• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এমএস ধোনি খেললে তিনি সুযোগ পাবেন না, মেনে নিয়েছিলেন ঋদ্ধিমান সাহা

মহেন্দ্র সিং ধোনি যতদিন থেলবেন, ততদিন তিনি ভারতীয় দলে সুযোগ যে পাবেন না, তা বুঝেই গিয়েছিলেন বাংলার উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহা। তবে দেশের সর্বকালের সেরা ক্রিকেট অধিনায়কের কাছ থেকে তিনি অনেক কিছু শিখেছেন বলেও দাবি ঋদ্ধির।

ঋদ্ধিমান সাহার কেরিয়ার

ঋদ্ধিমান সাহার কেরিয়ার

ভারতের হয়ে ৩৭টি টেস্ট ও ৯টি ওয়ান ডে খেলা ঋদ্ধিমান সাহা দুই ফর্ম্যাটে যথাক্রমে ১২৩৮ ও ৪১ রান করেছেন। টেস্টে তিনটি শতরান করার পাশাপাশি ৯২টি ক্যাচ নিয়েছেন বাংলার উইকেটরক্ষক। ১১ জন ব্যাটসম্যান স্ট্যাম্প আউট করেছেন ঋদ্ধি। ২০১০ সালে ভারতীয় দলের জার্সিতে অভিষেক হলেও ২০১৪ সাল থেকে নিয়মিত টিম ইন্ডিয়ার হয়ে খেলার সুযোগ পাচ্ছেন সাহা।

এমএস ধোনির কেরিয়ার

এমএস ধোনির কেরিয়ার

ভারতের হয়ে ৯০টি টেস্ট, ৩৫০টি ওয়ান ডে ও ৯৮টি টি-টোয়েন্টি খেলা এমএস ধোনি তিন ফর্ম্যাটে যথাক্রমে ৪৮৭৬, ১০৭৭৩ ও ১৬১৭ রান করেছেন। ১৬টি আন্তর্জাতিক শতরানের মালিক ধোনি, উইকেটের পিছনে দাঁড়িয়ে ৬০০-র বেশি ক্যাচ নিয়েছেন। প্রায় ২০০ জন ব্যাটসম্যানকে স্ট্যাম্প আউট করেছেন এমএস।

২০১৪ সালে ধোনি আউট, ঋদ্ধি ইন

২০১৪ সালে ধোনি আউট, ঋদ্ধি ইন

ঋদ্ধিমান সাহা স্বীকার করেছেন যে এমএস ধোনির জায়গায় তাঁর ভারতীয় দলে সুযোগ পাওয়ার সম্ভাবনা ছিল না। ২০১৪ সালে ধোনি টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর তিনি টিম ইন্ডিয়ার নিয়মিত সদস্য হন বলে জানিয়েছেন ঋদ্ধি। বলেছেন, ২০১০ সালের যে ম্যাচে তাঁর টেস্ট অভিষেক হয়েছিল, সেই ম্যাচে তাঁর খেলার কথা ছিল না। চোটগ্রস্ত ভিভিএস লক্ষ্মণের পরিবর্তে ম্যাচে সুযোগ পাওয়ার কথা ছিল রোহিত শর্মার। কিন্তু ম্যাচের আগে অনুশীলনে তাঁর সঙ্গে ধাক্কাধাক্কিতে রোহিত গোড়ালিতে চোট পেলে সেই জায়গায় তিনি সুযোগ পান বলে জানিয়েছেন ঋদ্ধিমান সাহা।

কী বলেছিলেন ধোনি

কী বলেছিলেন ধোনি

নাগপুরের ওই টেস্ট শুরু হওয়ার আগে ম্যাচে উইকেটরক্ষকের ভূমিকা কে পালন করবেন, এমএস ধোনিকে সেই প্রশ্ন করেছিলেন ঋদ্ধিমান সাহা। উত্তরে ধোনি বলেছিলেন যে তিনি নিজেই উইকেটের পিছনে দাঁড়াবেন। ভারতীয় দলের হয়ে জীবনের প্রথম টেস্টে তিনি মাঠে সাধারণ ফিল্ডারের দায়িত্ব পালন করেছিলেন বলে জানিয়েছেন ঋদ্ধি।

ধোনির কাছ থেকে শিখেছেন

ধোনির কাছ থেকে শিখেছেন

এমএস ধোনির জন্য ভারতীয় দলে খেলার সুযোগ না পেলেও তিনি ওই লেজেন্ডের কাছ থেকে অনেক কিছু শিখেছেন বলে জানিয়েছেন ঋদ্ধিমান সাহা। একই ড্রেসিং রুম শেয়ার করার সুযোগ পাওয়ায় ধোনিকে দীর্ঘদিন কাছ থেকে দেখেছেন বাংলার উইকেটরক্ষক। তাই যখনই সুযোগ পেয়েছেন, নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করেছেন বলে জানিয়েছেন ঋদ্ধি।

English summary
Wriddhiman Saha admits his less possibility to play India for the presence MS Dhoni
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X