• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএলের এক মরশুমে উইকেটের পিছনে সবচেয়ে সফল কোন কোন ক্রিকেটার

দিন যত এগিয়ে আসছে আইপিএল নিয়ে উন্মাদনা ততই বাড়ছে। করোনা ভাইরাসের আতঙ্ক ঠেলে ব্যাট-বলের হাড্ডাহাড্ডি লড়াই দেখার অপেক্ষায় রয়েছেন ক্রিকেট প্রেমীরা। তারই মধ্যে দেখে নেওয়া যাক আইপিএলের এক মরশুমে উইকেটের পিছনে সবচেয়ে সফল হয়েছেন কোন কোন ক্রিকেটার।

ঋষভ পন্থ

ঋষভ পন্থ

২০১৯ সালের আইপিএলে দিল্লি ক্যাপিটালসের জার্সিতে উইকেটের পিছনে দাঁড়িয়ে ২৪ জন ব্যাটসম্যানকে আউট করেছেন তরুণ ঋষভ পন্থ। ১৮টি ক্যাচ নিয়েছেন এবং ৬ জন ব্যাটসম্যানকে স্ট্য়াম্প করেছেন পন্থ। তিনি তালিকার শীর্ষ স্থানে রয়েছেন।

কুমার সাঙ্গাকারা

কুমার সাঙ্গাকারা

তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন শ্রীলঙ্কার কিংবদন্তি কুমার সাঙ্গাকারা। ডেকান চার্জার্সের জার্সিতে ২০১১ সালের আইপিএলে ১৯ জন ব্যাটসম্যানকে আউট করেছেন সাঙ্গাকারা। ১৭টি ক্যাচ নেওয়ার পাশাপাশি ২ জন ব্যাটসম্যান স্ট্যাম্প করেছেন লঙ্কান লেজেন্ড।

দীনশ কার্তিক

দীনশ কার্তিক

তালিকার তৃতীয় স্থানে থাকা দীনেশ কার্তিক ২০১৫ সালের আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জার্সিতে ১৮ জন ব্যাটসম্যানকে আউট করেন। তার মধ্যে ১৪টি ক্যাচ ও ৪ জন ব্যাটসম্যানকে স্ট্যাম্প করেছেন কেকেআর অধিনায়ক। ২০১৮ সালে কলকাতা নাইট রাইডার্সের জার্সিতেও সমান পরিমাণ ব্যাটসম্যানকে আউট করেছেন ডিকে। ২০০৯ এবং ২০১৬ সালে উইকেটের পিছনে দাঁড়িয়ে একই নজির গড়েছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক অ্যাডাম গিলক্রিস্ট ও প্রাক্তন ভারতীয় ক্রিকেটার নমন ওঝা।

মহেন্দ্র সিং ধোনি

মহেন্দ্র সিং ধোনি

তালিকার চতুর্থ স্থানে অবস্থান করছেন কিংবদন্তি মহেন্দ্র সিং ধোনি। ২০১৩ সালের আইপিএলে চেন্নাই সুপার কিংসের জার্সিতে তিনি উইকেটের পিছনে দাঁড়িয়ে ১৭ জন ব্যাটসম্যানকে আউট করেছেন। ১৫টি ক্যাচ নিয়েছেন ও ২ জন ব্যাটসম্যানকে স্ট্যাম্প করেছেন মাহি।

নমন ওঝা

নমন ওঝা

তালিকার পঞ্চম স্থানেও রয়েছেন নমন ওঝা। ২০১২ সালে দিল্লি ডেয়ারডেভিলসের জার্সিতে ১৬ জন ব্যাটসম্যানকে আউট করেন নমন।

English summary
Wicketkeepers who dismissed most batsman in one season of IPL
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X