India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Women's T20 Challenge: জিতেও ছিটকে গেল স্মৃতির ট্রেলব্লেজারস, ফাইনালে হরমনপ্রীতদের সামনে দীপ্তির ভেলোসিটি

Google Oneindia Bengali News

মহিলাদের টি ২০ চ্যালেঞ্জের ফাইনালে কাল হরমনপ্রীত কৌরের সুপারনোভাসের মুখোমুখি হবে দীপ্তি শর্মার নেতৃত্বাধীন ভেলোসিটি। গতকাল পুনের এমসিএ স্টেডিয়ামে স্মৃতি মান্ধানার নেতৃত্বাধীন ট্রেলব্লেজারস ১৬ রানে হারিয়ে দিয়েছে ভেলোসিটিকে। কিন্তু নেট রান রেটে পিছিয়ে থাকায় মান্ধানারা ছিটকে গিয়েছেন, ফাইনালে উঠেছে বাংলার দীপ্তির ভেলোসিটি।

 ফাইনালে হরমনপ্রীতদের সামনে দীপ্তির ভেলোসিটি

টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল ভেলোসিটি। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯০ রান তোলে ট্রেলব্লেজারস। স্মৃতি মান্ধানা ৫ বলে ১ রানের বেশি করতে পারেননি। ওপেনার সাব্বাহিনেনি মেঘানা সাতটি টার ও চারটি ছয়ের সাহায্যে ৪৭ বলে ৭৩ রান করেন। জেমাইমা রজরিগেজ সাতটি চার ও একটি ছয়ের সাহায্যে ৪৪ বলে ৬৬ রান করেন। সিমরন বাহাদুর ৩ ওভারে ৩১ রানে দুটি এবং কেট ক্রস, স্নেহ রানা ও আয়াবঙ্গা খাকা একটি করে উইকেট নেন।

জবাবে খেলতে নেমে ৯ উইকেটে ১৭৪ অবধি পৌঁছায় ভেলোসিটি। পাঁচটি করে চার ও ছয় মেরে সর্বাধিক ৩৪ বলে ৬৯ রান করেন কিরণ প্রভু নবগীরে। তিনি ম্যাচের পর জানিয়েছেন, ব্যাটিং অর্ডারে উপরের দিকে যাওয়ার সময় পরিকল্পনা ছিল যে বল মারার মতো, তাতে বড় শট খেলতে দ্বিধা করবেন না। ডট বল খেলতে একেবারেই পছন্দ করেন না কিরণ। অন্তত খুচরো রান নিয়ে স্কোরবোর্ড সচল রাখার পরিকল্পনা ছিল।

২৫ বলে পূর্ণ করেন অর্ধশতরান। কিরণ এদিন সবচেয়ে বেশি ছক্কাও মারেন। ম্যাচের পর তিনি জানান, ২০১১ বিশ্বকাপ ফাইনালে মহেন্দ্র সিং ধোনি যেভাবে ভারতক ছক্কা মেরে জিতিয়েছিলেন, সেটা দেখেই বড় শট খেলার বিষয়ে আরও প্রত্যয়ী হন তিনি। ১৫ বলে ২৯ রান করেন ওপেনার শেফালি ভার্মা। পুণম যাদব ও রাজেশ্বরী গায়কোয়াড় দুটি করে উইকেট দখল করেন। প্রথম ম্যাচে ট্রেলব্লেজারসকে হারিয়ে দিয়েছিল সুপারনোভাস। এরপর হরমনপ্রীতদের হারায় দীপ্তির ভেলোসিটি। শেষ ম্যাচে ট্রেলব্লেজারস ১৬ রানে হারাল ভেলোসিটিকে।

কিন্তু জেতা সত্ত্বেও নেট রান রেট ছিটকে দিল স্মৃতি মান্ধানাদের। ২টি করে ম্যাচের পর সব দলের ঝুলিতেই রয়েছে ২ পয়েন্ট। সুপারনোভাসের নেট রান রেট ০.৯১২। ভেলোসিটির নেট রান রেট মাইনাস (-) ০.০২২, ট্রেলব্লেজারসের নেট রান রেট মাইনাস (-) ০.৮২৫। আগামী বছর থেকে শুরু হবে মহিলাদের আইপিএল। তার আগে শেষবার টি ২০ চ্যালেঞ্জ খেতাব কাদের দখলে যায় তা জানা যাবে শনিবাসরীয় দ্বৈরথে।

English summary
Women's T20 Challenge: Mandhana's Trailblazers Beat Velocity By 16 Runs. But Deepti's Team Reached Final With Better Net Run Rate.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X