• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কার কোচিংয়ে লকডাউনের মাঝে নিজেকে ঝালিয়ে নিচ্ছেন ঋদ্ধিমান, আবাসনেই চলছে প্রস্তুতি

করোনা ভাইরাসের জেরে লকডাউনে দেশের বন্ধ রয়েছে ক্রিকেট। ফের কবে শুরু হবে ব্যাট-বলের খেলা, তা হলফ করে কেউই বলে দিতে পারছে না। প্রশাসনের নির্দেশে ঘরবন্দি থেকেই শরীরচর্চা করে চলেছেন ক্রিকেটাররা। টিম ইন্ডিয়ার উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহা নিজের আবাসনে লাগাতার অনুশীলন করে চলেছেন।

করোনা ভাইরাস

করোনা ভাইরাস

বিশ্বব্যাপী প্রায় ৬৬ লক্ষ মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। প্রাণ হারিয়েছেন প্রায় তিন লক্ষ আশি হাজার মানুষ ভারতে করোনা আক্রান্তের সংখ্যা প্রায় দুই লক্ষ কুড়ি হাজারে পৌঁছে গিয়েছে। মৃত্যু হয়েছে ৬ হাজারেরও বেশি মানুষের।

পশ্চিমবঙ্গে করোনা

পশ্চিমবঙ্গে করোনা

পশ্চিমবঙ্গে ক্রমেই বাড়ছে করোনা ভাইরাসের দাপট। গত ২৪ ঘণ্টায় এই রাজ্যে প্রায় চারশো জন মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। প্রাণ হারিয়েছেন ১০ জন। সবমিলিয়ে বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা ছয় হাজার পেরিয়ে গিয়েছে। প্রাণ হারিয়েছেন প্রায় ৩৪০ জন মানুষ।

লকডাউনের হাল

লকডাউনের হাল

করোনা ভাইরাস পুরোপুরি নিয়ন্ত্রণে না এলেও পশ্চিমবঙ্গে লকডাউনের নিয়ম শিথিল করে দেওয়া হয়েছে। খুলেছে সরকারি দফতর। ধীরে ধীরে সচল করা হচ্ছে যান চলাচলও। সরকারের নির্দেশ মেনে রাস্তায় বেরোচ্ছেন মানুষ। তবে সাবধনতা অবলম্বন করেই সচল রয়েছে জনজীবন।

ঘরবন্দি ঋদ্ধিমান

ঘরবন্দি ঋদ্ধিমান

দেশের অন্যান্য ক্রিকেটারের মতো ঋদ্ধিমান সাহাও নিজের সাউথ সিটি আবসনে আটকে রয়েছেন। তা বলে তিনি প্রস্তুতি নিতে ভোলেননি। আবাসনেরই মাঠে উইকেটরক্ষকের দস্তানা হাতে তিনি লাগাতার অনুশীলন করে চলেছেন। আর টিম ইন্ডিয়ার উইকেটরক্ষককে অবিশ্রান্ত ভাবে বল ছুঁড়ে চলেছেন তাঁর বাবা প্রশান্ত সাহা। কখনও পেসার, তো কখনও স্পিনারের ভূমিকায় অবতীর্ণ হচ্ছেন সিনিয়র সাহা।

কী বললেন ঋদ্ধিমান

কী বললেন ঋদ্ধিমান

করোনা ভাইরাসের জেরে লকডাউন কতদিন স্থায়ী হবে কিংবা কবে ফের ক্রিকেট শুরু হবে, তা বলা মুশকিল। তাই যতটা সম্ভব তিনি নিজেকে সচল রাখার চেষ্টা করে যাচ্ছেন বলে জানিয়েছেন ঋদ্ধি। তাঁর কথায়, উইকেটরক্ষকের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ আই কো-অর্ডিনেশন। ফাস্ট বোলার ও স্পিনারদের ক্ষেত্রে তা আলাদা হয়। সেই নজর অক্ষুণ্ণ রাখার জন্যই তিনি লাগাতার অনুশীলন করে চলেছেন বলে জানিয়েছেন ঋদ্ধিমান। এ কাজে তিনি তাঁর বাবা প্রশান্ত সাহার যোগ্য সহায়তা পেয়েছেন বলেও জানিয়েছেন 'সুপারম্যান'।

হাতির মৃত্যুতে সরব, জর্জ ফ্লয়েড বা শ্রমিক মৃত্যুতে কেন চুপ বিরাট-রোহিত, প্রশ্ন নেটিজেনদের

English summary
Wriddhiman Saha's father helping him with catching practice in lockdown
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X