• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভারত সফরে পাক ক্রিকেটারদের উপর ভরসা ছিল না পিসিবির! কেন স্ত্রীদের দ্বারস্থ হতে হয়? আশরফের দাবিতে চাঞ্চল্য

Google Oneindia Bengali News

২০১২ সালের ডিসেম্বরে শেষবার ভারত সফরে এসেছিল পাকিস্তান। তারপর থেকে বিশ্বকাপ বা এশিয়া কাপ বাদে ক্রিকেটের ময়দানে মুখোমুখি হয়নি ভারত-পাকিস্তান। এত বছর পর সেই ভারত সফরের কথা টেনে আনলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান জাকা আশরফ। ইমরান খান প্রধানমন্ত্রী হওয়ার পর পিসিবি চেয়ারম্যান পদে বসানো হয় রামিজ রাজাকে। যদিও ইমরান সরকারের পতনের পর রামিজ কতদিন পদে থাকেন তা নিয়ে চলছে জল্পনা। এরই মধ্যে আশরফের দাবিতে চাঞ্চল্য ছড়িয়েছে।

ভারত সফরে পাক ক্রিকেটারদের উপর ভরসা ছিল না পিসিবির!

ক্রিকেট পাকিস্তানকে দেওয়া সাক্ষাৎকারে জাকা আশরফ জানিয়েছেন, আমি চেয়ারম্যান থাকাকালীন ভারত সফরে গিয়েছিল পাকিস্তান দল। আমি ক্রিকেটারদের স্ত্রীদের বলেছিলাম তাঁদের সঙ্গে যেতে। আমি এটা করেছিলাম, যাতে ভারতীয় মিডিয়া পাক ক্রিকেটারদের কোনও বিতর্কে জড়াতে না পারে। স্ত্রীরা ক্রিকেটারদের উপর নজর রাখতে পারবেন বলেই ওই সিদ্ধান্ত নিই। সকলেই এই প্রস্তাবকে স্বাগত জানিয়ে ভারত সফরে গিয়েছিলেন। সকলেই শৃঙ্খলাপরায়ণ ছিলেন। উল্লেখ্য, সেই সফরে বেঙ্গালুরুতে প্রথম টি ২০ জিতেছিল পাকিস্তান, ভারত আমেদাবাদে জিতে সিরিজ ১-১ করে। একদিনের সিরিদে চেন্নাই ও কলকাতায় পাকিস্তান জেতে, ভারত জিতেছিল দিল্লিতে শেষ একদিনের আন্তর্জাতিকটি।

ভারত সফরে পাক ক্রিকেটারদের উপর ভরসা ছিল না পিসিবির!

আশরফের এই দাবিতেই স্পষ্ট পিসিবি-র ক্রিকেটারদের উপর ভরসা ছিল না। শৃঙ্খলাপরায়ণ রাখতে ক্রিকেটারদের সঙ্গে স্ত্রীদের পাঠাতে হয়েছিল। আশরফের আরও দাবি, যখনই পাকিস্তান ভারত সফরে গিয়েছে তখনই তারা যে কোনও ফাঁদে ফেলতে চেয়েছে পাকিস্তান দলকে। ক্রিকেটার ও দেশের ভাবমূর্তিতে আঘাত করার প্রয়াস চালিয়েছে। সেই পরিস্থিতি এড়াতেই স্ত্রীদের ক্রিকেটারদের সঙ্গে পাঠানো হয়েছিল বলে জানান আশরফ। ভারত ও ভারতীয় মিডিয়াকে বিঁধতে গিয়ে আখেরে আশরফ ক্রিকেটারদের উপর ভরসা না থাকার কথাই যে বুঝিয়েছেন তেমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা।

ভারত সফরে পাক ক্রিকেটারদের উপর ভরসা ছিল না পিসিবির!

পিসিবি চেয়ারম্যান রামিজ রাজা ভারতকে নিয়ে চতুর্দেশীয় টুর্নামেন্ট আয়োজনের ষে মরিয়া চেষ্টা চালিয়ে যাচ্ছেন তা কতটা বাস্তবায়িত হবে তা নিয়ে সংশয় রয়েছে। রামিজ নিজেও সরে যেতে পারেন। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড যে বিসিসিআইয়েরই মুখাপেক্ষী সেটা স্পষ্ট আশরফের কথাতেও। তিনি বলেন, ভারত সরকারের সঙ্গে কথাবার্তা চালিয়ে দ্বিপাক্ষিক ক্রিকেটীয় সম্পর্ক পুনরায় চালুর প্রয়াস চালিয়ে যাওয়া উচিত। জেনারেল বাজওয়া নিজেও পাকিস্তানের ক্রিকেটের উন্নতি চান। আশা করি, তিনিও উদ্যোগ নেবেন। ২০১২ সালে ভারতই আমাদের ওই সফরে আমন্ত্রণ জানিয়েছিল। আমার সঙ্গে কথা হয় তৎকালীন বিসিসিআই সভাপতি এন শ্রীনিবাসনের। নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা থাকলে ভারত পাক সফরে যাবে বলেই জানিয়েছিলেন শ্রীনি, এমনটাই দাবি আশরফের।

English summary
Zaka Ashraf Claims Wives Of Pakistan Cricketers Were Sent To India To Keep An Eye On Players. The T20I Series Ended 1-1, Pakistan Won The ODIs With Wins In Chennai And Kolkata.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X