• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'এখন তেমন সিনিয়র কোথায়!', বক্তা যুবরাজ, শ্রোতা রোহিতের 'ঋষভ' বার্তা

করোনা ভাইরাসের সঙ্গে মোকাবিলায় ঘরেই সময় কাটাচ্ছেন দেশের সাধারণ মানুষ থেকে ক্রিকেটাররা। অবসরের এই মুহূর্তে সময় কাটানোর মোক্ষম মাধ্যম হিসেবে সোশ্যাল মিডিয়াকেই বেছে নিয়েছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি থেকে সহ অধিনায়ক রোহিত শর্মা। এবার সেই তালিকায় যুক্ত হল লেজেন্ড যুবরাজ সিং-র নাম। ইনস্টাগ্রাম লাইভে রোহিত শর্মার সঙ্গে নিজের ক্রিকেট কেরিয়ারের নানা কথা শেয়ার করলেন যুবি।

ভয়াল করোনা ভাইরাস

ভয়াল করোনা ভাইরাস

বিশ্বজুড়ে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে প্রায় আশি হাজার। আক্রান্তের সংখ্যা ১৪ লক্ষের কাছাকাছি পৌঁছে গিয়েছে। ভারতে আক্রান্তের সংখ্যা পাঁচ হাজার ছাড়িয়ে গিয়েছে। মৃত্যু হয়েছে দেড়শো জনের।

লকডাউন চলছে

লকডাউন চলছে

পরিস্থিতির সঙ্গে মোকাবিলায় কেন্দ্রীয় সরকারের পরামর্শ মতো দেশজুড়ে লকডাউন জারি রয়েছে। ঘরবন্দি রয়েছেন সাধারণ মানুষ থেকে ক্রিকেটাররা। ১৪ এপ্রিল পর্যন্ত স্থায়ী এই আপদকালীন অবস্থায়, সোশ্যাল মিডিয়ায় একে অপরের সঙ্গে কথা বলে সময় কাটাচ্ছেন ক্রিকেটাররা। ইনস্টাগ্রাম লাইভে ভারতীয় লেজেন্ড যুবরাজ সিং-র সঙ্গে টিম ইন্ডিয়ার সহ অধিনায়ক রোহিত শর্মার কথোপকথন ভাইরাল হয়েছে।

তেমন সিনিয়র কোথায়

তেমন সিনিয়র কোথায়

রোহিত শর্মার সঙ্গে বাক্যালাপে যুবরাজ সিং জানিয়েছেন, তিনি যে সময় ভারতীয় দলে খেলতে শুরু করেছিলেন, তখন ড্রেসিং রুমের পরিবেশ অন্যরকম ছিল। তাঁর সিনিয়ররা অনেক বেশি নিয়মানুবর্তী ছিলেন বলে জানিয়েছেন যুবি। বলেছেন, জাতীয় দলের প্রতিনিধিত্ব করার সময় কীভাবে মানুষ কিংবা সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে হয়, সেই শিক্ষা তিনি সিনিয়র ক্রিকেটারদের কাছ থেকে পেয়েছেন। বর্তমান সময়ে ভারতীয় দলে সেরকম সিনিয়র নেই বলেই মনে করেন যুবি।

সোশ্যাল মিডিয়া পার্থক্য গড়ে দিচ্ছে

সোশ্যাল মিডিয়া পার্থক্য গড়ে দিচ্ছে

যুবরাজ সিং-র কথায়, তিনি যখন ভারতীয় দলের হয়ে ক্রিকেট খেলতে শুরু করেছিলেন, তখন সোশ্যাল মিডিয়ার এত রমরমা ছিল না। এই মাধ্যম বর্তমান প্রজন্মের ক্রিকেটারদের ওপর বড়সড় প্রভাব ফেলছে বলেই মনে করেন যুবি। তাঁর কথায়, বিরাট কোহলি ও রোহিত শর্মা ছাড়া ভারতীয় দলের হয়ে তিন ফর্ম্যাটে নিয়মিত খেলা ক্রিকেটারের সংখ্যা কম। অনেক ক্রিকেটারই ভারতীয় দলের জার্সিতে অল্প কিছুদিন খেলেই বিদায় নিচ্ছেন। তাই এই দলে রাশ ধরে রাখা এবং সিনিয়রদের মর্যাদা দেওয়ার মতো ক্রিকেটার নেই বলেই মনে করেন ভারতের প্রাক্তন অল রাউন্ডার।

রোহিতের 'ঋষভ' বার্তা

রোহিতের 'ঋষভ' বার্তা

ভারতীয় দলে সিনিয়র এবং জুনিয়র ক্রিকেটারদের মধ্যে সম্পর্ক নিয়ে কথা উঠতেই তরুণ ঋষভ পন্থের নাম উল্লেখ করেছেন রোহিত শর্মা। বলেছেন, টিম ইন্ডিয়ায় ঋষভই একমাত্র তরুণ ক্রিকেটার, যাঁর সঙ্গে তিনি অনর্গল কথা বলতে পারেন। কিন্তু সেই ২১ বা ২২ বছরের ঋষভকে সোশ্যাল মিডিয়ায় আক্রমণের শিকার হতে হচ্ছে দেখে হতাশই হয়েছেন হিটম্যান। দেশের তরুণ ক্রিকেটারদের সঙ্গে এমন আচরণ হওয়া উচিত নয় বলেই মনে করেন টিম ইন্ডিয়ার সহ অধিনায়ক। তাঁকে সমর্থন করেছেন যুবরাজ সিং।

English summary
Yuvraj Singh learnt lot from his seniors in Team India, Rohit Sharma's reaction
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X