• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জাতিবিদ্বেষী মন্তব্যে অভিযুক্ত যুবরাজ সিং, আট মাস পর হরিয়ানায় দায়ের এফআইআর

আইনি ঝক্কিতে জড়িয়ে পড়লেন বিশ্বকাপজয়ী ভারতীয় ক্রিকেট দলের তারকা যুবরাজ সিং। তাঁর বিরুদ্ধে জাতিবিদ্বেষী মন্তব্যের অভিযোগ উঠেছে। যুবির বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে হরিয়ানার পুলিশ।

কলকাতা : বউবাজারের বিধ্বংসী আগুনের কবলে বহুতল

জাতিবিদ্বেষী মন্তব্যে অভিযুক্ত যুবরাজ সিং, আট মাস পর হরিয়ানায় দায়ের এফআইআর

২০২০ সালের এপ্রিল মাসে রোহিত শর্মার সঙ্গে ইনস্টাগ্রাম লাইভ চলাকালীন যুবরাজ ওই জাতিবিদ্বেষী মন্তব্য করেন বলে অভিযোগ। অভিযুক্ত যুবরাজ ক্ষমা চেয়ে বিবৃতি জারি করে জানিয়েছেন, তিনি কোনও বৈষম্যে বিশ্বাসী নন। তাঁর মন্তব্যে কেউ আঘাত পেয়ে থাকলে তাঁদের প্রতি নিঃশর্ত ক্ষমা চেয়েছেন যুবি। সোশ্যাল মিডিয়ায় যুজবেন্দ্র চাহালের পোস্ট করা একটি ভিডিও নিয়ে মন্তব্য করার সময় যুবরাজ আপত্তিজনক কথা বলেন বলে অভিযোগ। দলিত সম্প্রদায়কে অসম্মান করার অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে।

গত বছর জুন মাসে হরিয়ানার হাঁসী থানায় যুবরাজের বিরুদ্ধে জাতিবিদ্বেষী মন্তব্য করার জন্য অভিযোগ দায়ের করেন রঞ্জন কালসান। তখন যুবি বিভিন্ন মহলে সমালোচিত হন। দলিত সম্প্রদায়কে অসম্মান করার গুরুতর অভিযোগ ছিল যুবরাজের বিরুদ্ধে। আইন অনুযায়ী পদক্ষেপ করে যুবরাজকে গ্রেফতারের দাবিও জানানো হয়েছিল। এরপর যুবরাজ সোশ্যাল মিডিয়ায় বিবৃতি জারি করে লিখেছেন, এটা পরিষ্কার করে দিতে চাই আমি কোনও জাতি, ধর্ম, বর্ণ বা লিঙ্গবৈষম্যে বিশ্বাসী নই। মানুষ যাতে ভালো থাকেন তা নিশ্চিত করতেই আমি কাজ করি এবং জীবনের বাকি দিনগুলিতেও তা চালিয়ে যাব। প্রত্যেককে তিনি যথাযোগ্য সম্মান দিয়ে থাকেন বলে দাবি করে যুবরাজ আরও জানিয়েছেন, বন্ধুদের সঙ্গে আমি যখন কথা বলছিলাম তখন আমাকে সকলের বুঝতে ভুল হয়েছে। তবে দায়িত্বশীল ভারতীয় নাগরিক হিসেবে জানাতে চাই, কাউকে আঘাত করার উদ্দেশ্য না থাকলেও আমার মন্তব্যের মাধ্যমে অজ্ঞাতসারে যদি কারও আবেগ বা অনুভূতিকে আঘাত দিয়ে থাকি তার জন্য নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করে দুঃখপ্রকাশ করছি।

অভিযোগ পাওয়ার আট মাস পর তদন্ত চালিয়ে পুলিশ বেশ কয়েকটি ধারায় যুবরাজকে অভিযুক্ত করেছে। গতকাল হাঁসী থানার পুলিশ সংবিধানের ১৫৩, ১৫৩ (এ), ৫০৫, ২৯৫ ও এসসি-এসটি আইনের বিভিন্ন ধারায় যুবরাজকে অভিযুক্ত করে এফআইআর দায়ের করেছে। যুবরাজ এখন গ্রেফতারি এড়াতে কী পদক্ষেপ করেন সেদিকেই তাকিয়ে ক্রিকেট মহল।

ভারত বনাম ইংল্যান্ড টেস্ট ২০২১: লিচ-আলির দাপট সত্ত্বেও তৃতীয় দিনে লিড বাড়াচ্ছে বিরাটের ভারত

English summary
Former Indian Cricketer Yuvraj Singh In Trouble As Haryana Police Registered Case For Allegedly Casteist Remark
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X