• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কেকেআর বিদায় নিলেও আইপিএল ২০২০-তে ঋদ্ধিতে আটকে বাংলার আশা, পারবেন কি পাপালি!

জটিল নেট রান রেটের সমীকরণে আইপিএল ২০২০ থেকে ছিটকে যেতে হয়েছে কলকাতা নাইট রাইডার্সকে (কেকেআর)। এক বাঙালির হাত ধরে কেকেআর-কে অস্তাচলে যেতে দেখে হয়তো বুক ভেঙে গিয়েছে আনন্দের শহরের। তবু সেই ছেলেটিই যে চলতি আইপিএলে বাংলা এবং বাঙালির একমাত্র ভারসা, তা আর বলার অপেক্ষা রাখে না। শুক্রবার টুর্নামেন্টের এলিমিনেটরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে খেলতে নামছে সানরাইজার্স হায়দরাবাদ। যেখানে কলকাতা তথা বাংলার সম্মান রক্ষা করবে গ্লাভস ঋদ্ধিমান সাহার প্রতিটি ক্যাচ এবং শট।

দিল্লি ও মুম্বইয়ের বিরুদ্ধে অপ্রতিরোধ্য ঋদ্ধিমান

দিল্লি ও মুম্বইয়ের বিরুদ্ধে অপ্রতিরোধ্য ঋদ্ধিমান

চলতি আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের জার্সিতে মাত্র ৪টি ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন ঋদ্ধিমান সাহা। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ৮৭ এবং মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ৫৮ রানের অপ্রতিরোধ্য ইনিংস খেলে এই বাঙালি প্রমাণ করেছেন, নিজেকে উজাড় করে দেওয়াটাউই আসল। স্থান, কাল, সময় এবং প্রেক্ষাপট সেখানে কোনও গুরুত্ব আরোপ করে না।

চলতি আইপিএলে ঋদ্ধির পারফরম্যান্স

চলতি আইপিএলে ঋদ্ধির পারফরম্যান্স

আইপিএল ২০২০-তে এখনও পর্যন্ত চার ম্যাচ খেলেছেন ঋদ্ধিমান সাহা। এই অল্প সুযোগেই আরও একবার নিজেকে প্রমাণ করেছেন বাংলার উইকেটরক্ষক। ৭১.৩৩-এর গড়ে ২১৪ রান করেছেন ঋদ্ধি। উইকেটের পিছনে দাঁড়িয়ে দুটি ক্যাচ নেওয়ার পাশাপাশি একজন ব্যাটসম্যান স্ট্যাম্প করেছেন পাপালি।

ঋদ্ধির আইপিএল রেকর্ড

ঋদ্ধির আইপিএল রেকর্ড

আইপিএলে এখনও পর্যন্ত ১২৪ ম্যাচ খেলে ১৯৭৯ রান করেছেন ঋদ্ধিমান সাহা। একটি শতরান এবং আটটি অর্ধশতরান এসেছে তাঁর ব্যাট থেকে। টুর্নামেন্টে ৬২টি ক্যাচ নেওয়ার পাশাপাশি ২০ জন ব্যাটসম্যানকে স্ট্যাম্প করেছেন।

বিরাট বনাম ঋদ্ধি

বিরাট বনাম ঋদ্ধি

এক বছর আগে কলকাতার ইডেন গার্ডেন্সে ভারত ও বাংলাদেশের মধ্যে গোলাপি বলের টেস্ট চলার সময় টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলিকে, সীমিত ওভারের ফর্ম্যাট থেকে ঋদ্ধিমান সাহাকে বাদ দেওয়া নিয়ে প্রশ্ন তোলা হয়েছিল। উত্তরে কোহিল পরোক্ষে বুঝিয়ে দিয়েছিলেন যে টি-টোয়েন্টি ও ৫০ ওভারের ফর্ম্যাটের জন্য উপযুক্ত নন ঋদ্ধি। শুক্রবার বিরাটের সেই বক্তব্যকে ভুল প্রমাণ করে বাঙালিকে আরও একবার গর্বিত হওয়ার সুযোগ দিতে মুখিয়ে রয়েছেন পাপালি।

সিপিএমকে শেষ করার মমতার স্লোগান এখন মুখে মুখে! দাদার টাকা মারছে দিদির ভাইরা, বিস্ফোরক দিলীপ

English summary
Wriddhiman Saha is the big hope for Bengal in IPL 2020
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X