• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

IPL 2022: '১০৭ কেজি ওজন ছিল আমার, কখনও ভাবিনি চেন্নাই সুপার কিংস আমায় দলে নেবে'

Google Oneindia Bengali News

আইপিএল ২০২২ চেন্নাইকে একাধিক লজ্জা ছাড়া আর কিছুই উপহার দেয়নি। চেন্নাই সুপার কিংসের সমর্থকরা চাইবে যতটা গ্রুত সম্ভব এই মরসুমকে ভুলে যেতে। এই মরসুমে নাটকীয় ভাবে টুর্নামেন্ট শুরু হওয়ার দু'দিন আগে মহেন্দ্র সিং ধোনি অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়ে নতুন অধিনায়ক বেছে নেন রবীন্দ্র জাডেজাকে, তেমনই লিগর মাঝ পথে দলের লাগাতার খারাপ পারফরম্যান্সে হতাশ নয়া অধিনায়ক দায়িত্ব ছেড়ে তা ফের ফিরিয়ে দেন ধোনিকে। তবে, বিভিন্ন খারাপের মধ্যেও এই মরসুমে এমন কিছু ঘটনা ঘটেছে সিএসকে শিবিরে যা মনে রাখার মতো। যার মধ্যে অন্যতম শ্রীলঙ্কার স্পিনার মহেশ থিকশানার উথ্থান।

আইপিএল-এ মহেশ থিকশানারউথ্থান:

আইপিএল-এ মহেশ থিকশানারউথ্থান:

শ্রীলঙ্কার তরুণ এই লেগ স্পিনারকে ৭০ লক্ষ টাকার বিনিময়ে দলে নেয় চেন্নাই সুপার কিংস। তাঁকে পাওয়ার জন্য কলকাতা নাইট রাইডার্স ইচ্ছা প্রকাশ করলেও তাঁরা বেশি দূর এগোয়নি, যার ফলে ৭০ লক্ষ টাকায় মহেশকে পেয়ে যায চেন্নাই।

১০৭ কেজি ওজেনছিল থিকশানার:

১০৭ কেজি ওজেনছিল থিকশানার:

চেন্নাইয়ের হয়ে এই মরসুমে নজরকাড়া এই স্পিনার জানিয়েছেন, অনূর্ধ্ব-১৯-এর স্তরে তাঁর ওজন ছিল ১০৭ কেজি। তাঁর কথায়, "ওই সময়ে (অনূর্ধ্ব-১৯) আমার ওজন ছিল ১০৭ কেজি। ওজন কমানোর জন্য আমাকে কঠিন পরিশ্রম করতে হয়েছিল, যাতে ইয়ো ইয়ো টেস্টে আমি উত্তীর্ণ হতে পারি। ২০২০ সালে ওজন কমিয়ে আমার প্রত্যাশিত ফিটনেসের স্তর আমি অর্জন করি, আমার শরীরের জন্য আরও কঠিন পরিশ্রম শুরু করি আমি।"

অনুপ্রেরণা অজন্তা মেন্ডিস:

অনুপ্রেরণা অজন্তা মেন্ডিস:

মহেশ জানিয়েছেন, শ্রীলঙ্কার কিংবদন্তি স্পিনার অজন্তা মেন্ডিস দ্বারা তিনি প্রভাবিত। তাঁর কথায়, "২০২১ সালে আমি দেশেপ হয়ে প্রতিনিধিত্ব করার সুযোগ পাই। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষ এক দিনের ম্যাচে সুযোগ পেয়েছিলাম আমি। আমি অজন্তা মেন্ডিসের দ্বারা প্রভাবিত। শেষ দুই বা তিন বছর ধরে উনিই আমার প্রশিক্ষক। ২০২০ সালে ওনার সঙ্গে আমার কথা হয়েছিল এবং ২০২২ সালে আমি কথা বলার সুযোগ পাই এমএস ধোনির সঙ্গে।"

কখনও ভাবিনি চেন্নাইয়ের মূল দলে সুযোগ পাব:

কখনও ভাবিনি চেন্নাইয়ের মূল দলে সুযোগ পাব:

২১ বছর বয়সী শ্রীলঙ্কার এই স্পিনার জানিয়েছেন, তিনি কখনও ভাবেননি চেন্নাই সুপার কিংসের হয়ে খেলার সুযোগ পাবেন। তিনি বলেছেন, "গত বছরও এক জন নেট বোলার হিসেবে আমি সিএসকে-র সঙ্গে ছিলাম। কখনও ভাবিনি তারা আমার জন্য বিড করবে বা আমাকে এই বছর দলে নেবেন।"

আইপিএল-২০২২-এ থাকশানের পারফরম্যান্স:

আইপিএল-২০২২-এ থাকশানের পারফরম্যান্স:

চলতি আইপিএল-এ চেন্নাই সুপার কিংসের হয়ে তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারি মহেশ। চেন্নাইয়ের হয়ে আট ম্যাচে ১২ উইকেট সংগ্রহ করেছেন তিনি। এই মরসুমে চেন্নাইয়ের হয়ে সর্বোচ্চ উইকেট পেয়েছেন ডোয়েন ব্র্যাভো (১৬টি) এবং দ্বিতীয় স্থানে রয়েছেন মুকেশ চৌধুরী (১৩)।

ক্রিকেট সার্কিটে মহেশ থাকশানের উথ্থান:

ক্রিকেট সার্কিটে মহেশ থাকশানের উথ্থান:

চেন্নাই সুপার কিংসের সোশ্যাল মিডিয়া টিমকে দেওয়া সাক্ষাৎকারে থাকশানে জানিয়েছেন একটা সময়ে কী ভাবে তাঁকে দিন পর দিন বেঞ্চে বসেই কাটাতে হয়েছিল। তিনি বলেছেন, "২০১৭-১৮ মরসুমে আমি অনূর্ধ্ব-১৯ স্কোয়াডে ছিলাম। কিন্তু ফিটনেট টেস্টে কয়েক বার ব্যর্থ হওয়ায় খেলার সুযোগ পাইনি। ২০১৯ সালে তিন দিনের দশটি ম্যাচে জল বয়ে নিয়ে যাওয়াই ছিল আমার কাজ। আমি বুঝতে পেরেছিলাম আবারও যদি ব্যর্থ হই তা হলে আবার জলের বোতল বয়ে নিয়ে যেতে হবে আমায়। এর পর থেকেই মরিয়া চেষ্টা করি। এই কারণেই ২০২২-এ আমি এখানে।"

English summary
Young Sri Lankan off spinner Maheesh Theekshana said he never thought CSK would pick him. He mentioned his journey and also informed how he suffered due to 107 kg weight at a time
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X