• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রোহিত শর্মা খুশি চ্যালেঞ্জিং উইকেটে দলের জয়ে, ভারত অধিনায়ক শূন্য রানে আউট হয়ে ধরলেন কাদের?

  • |
Google Oneindia Bengali News

রোহিত শর্মার ভারত আরও একটি টি ২০ সিরিজ জয়ের সম্ভাবনা উজ্জ্বল করল। তিরুঅনন্তপুরমে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টি ২০ আন্তর্জাতিক ২০ বল বাকি থাকতে ৮ উইকেটে জিতে। ভারত অধিনায়ক নিজে অবশ্য শূন্য রানে প্যাভিলিয়নে ফেরেন। তবে চ্যালেঞ্জিং উইকেটে দলের জয়ে খুশি হিটম্যান। বোলারদের পাশাপাশি কৃতিত্ব দিলেন রাহুল ও সূর্যকুমারের পার্টনারশিপকে।

ভারত এগিয়ে গেল সিরিজে

ভারত এগিয়ে গেল সিরিজে

টস জিতে ফিল্ডিং নিয়েছিলেন রোহিত শর্মা। প্রথম ওভার থেকেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে তেম্বা বাভুমার নেতৃত্বাধীন দক্ষিণ আফ্রিকা। প্রথম ওভারে একটি, দ্বিকীয় উইকেটে তিনটি এবং তৃতীয় ওভারে পড়ে একটি উইকেট। ২.৩ ওভারে ৯ রানে ৫ উইকেট হারানোর পরই দক্ষিণ আফ্রিকার ভাগ্য নির্ধারিত হয়ে গিয়েছিল। প্রথম ওভারের শেষ বলে বাভুমাকে বোল্ড করেন দীপক চাহার। দ্বিতীয় ওভারের দ্বিতীয়, পঞ্চম ও ষষ্ঠ বলে যথাক্রমে কুইন্টন ডি কক, রাইলে রুশো ও ডেভিড মিলারকে ফেরান অর্শদীপ সিং। ট্রিস্টান স্টাবসকে পরের ওভারের তৃতীয় বলে সাজঘরে ফেরান চাহার।

বোলারদের প্রশংসা রোহিতের

বোলারদের প্রশংসা রোহিতের

ভারতীয় বোলারদের মধ্যে সফলতম ও ম্যাচের সেরা অর্শদীপ সিং ৪ ওভারে ৩২ রানের বিনিময়ে নেন ৩ উইকেট। দীপক চাহার কামব্যাক ম্যাচে ৪ ওভারে ২৪ রান খরচ করে দুটি উইকেট তুলে নেন। হর্ষল প্যাটেল ৪ ওভারে ২৬ রান দেন, পেয়েছেন ২ উইকেট। ভারতের স্পিনাররা ৮ ওভারে মাত্র ২৪ রান দেন। অক্ষর প্যাটেল ৪ ওভারে ১৬ রান খরচ করে একটি উইকেট নেন। রবিচন্দ্রন অশ্বিন একটি মেডেন-সহ ৪ ওভারে মাত্র ৮ রান দেন। রোহিত শর্মা ম্যাচের পর বলেন, এই ধরনের উইকেটে খেললে অনেক কিছু শেখা যায়। ম্যাচটি যেভাবে এগিয়েছে তাতে আমি সন্তুষ্ট। উইকেট দেখে মনে হয়েছিল বোলারদের জন্য কিছু রয়েছে। কিন্তু পুরো ২০ ওভার তা বোলিং সহায়ক ছিল না। উইকেট আঠালো প্রকৃতির, আর্দ্রভাবও ছিল। সেই কারণে দুই দলই লড়াইয়ে ছিল। আমরা প্রথমদিকে বেশ কয়েকটি উইকেট তুলে নিতে পেরেছিলাম, সেটাই টার্নিং পয়েন্ট।

কঠিন উইকেটে জয়

কঠিন উইকেটে জয়

ভারতের টার্গেট ছিল ১০৭। তাতেও জয় এসেছে ১৭তম ওভারে। রোহিত বলেন, পরিস্থিতি যেমনই থাক না কেন পরিকল্পনামতো খেলাটাই গুরুত্বপূর্ণ। যেভাবে বোলাররা বল স্যুইং করিয়েছেন তা যে কোনও ব্যাটারকেই সমস্যায় ফেলার পক্ষে যথেষ্ট। ১০৭ রানের টার্গেট তাড়া করতে হলেও আমরা বুঝেছিলাম কাজটা সহজ হবে না। সব সময়ই ম্যাচের কন্ডিশনকে সমীহ করেই খেলতে হয়। পরিস্থিতি অনুযায়ী ঠিক করতে হয় কী ধরনের শট খেলতে হবে। আমরা দুটি উইকেট হারানোর পর রাহুল ও সূর্যর পার্টনারশিপটা খুবই গুরুত্বপূর্ণ ছিল।

লজ্জার রেকর্ডে হিটম্যান!

লজ্জার রেকর্ডে হিটম্যান!

এদিকে, টি ২০ আন্তর্জাতিকে আরও একবার শূন্য আউট হলেন রোহিত শর্মা। ২ বলে ০ রান করে তিনি কাগিসো রাবাডার বলে বোল্ড হয়ে যান। ভারতের স্কোর তখন দাঁড়ায় ১ উইকেটে ৯। ৬.১ ওভারে দলের ১৭ রানের মাথায় বিরাট কোহলি ৯ বলে ৩ রান করে প্যাভিলিয়নে ফেরেন আনরিখ নরকিয়ার শিকার হয়ে। যদিও এরপর আর কোনও উইকেট হারায়নি ভারত। ভারতকে লক্ষ্যে পৌঁছে দেয় লোকেশ রাহুল ও সূর্যকুমার যাদবের অপরাজিত অর্ধশতরান। রোহিত শর্মা শূন্য রানে এই নিয়ে টি ২০ আন্তর্জাতিকে নবমবার আউট হলেন। ভারতের ব্যাটারদের মধ্যে তিনিই সর্বাধিক শূন্য করেছেন টি ২০ আন্তর্জাতিকে। টি ২০ আন্তর্জাতিকে রোহিত ছাড়া যাঁরা ৯ বার শূন্য করেছেন তাঁরা হলেন মঈন আলি, লুক রাইট, আন্দ্রে রাসেল, রিচার্ড বেরিংটন ও দাসুন শনাকা। টি ২০ আন্তর্জাতিকে সবচেয়ে বেশিবার শূন্যে আউট হয়েছেন কেভিন ও'ব্রায়েন (১২ বার)। ১০ বার করে শূন্য করেছেন সৌম্য সরকার, তিলকরত্নে দিলশান, উমর আকমল ও পল স্টার্লিং।

English summary
You Learn A Lot Playing On Tricky Wickets Says India Captain Rohit Sharma After Win Over South Africa. Hitman Hails The Crucial Partnership Between KL Rahul And Suryakumar Yadav.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X