যমে বিয়ের সাক্ষী থাকল ভারত ও প্রতিবেশী বাংলাদেশ।

করোনার পর ভার্চুয়ালে দুনিয়া, এবার বাংলাদেশের পাত্রীর সঙ্গে অনলাইনে বিয়ে ভারতীয় পাত্রের

করোনার কারণে ভারতের বর্ধমানের কাটোয়ার পাত্রের সঙ্গে বাংলাদেশের ঢাকা শহরের উত্তরা এলাকার পাত্রীর বিয়ে প্রাথমিকভাবে পিছিয়ে যায়। আনন্দ উৎসবের পরিকল্পনাও থাকলেও করোনা কারণে সবই ভেস্তে গিয়েছে। লকডাউনের পর দুই দেশেই ক্রমে করোনার রুখতে সরকারি বিধিনিষেধ কিছুটা শিথিল হয়েছে।

কিন্তু দুই দেশের মধ্য বিমান পরিষেবা এখনও স্বাভাবিক না হওয়ায় পাত্র-পাত্রী বিয়ে হয়ে ওঠেনি। যেকারণে এবার তাই আর অপেক্ষা না করে শেষ পর্যন্ত বাংলাদেশের ঢাকা শহরের পাত্রী শাহেরান ফতেমার সঙ্গে ভার্চুয়াল বিয়ে সেরে ফেলল কাটোয়া থানার পাতাইহাট কাজিপাড়ার বাসিন্দা মীর আবু তালেব। অভিনব এই অনলাইন বিয়ের সাক্ষী থাকল দুই বাংলার মানুষ।

পরিবার সূত্রে জানা গেছে,বছর আঠাশের আবু তালেবের কিডনির সমস্যা রয়েছে। সেই কারণে চিকিৎসার জন্য প্রায়ই তাকে ভেলোরে যেতে হত। ২০১৭ সালের শেষের দিকে আবু তালেবের কিডনি পরিবর্তন করতে হয়। মীর আবু তালেব যখন চিকিৎসার জন্য ভেলোরে ছিলেন সেই সময় বাংলাদেশের যুবতী শাহরান ফতেমা এক আত্মীয়ের চিকিৎসার জন্য সেখানে গিয়েছিলেন। সেই সূত্রে আবু তালেবের সঙ্গে ফতেমার পরিচয় থেকে প্রেম হয়। তারপর দুই পরিবার বসে আবু তালেব ও শাহরান ফতেমার বিয়ের দিন ঠিক করে।

গত ফেব্রুয়ারি মাসে তাদের বিয়ের কথা ছিল। কিন্তু লকডাউন পরিস্থিতির কারণে তখন আন্তর্জাতিক বিমান চলাচল বন্ধ থাকায় তখন বিয়ের অনুষ্ঠান করা হয়নি। ভার্চুয়াল ভাবেই শেষ পর্যন্ত দুই হাত এক হল, এক হল দুটি পরিবার।

English summary
dependency on virtual world in wake of coronavirus as Indian groom weds Bangladeshi bride online
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X