• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'সৌরভ অবসর নেওয়ার পরই সুযোগ পেয়েছিলেন', দাদায় মুগ্ধ যুবি উবাচ

দেশের সর্বকালের অন্যতম সেরা ক্রিকেট অধিনায়ক তথা বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন প্রাক্তন অল-রাউন্ডার যুবরাজ সিং। তবে দাদার অবসরের পর কীভাবে তাঁর টেস্ট দলে জায়গা হয়েছিল, তা জানাতেও ভোলেননি ভাই যুবি। ঠিক কী বলেছেন ছয় ছক্কার নায়ক, তা জেনে নেওয়া যাক।

ভারতীয় ক্রিকেট ভাগ্যবান

ভারতীয় ক্রিকেট ভাগ্যবান

যুবরাজ সিংয়ের কথায়, সৌরভ গঙ্গোপাধ্যায়কে অধিনায়ক হিসেবে পেয়ে ভারতীয় ক্রিকেটের ভাগ্য খুলে গিয়েছিল। মহেন্দ্র সিং ধোনি এবং বিরাট কোহলির ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য বলে দাবি যুবির। দেশের তিন অধিনায়কই দূরদর্শী বলে মনে করেন যুবরাজ সিং।

নেতা সৌরভের ক্ষমতা

নেতা সৌরভের ক্ষমতা

নেতা হিসেবে অন্যান্যদের থেকে সৌরভ গঙ্গোপাধ্যায়কেই এগিয়ে রেখেছেন কিংবদন্তি যুবরাজ সিং। তাঁর কথায়, কঠিন মুহূর্তে দলের সতীর্থদের মনে বল, বিশ্বাস ও ভরসা জোগানোর স্বতন্ত্র ক্ষমতা ছিল দাদার মধ্যে। বিদেশের মাটিতে প্রতিপক্ষের চোখে চোখ রেখে কীভাবে জয় হাসিল করতে হয়, সৌরভই তা ভারতীয় ক্রিকেটকে শিখিয়েছিলেন বলে দাবি যুবরাজের। বলেছেন, আগ্রাসনকে হাতিয়ার করে মহারাজ যেভাবে সামনে থেকে ভারতীয় ক্রিকেটকে নেতৃত্ব দিয়েছেন, তার তুলনা হয়নি।

যুবরাজের কেরিয়ারে সৌরভের গুরুত্ব

যুবরাজের কেরিয়ারে সৌরভের গুরুত্ব

এতদিন বলতেন অন্যরা। এবার মুখ খুললেন যুবরাজ সিং নিজে। স্বীকার করলেন, সৌরভ গঙ্গোপাধ্যায় না থাকলে হয়তো তিনি এতদূর পৌঁছতে পারতেন না। ভারতীয় দলের নেতা হিসেবে বিসিসিআই সভাপতি সবসময় তাঁর পাশে দাঁড়িয়েছেন এবং তাঁকে সমর্থন করেছেন বলেও জানিয়েছেন যুবি।

সৌরভ অবসর নেওয়ার পর সুযোগ

সৌরভ অবসর নেওয়ার পর সুযোগ

দেশের হয়ে ৩০৪টি ওয়ান ডে ও ৫৮টি টি-টোয়েন্টি খেলা যুবরাজ সিং মাত্র ৪০টি টেস্ট খেলেছেন। কিংবদন্তি সৌরভ গঙ্গোপাধ্যায় অবসর না নিলে লাল বলের ফর্ম্যাটে তাঁর এতগুলি ম্যাচ খেলাও সম্ভব হতো না বলে মনে করেন যুবি। তাঁর বক্তব্য, তিনি এমন এক সময়ের ক্রিকেটার, যখন টিম ইন্ডিয়ার টেস্ট দলের মিডিল অর্ডারকে আলোকিত করছেন রাহুল দ্রাবিড়, সচিন তেন্ডুলকর, ভিভিএস লক্ষ্মণ এবং সৌরভ গঙ্গোপাধ্যায়ের কিংবদন্তি। এই দলে যে তাঁর জায়গা পাওয়া মুশকিল ছিল, তা মেনেও নিয়েছেন যুবরাজ সিং। আক্ষেপ থাকলেও দেশের জন্য যতটা করতে পেরেছেন, তাতে তিনি খুশি বলেও জানিয়েছেন ক্যানসার জয় করে স্বাভাবিক জীবনে ফেরা যুবি।

সিপিএল ২০২০ : ত্রিনিদাদে পৌঁছনো সব ক্রিকেটার, অফিসিয়াল কোভিড-১৯ নেগেটিভ

English summary
Yuvraj Singh's opportunity came when Sourav Ganguly retierd from test kit
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X