• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ, একদিনেই পাল্টি খেল আইসিসি! জল্পনা বাড়ল দুবাইয়ের বৈঠক নিয়ে

পুলওয়ামায় সন্ত্রাসবাদী হামলার পর থেকে আসন্ন আইসিসি বিশ্বকাপে ভারত-পাক ম্যাচ খেলা না খেলা নিয়ে টানাপোড়েন চলছে। মঙ্গলবারই আইসিসির সিইও ডেভিড রিচার্ডসন দাবি করেছিলেন বিশ্বকাপের সূচীতে কোনও পরিবর্তন হচ্ছে না। কিন্তু একদিন পরেই আইসিসি-র এক সূত্র জানালো, এই ম্য়াচ আয়োজন নিয়ে আইসিসির বৈঠকে আলোচনা হতে পারে।

বিশ্বকাপে ভারত-পাক ম্যাচ, একদিনেই পাল্টি খেল আইসিসি

আগামী ২৭ ফেব্রুয়ারি বিশ্বকাপের আগে সমস্ত সদস্য দেশের প্রতিনিধিদের নিয়ে বৈঠকে বসছে আইসিসি। সেখানে বিভিন্ন অ্যাজেন্ডার পাশাপাশি বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ আয়োজনের বিষয়টি নিয়েও আলোচনা হবে বলে দাবি করেছে আইসিসির সূত্রটি। অথছ একদিন আগেই রিচার্ডসন পুলওয়ামার ঘটনায় শোক প্রকাশ করে জানিয়েছিলেন, এই ঘটনার প্রভাব বিশ্বকাপে পড়বে না। কোনও ম্যাচ বাতিল হবে না।

<blockquote class="twitter-tweet blockquote" data-lang="en"><p lang="en" dir="ltr">ICC sources: There are chances that the India-Pakistan World Cup clash will be discussed on the sidelines of ICC meeting to be held in Dubai from 27th February. <a href="https://t.co/Jv29VvSJNe">pic.twitter.com/Jv29VvSJNe</a></p>— ANI (@ANI) <a href="https://twitter.com/ANI/status/1098098779079741441?ref_src=twsrc%5Etfw">February 20, 2019</a></blockquote> <script async src="https://platform.twitter.com/widgets.js" charset="utf-8"></script>

দুবাইয়ের ওই বৈঠকেই পিসিবি-ও পুলওয়ামার ঘটনার জেরে ভারতের বিভিন্ন স্টেডিয়াম থেকে পাক ক্রিকেটারদের ছবি সরানোর বিষয়ে বিসিসিআই-এর সঙ্গে আলোচনা করবে বলে আগাম জানিয়ে রেখেছ। তবে শুধু ক্রিকেটারদের ছবি সরিয়ে প্রতিবাদ নয়, ক্রিকেট মহল থেকে পাকিস্তানের সঙ্গে যাবতীয় ক্রিকেটিয় সম্পর্ক বিচ্ছিন্ন করারই দাবি উঠেছে।

ক্রিকেট ক্লাব অব ইন্ডিয়াই প্রথম বিসিসিআইকে বিশ্বকাপে পাক-ম্য়াচ না খেলার জন্য অনুরোধ জানিয়েছিল। আপত্তি জানিয়েছেন বিসিসিআই-এর প্রাক্তন সচিব সঞ্জয় প্যাটেল থেকে প্রাক্তন ক্রিকেটার হরভজন সিং।

নিঃসন্দেহে আইসিসি আয়োজিত যে কোনও টুর্নামেন্টের সবচেয়ে বড় আকর্ষণ ভারত-পাক ম্যাচ। কাজেই যে কোনও মূল্যেই এই ম্য়াচ হাতছাড়া করতে চায় না ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। আবার ভারতীয় বোর্ড তাদের আয়ের সবচেয়ে বড় উৎস, যে কারণে যে কোনও বিষয়েই তাদের সমছে চলে আইসিসি। ফলে বিশ্বকাপে ভারত-পাক ম্যাচের ভবিষ্যতের নিরিখে দারুণ গুরুত্বপূর্ণ হতে চলেছে দুবাইয়ে আইসিসির বৈঠক।

English summary
The fate of India-Pakistan World Cup clash may be discussed on the sidelines of ICC meeting to be held in Dubai from 27th February.&#13;
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X