• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দল আইপিএল ফাইনালে উঠলেও নিয়ম ভেঙে তিরস্কৃত দীনেশ কার্তিক

Google Oneindia Bengali News

অবিশ্বাস্য ক্রিকেট খেলে তৃতীয়বারের জন্য আইপিএল ফাইনালে উঠল কলকাতা নাইট রাইডার্স। দুর্ধর্ষ দিল্লি ক্যাপিটালসকে রুদ্ধশ্বাস দ্বিতীয় কোয়ালিফায়ারে হারিয়ে কলকাতা চেন্নাইয়ের বিরুদ্ধে আইপিএল ফাইনাল খেলবে। তবে এই ম্যাচে আইপিএল কোড অফ কন্ডাক্ট ভঙ্গ করে তিরস্কৃত হলেন দলের নির্ভরযোগ্য ক্রিকেটার দীনেশ কার্তিক।

দল আইপিএল ফাইনালে উঠলেও নিয়ম ভেঙে তিরস্কৃত দীনেশ কার্তিক

কী নিয়ম ভঙ্গ করায় কার্তিককে তিরস্কৃত করা হয়েছে ত স্পষ্ট করা না হলেও আউট হয়ে ফিরে যাওয়ার সময় কার্তিক স্টাম্প বা উইকেটে আঘাত করেন। যে কারণে সম্ভবত এই ব্যবস্থা নেওয়া হয়েছে। এটি কোড অফ কন্ডাক্ট লেভেল ওয়ান অফেন্স হিসেবে পরিচিত। এবং কার্তিকও তাঁর ভুলের জন্য অনুতপ্ত বলে জানা গিয়েছে।

আইপিএল কমিটির তরফে একটি বিবৃতি জারি করে বলা হয়েছে কলকাতা নাইট রাইডার্সের উইকেটকিপার ব্যাটসম্যান দীনেশ কার্তিক দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে দিল্লির বিরুদ্ধে আইপিএলের কোড অফ কন্ডাক্ট ভঙ্গ করেছেন এবং তাঁর ভুলের কথা কার্তিক স্বীকার করেছেন।

দিল্লির বিরুদ্ধে দ্বিতীয় কোয়ালিফায়ারে কলকাতা টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়। এই ম্যাচেও স্পিনারদের পাশাপাশি পেস ইউনিট ভালো বল করেছে। শাকিব আল হাসান, সুনীল নারিন, বরুণ চক্রবর্তীর স্পিনের পাশাপাশি শিবম মাভি ও লকি ফার্গুসন পেস বোলিংয়ে রাশ আলগা হতে দেননি। দিল্লি ৫ উইকেট হারিয়ে ১৩৫ রান তোলে।

জবাবে কলকাতা এক বল বাকি থাকতে তিন উইকেটে ম্যাচ জেতে কলকাতা। শেষ বলের আগের বলে ছক্কা হাঁকিয়ে কলকাতাকে ফাইনালে তোলেন রাহুল ত্রিপাঠী। তার আগে একসময়ে মনে হতে শুরু করেছিল যে কলকাতা হয়ত জেতার আগে এসে থমকে যাবে। কারণ চার ওভারে বাকি ছিল মাত্র ১৩ রান। তবে পরপর উইকেট পড়ায় শেষ দুই বলে রান দরকার ছিল ছয়। এই অবস্থায় ছক্কা মেরে দলকে জেতান রাহুল এবং কলকাতাকে ফাইনালে তোলেন।

English summary
Why has Dinesh Karthik been reprimanded for breaching IPL Code of Conduct
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X