• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি ২০ বিশ্বকাপের আর্থিক পুরস্কার ঘোষণা করল আইসিসি, দেখুন তালিকা

  • |
Google Oneindia Bengali News

অস্ট্রেলিয়ায় অক্টোবরে বসছে টি ২০ বিশ্বকাপের আসর। ফাইনাল হবে ১৩ নভেম্বর। আজ টি ২০ বিশ্বকাপের আর্থিক পুরস্কারমূল্য ঘোষণা করে দিল আইসিসি। জয়ী দল পাবে ১৬ লক্ষ মার্কিন ডলার। রানার-আপ দল পাবে ৮ লক্ষ মার্কিন ডলার। এবারের টি ২০ বিশ্বকাপে নিজেদের দেশেই খেতাব দখলে রাখার লড়াইয়ে নামবে অস্ট্রেলিয়া।

টি ২০ বিশ্বকাপের আর্থিক পুরস্কার ঘোষণা করল আইসিসি

সেমিফাইনালে যে দুটি দল হারবে তারা প্রত্যেকে পাবে ৪ লক্ষ মার্কিন ডলার করে। এবারের টি ২০ বিশ্বকাপে মোট পুরস্কারমূল্য থাকছে ৫৬ লক্ষ মার্কিন ডলারের। সুপার টুয়েলভ পর্ব থেকেই যে ৮টি দল ছিটকে যাবে তাদের প্রত্যেকে পাবে ৭০ হাজার মার্কিন ডলার করে। সুপার ১২ পর্বে গতবারের মতো এবারও ৩০টি ম্যাচে জয়ী দল পাবে ৪০ হাজার ডলার করে। উল্লেখ্য, সুপার ১২ পর্বে ইতিমধ্যেই খেলার যোগ্যতা অর্জন করে ফেলেছে আফগানিস্তান, অস্ট্রেলিয়া, বাংলাদেশ, ইংল্যান্ড, ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকা। সুপার ১২ থেকে যে দলগুলি ছিটকে যাবে তারা পাবে ৭০ হাজার ডলার করে।

বিশ্বকাপের সুপার টুয়েলভে যেতে বাকি দলগুলিকে খেলতে হবে যোগ্যতা অর্জন পর্বের ম্যাচ। দুটি গ্রুপে মোট ৮টি দলকে রাখা হয়েছে। গ্রুপ এ-তে থাকছে নামিবিয়া, শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস ও সংযুক্ত আরব আমিরশাহী। গ্রুপ বি-তে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ, স্কটল্যান্ড, আয়ারল্যান্ড ও জিম্বাবোয়ে। প্রতিটি গ্রুপ থেকে দুটি করে দল সুপার টুয়েলভে যাবে। প্রথম রাউন্ডে থাকছে ১২টি ম্যাচ। প্রতিটি ম্যাচের জয়ী দলের জন্য রাখা হয়েছে ৪০ হাজার মার্কিন ডলারের পুরস্কারমূল্য। প্রথম রাউন্ডের ১২টি ম্যাচে মোট আর্থিক পুরস্কারমূল্য ৪ লক্ষ ৮০ হাজার মার্কিন ডলারের। প্রথম রাউন্ডে যে চারটি দল ছিটকে যাবে তারা পাবে ৪০ হাজার মার্কিন ডলার করে।

টি ২০ বিশ্বকাপের প্রথম রাউন্ডের খেলাগুলি শুরু হয়ে যাবে অক্টোবরের ১৬ তারিখ। বিশ্বকাপের ফাইনাল মেলবোর্নের এমসিজিতে অনুষ্ঠিত হবে ১৩ নভেম্বর। সেমিফাইনালে যে ২টি দল ছিটকে যাবে তারা পাবে মোট ৮ লক্ষ মার্কিন ডলার। সুপার ১২-এ জয়ী দলগুলির মোট আর্থিক পুরস্কার থাকছে ১২ লক্ষ মার্কিন ডলার। সুপার ১২ থেকে যে ৮টি দল ছিটকে যাবে তারা পাবে সম্মিলিত ৫ লক্ষ ৬০ হাজার মার্কিন ডলারের আর্থিক পুরস্কার। প্রথম রাউন্ডের ম্যাচগুলিতে জয়ী দলগুলি মোট ৪ লক্ষ ৮০ হাজার মার্কিন ডলারের পুরস্কার পাবে। প্রথম রাউন্ড থেকে বিদায় নেওয়া চারটি দল পাবে সম্মিলিত ১ লক্ষ ৬০ হাজার মার্কিন ডলার অর্থমূল্যের পুরস্কার।

ভারতের টি ২০ বিশ্বকাপের দলে রাখা উচিত ছিল চার ক্রিকেটারকে! কাদের কথা বললেন বেঙ্গসরকার? ভারতের টি ২০ বিশ্বকাপের দলে রাখা উচিত ছিল চার ক্রিকেটারকে! কাদের কথা বললেন বেঙ্গসরকার?

English summary
Winner Of The Men's T20 World Cup In Australia Will Take Home A Whopping Prize Money Of USD 1.6 Million. The Runner-Up Side Will Get Half The Amount Of The Winning Team's Prize Purse.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X