• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এবার ১ বলে পাওয়া যাবে ১২ রান, বছর শেষে অভিনব নিয়মে গেইল-রাসেল-যুবরাজদের ম্যাচ

  • |

বছর শেষে ক্রিকেটের মহাযজ্ঞ, যেখানে খেলবেন ক্রিস গেইল থেকে ইয়ন মর্গ্যান, আন্দ্রে রাসেল থেকে যুবরাজ সিং। ২৪ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে আলটিমেট ক্রিকেট চ্যালেঞ্জ।

কত জন তারকাকে খেলতে দেখা যাবে

কত জন তারকাকে খেলতে দেখা যাবে

মরুশহর দুবাইয়ে শুরু হতে চলা এই ক্রিকেট টুর্নামেন্টের প্রথম সংস্করণে ছজন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন তারকা ক্রিকেটার থাকতে চলেছেন। সেই তালিকায় যুবরাজ সিং, ক্রিস গেইল, কেভিন পিটারসেন, রশিদ খান, ইয়ন মর্গ্যান ও আন্দ্রে রাসেলের নাম রয়েছে। ১৬ ম্যাচের টুর্নামেন্টের ফাইনাল ১ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

অভিনব ফর্ম্যাট

অভিনব ফর্ম্যাট

টুর্নামেন্টে এই ছয় আন্তর্জাতিক ক্রিকেট তারকা একে অন্যের বিরুদ্ধে খেলবেন। প্রতিটি ম্যাচে দুই প্রতিযোগী তারকা ১৫ বল করে মোট চারটি ইনিংস খেলবেন। এই চার ইনিংস শেষে সবচেয়ে বেশি রান করা তারকা ঐ ম্যাচের জয়ী ঘোষিত হবেন।

পয়েন্ট বিভাজন ও কোন পথে ফাইনাল

পয়েন্ট বিভাজন ও কোন পথে ফাইনাল

লিগ পর্বে তারকারা ম্যাচ জিতলে ২টি করে পয়েন্ট পাবেন।এই ভাবে লিগ পর্বের শেষে এই ছয় তারকা ক্রিকেটারের মধ্য়ে প্রথম চারজন সেমিফাইনালে উঠবেন। সেখান থেকেই দুজন ফাইনাল খেলতে চলেছেন।

অভিনব নিয়ম

অভিনব নিয়ম

ওয়ান টু ওয়ান ক্রিকেটের এমন অভিনব ফর্ম্যাটে বোলিং করার সময় প্রতি তারকা সাহায্যের জন্যে মাঠে একজন ফিল্ডার ও উইকেটকিপার পাবেন। নো ও হোয়াইডের জন্য ১ রানের সংযোগ থাকছে তবে বাউন্সার হলেই নো বল, এবং পরের বলে ব্যাটসম্যান ফ্রি হিট পেতে চলেছে।

কী ভাবে রানের বন্টন

কী ভাবে রানের বন্টন

ম্যাচে মাঠটি ছটি জোনো ভাগ করে দেওয়া হবে। এ জোনে মারলে ১ রান, বি জোনে মারলে ১ রান, সি জোনে মারলে ২ রান, ডি জোনে মারলে ৩ রান। ই জোনে বল বাউন্স খেয়ে পরলে ৪, বিনা বাউন্সে সরাসরি পরলে ৬ রান।

১ বলে ১২ রান হাঁকানোর সুযোগ

১ বলে ১২ রান হাঁকানোর সুযোগ

বোলারের ঠিক পিছনে সরাসরি বল বাউন্ডারির বাইরে পাঠালে ব্যাটসম্যান ১২ রান হাঁকাবে সেই সঙ্গে বাড়তি একটি বল খেলতে পারবে। ব্যাটসম্যান আউট হলে আবার তাঁর রানের খাতা থেকে ৫ রান কমিয়ে দেওয়া হবে। গেইল-মর্গ্যান, রাসেল-পিটারসনদের নিয়ে, এমন মজার নিয়মে জমজমাট ক্রিকেট দেখা নিয়ে আশাবাদী ফ্যানেরা।

কলকাতাঃ সল্টলেকে কঙ্কাল উদ্ধারের ঘটনায় এজে ব্লকের বাড়িতে ফরেন্সিক দল

অ্যাডিলেডে পন্টিং-ক্লার্ক থেকে ইডেনে লক্ষ্মণ-দ্রাবিড়, ম্যারাথন জুটিতে লুটি বিশ্ব

English summary
Yuvraj,Morgan,Russell,Gayle,Pietersen and Rashid Khan will be seen in a Ultimate Kricket Challenge
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X