India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিশ্বের তৃতীয় বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম হচ্ছে ভারতের এই শহরে

Google Oneindia Bengali News

মোতেরায় নবনির্মিত নরেন্দ্র মোদী স্টেডিয়াম গড়ে ওঠার আগে পর্যন্ত মেলবোর্নের এমসিজি-ই ছিল বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম। এবার বিশ্বের তৃতীয় বৃহত্তম ক্রিকেট স্টেডিয়ামটি তৈরি হতে চলেছে রাজস্থানে। জয়পুরের স্টেডিয়ামটিই উঠে আসতে চলেছে বিশ্বের তৃতীয় বৃহত্তম ক্রিকেট স্টেডিয়ামের তালিকায় তৃতীয় স্থানে, এমসিজি-র পরেই।

বিশ্বের তৃতীয় বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম হচ্ছে ভারতের এই শহরে

এমসিজি-তে বসে খেলা দেখতে পারেন ১ লক্ষ ২৪ জন দর্শক। মোতেরার নরেন্দ্র মোদী স্টেডিয়ামে দর্শকাসনের সংখ্যা ১ লক্ষ ৩২ হাজার। রাজস্থান ক্রিকেট অ্যাসোসিয়েশন যে স্টেডিয়ামটি গড়তে চলেছে তাতে ৭৫ হাজার দর্শকাসন থাকবে। আপাতত খরচ ধরা হচ্ছে ৩০০ কোটি টাকা।

রাজস্থান ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি বৈভব গেহলট জানিয়েছেন, জয়পুর-দিল্লি হাইওয়ের ধারে চম্পে আরসিএ-র স্টেডিয়ামটি প্রথম পর্বে গড়ে উঠবে আড়াই বছরের মধ্যেই। দুই ধাপে, মোট ৫ বছরে স্টেডিয়ামটি তৈরি করা হবে। প্রথম পর্বে ৪০ হাজার দর্শকাসনের পাশাপাশি স্টেডিয়ামে থাকবে ১১টি পিচ, দুটো প্র্যাকটিসের মাঠ, একটি ক্রিকেট আকাদেমি, একটি হস্টেল। থাকবে পার্কিংয়ের সুবিধা, স্পোর্টস ক্লাব, হোটেল ও জিম। আরসিএ-র তরফে জানানো হয়েছে, স্টেডিয়াম তৈরির জন্য বিসিসিআই দেবে ১০০ কোটি টাকা। ১০০ কোটি টাকা ব্যাঙ্ক থেকে লোন নেওয়া হবে। জয়পুর ডেভেলপমেন্ট অথরিটি ইতিমধ্যেই স্টেডিয়াম তৈরির জমি রাজ্য ক্রিকেট সংস্থাকে হস্তান্তর করেছে। খুব দ্রুত টেন্ডার ডেকে সেপ্টেম্বর থেকেই স্টেডিয়াম তৈরির কাজ শুরুর লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে।

English summary
World's Third Largest Cricket Stadium To Be Made In Jaipur. Currently Narendra Modi Stadium Is The World's Largest Cricket Stadium.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X