• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কোহলিদের কোচ হওয়ার দৌড়ে কারা এগিয়ে দেখে নিন

  • |

শাস্ত্রী জমানা অতীত! কোহলিদের নতুন কোচ খুঁজতে মাঠে নেমে পড়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ইতিমধ্যেই মঙ্গলবার বিজ্ঞাপন দিয়ে বিরাটদের কোচ খোঁজা শুরু করে দিয়েছে বিসিসিআই। একনজরে দেখে নেওয়া যাক, ভারতীয় দলের কোচ হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন কারা

টম মুডি-

টম মুডি-

আইপিএলের সফল কোচ। ২০১২ সাল থেকে সানরাইজার্স হায়দরাবাদ দলের কোচের পদে রয়েছেন মুডি। তাঁর কোচিংয়ে ২০১৬ সালে চ্যাম্পিয়ন হয় হায়দরাবাদের এই ফ্র্যাঞ্চাইজি। প্রাক্তন অজি ক্রিকেটার কোহলিদের কোচ হওয়ার জন্য আবেদন করতেই পারেন। অন্যদিকে শ্রীলঙ্কার কোচ হয়ে ২০০৭ সালে দলকে ফাইনালে তুলেছিলেন। ম্যান ম্যানেজমেন্ট করার ক্ষেত্রে সুনাম রয়েছে মুডির। ভালো কোচ হওয়ার সবরকম গুণ রয়েছে তাঁর।

তবে বিশ্ব জুড়ে বিভিন্ন দেশের টি-টোয়েন্টি লিগে স্বল্প সময়ের জন্য দলের সঙ্গে কাজ করতে হয়। কোহলিদের দায়িত্ব নিলে সারা বছরই ক্রিকেট নিয়ে ব্যস্ত থাকতে হবে। সেই ধকল সামলাতে পারলে আবেদন করতেই পারেন মুডি।

রাহুল দ্রাবিড়-

রাহুল দ্রাবিড়-

ভারতের অনূর্ধ্ব-১৯ দলের সফল কোচ। তাঁর কোচিংয়ে ২০১৮ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতেছে পৃথ্বী-শুভমনরা। শেষ কয়েক বছরে ভারতীয় ক্রিকেটের স্লাপাই লাইন সামলানোর কাজটা করে চলেছেন দ্রাবিড়। এবার বিরাট কোহলিদের দায়িত্ব নিলে, ভারতীয় ক্রিকেটে এর চেয়ে ভালো আর কিছু হতে পারে না।

যদিও কোচের পদের জন্য বোর্ড যে যোগ্যাতার কথা জানিয়েছে, তাতে আবেদনকারীকে হয় ২ বছরে আন্তর্জাতিক টেস্ট ক্রিকেট খেলিয়ে দলকে কোচিং করানোর অভিজ্ঞতা থাকতে হবে। নয়ত আইপিএলের মতো মঞ্চে কোনও দলকে কোচিং করানোর অভিজ্ঞতা থাকতে হবে। অতীতে রাজস্থান রয়্যালস দলকে কোচিং করিয়েছেন দ্রাবিড়।

ট্রেভর বেইলিস-

ট্রেভর বেইলিস-

তাঁর কোচিংয়ে ২০১৯ ক্রিকেট বিশ্বকাপ জিতেছে ইংল্যান্ড। অনায়াসেই কোহলিদের কোচ হতে চেয়ে আবেদন করতে পারেন চ্যাম্পিয়ন কোচ। এর আগে কেকেআরে কোচিং করিয়ে ২০১২ ও ২০১৪ সালে কলকাতায় ফ্র্যাঞ্চাইজিকে চ্যাম্পিয়ন করেছেন।

মাহেলা জয়বর্ধনে-

মাহেলা জয়বর্ধনে-

শ্রীলঙ্কান প্রাক্তন ক্রিকেটার আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্স দলের সফল কোচ। ভারতীয় দলের কোচ হতে চেয়ে আবেদন করতে দেখা যেতে পারে জয়বর্ধনেকে।

English summary
who will be Indian's next head coach? Five Potential Candidates
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X