• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতের ভবিষ্যত টেস্ট অধিনায়ক হিসেবে ঋষভকে দেখছে যুবরাজ, দাবি তুললেন সহ অধিনায়ক করার

Google Oneindia Bengali News

ভবিষ্যতের কথা মাথায় রেখে ঋষভ পন্থকে টেস্ট অধিনায়ক হিসেবে গড়ে তোলার জন্য এখন থেকেই প্রস্তুতি নেওয়া উচিৎ নির্বাচকদের, এমনটাই জানালেন ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার যুবরাজ সিং। ভারতকে বিশ্বকাপ চ্যাম্পিয়ন করার নেপথ্যে গুরুত্বপূর্ণ অবদান রাখা যুবরাজ মনে করেন, নির্বাচকদের উচিৎ ঋষভকে সহ অধিনায়ক নিযুক্ত করা এবং ওকে তৈরি হওয়ার জন্য সময় দেওয়া।

ঋষভের উপর আস্থা:

ঋষভের উপর আস্থা:

স্পোর্টস ১৮-কে দেওয়া সাক্ষাৎকারে ২০১১ বিশ্বকাপের নায়ক বলেছেন, "আপনার উচিৎ কাউকে তৈরি করা। যেমন মাহি হঠাৎ করেই অধিনায়ক হয়ে যায় ঠিক! তার পর ও নিজেকে আরও জড়িয়েছে। এক জন কিপার সব সময়ই ভাল বুঝতে পারে সমস্তটা কারণ মাঠের সেরা ভিউটা ওর কাছেই থাকে। কোনও তরুণকে আপনি বেছে নিন যে ভবিষ্যতের অধিনায়ক হতে পারে। তাঁকে সময় দিন এবং কখনওই অতি আশ্চর্যকর কিছু আশা করবেন না প্রথম ছয় মাস বা এক বছরে। আমি মনে করি এই কাজের জন্যকোনও তরুণের উপরইভরসা রাখা উচিৎ।"

পন্থের পরিপক্কতা:

পন্থের পরিপক্কতা:

পন্থের পরিপক্কতা নিয়ে যাঁরা প্রশ্ন তোলেন তাঁদেরও এক হাত নিয়েছেন যুবরাজ সিং। দেশের হয়ে এক দশকেরও বেশি সময়ে খেলা এই বাম হাতি ব্যাট ম্যান বলেছেন, "ওই বয়সে আমিও পরিপক্ক ছিলাম না, বিরাটও পরিপক্ক ছিল না যখন ও অধিনায়ক হয়েছিল। কিন্তু ও (পন্থ) সময়ের সঙ্গে পরিপক্ক হচ্ছে। আমি জানি না সাপোর্ট স্টাফদের মাথায় কী চলছে বা ওরা কী ভাবে বিষয়টিকে দেখে, তবে আমি মনে করি ভারতের টেস্ট দলকে ভবিষ্যতে নেতৃত্ব দেওয়ার জন্য ওই যথার্থ ব্যক্তি।"

অ্যাডাম গিলক্রিস্টের সঙ্গে তুলনা:

অ্যাডাম গিলক্রিস্টের সঙ্গে তুলনা:

যুবরাজ জানিয়েছেন, মাঝে মধ্যে যখন পন্থের সঙ্গে আলোচনার সময় পেয়েছেন তখন অ্যাডম গিলক্রিস্টের প্রসঙ্গ তুলে এনেছেন তিনি। তাঁর কথায়, "তোমার ইতিমধ্যেই চারটি টেস্ট শতরান রয়েছে এবং ধারাবাহিকত ভাবে এই কাজাট তুমি করে যেতে পারো। সেরা উইকেটরক্ষক- ব্যাটসনম্যান হিসেবে আমি মনে করি পন্থ ভবিষ্যতের কিংবদন্তি।"

পন্থের নেতৃত্বে চলতি আইপিএল-এ দিল্লি ক্যাপিটালস:

পন্থের নেতৃত্বে চলতি আইপিএল-এ দিল্লি ক্যাপিটালস:

চলতি আইপিএল-এ ঋষভের নেতৃত্বে দিল্লি ক্যাপিটলস ৭টি ম্যাচের মধ্যে তিনটি জিতেছে এবং চারটি ম্যাচ হেরেছে। ৭ ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে রয়েছে দিল্লি। ২০২১ সালে পন্থের দিল্লি লিগ পর্যায়ে টেবলের শীর্ষে শেষ করেছিল।

English summary
Former India cricketer Yuvraj Singh has called on the national selectors to appoint Rishabh Pant as vice-captain of the national team.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion