• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আমেদাবাদের পর আবু ধাবি, ফের দুই দিনে শেষ টেস্ট

আমেদাবাদের পর এবার আবু ধাবি। মোতেরায় গোলাপি বলে ভারত-ইংল্যান্ড দিন-রাতের টেস্টের ফয়সালা হয়েছিল দুই দিনে। দুই দিনে এবার আরও একটি টেস্টের ফয়সালা হলো। তবে এটি দিন-রাতের নয়। দলগুলিও দুর্বল। তবু এক সপ্তাহ যেতে না যেতেই দুই দিনে টেস্ট শেষের ঘটনায় ক্রিকেট মহলে শোরগোল পড়ে গিয়েছে।

আমেদাবাদের পর আবু ধাবি, ফের দুই দিনে শেষ টেস্ট

আবু ধাবিতে টেস্ট সিরিজ খেলছে জিম্বাবোয়ে ও আফগানিস্তান। সেই টেস্টেই আজ আফগানদের ১০ উইকেটে চূর্ণ করেছে জিম্বাবোয়ে। টস জিতে গতকাল ব্যাট করার সিদ্ধান্ত নেয় আফগানিস্তান। দুই দলেরই বেশ কয়েকজন এই প্রথম দেশের হয়ে টেস্ট খেলার সুযোগ পেলেন। প্রথম ইনিংসে আফগানিস্তান ৪৭ ওভারে ১৩১ রানে গুটিয়ে যায়। ব্লেসিং মুজারাবানি চারটি ও ভিক্টর ন্যাওচি তিনটি উইকেট নেন। অধিনায়ক সিন উইলিয়ামসের ১০৫ রানের সুবাদে প্রথম ইনিংসে জিম্বাবোয়ে ৭২ ওভার খেলে তোলে ২৫০ রান। আফগানিস্তানের আমির হামজা ৭৫ রানে ৬ উইকেট নেন।

যদিও প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও বড় রান তুলতে ব্যর্থ হয় আফগানিস্তান। ১৩৫ রানের মধ্যে ওপেনার ইব্রাহিম জারদানই করেন ৭৬। ভিক্টর ন্যাউচি ও ডোনাল্ড তিরিপানো তিনটি করে উইকেট দখল করেন। মুজারাবানি ২টি উইকেট পান দ্বিতীয় ইনিংসে। শতরান হাঁকানোর পর বল হাতে একটি উইকেট নেন সিন উইলিয়ামস। জবাবে ৩.২ ওভারে বিনা উইকেটে ১৭ রান তুলে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় জিম্বাবোয়ে।

২ টেস্টের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল জিম্বাবোয়ে। ম্যাচের সেরা হয়েছেন সিন উইলিয়ামস। পরের টেস্ট আবু ধাবিতেই ১০ মার্চ থেকে শুরু হবে।

ছবি- জিম্বাবোয়ে ক্রিকেট টুইটার

English summary
Zimbabwe vs Afghanistan Test In Abu Dhabi. After Motera Test Another One Ends In Two Days.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X