• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আনলক ফোর : দেশে কবে খুলছে খেলার মাঠ, মানতে হবে কী কী নিয়ম

করোনা ভাইরাসের প্রভাব কিছুটা কমতেই দেশ জুড়ে জারি থাকা কড়া বিধি শিথিল করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। আনলোক ফোরের প্রেক্ষাপটে দেশে ক্রীড়া ইভেন্টগুলি চালু হচ্ছে কবে থেকে, মানতে হবে কী কী নিয়ম, তা এক নজরে দেখে নেওয়া যাক। শনিবার জারি করা কেন্দ্রীয় নির্দেশিকায় চোখ রাখা যাক।

কবে থেকে খুলছে খেলার মাঠ

কবে থেকে খুলছে খেলার মাঠ

আনলক ফোর নিয়ে কেন্দ্রীয় সরকার যে নির্দেশিকা জারি করেছে, তাতে উচ্ছ্বসিত হতে পারেন দেশের ক্রীড়াবিদ ও ক্রীড়াপ্রেমীরা। শনিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে জানানো হয়েছে যে আগামী ২১ সেপ্টেম্বর থেকে দেশে সব ধরনের ক্রীড়া ইভেন্ট চালু করে দেওয়া হবে।

একশো জনের বেশি নয়

একশো জনের বেশি নয়

করোনা ভাইরাসের আবহে দেশে ক্রীড়া ইভেন্টগুলি চালু করে দেওয়ার অনুমতি দিলেও তাতে রাশ টানতে ভোলেনি কেন্দ্রীয় সরকার। শনিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে জানানো হয়েছে, কোনও ইভেন্টেই ১০০ জনের বেশি জমায়েত করা যাবে না। এর অর্থ দর্শকশূন্য স্টেডিয়ামেই হবে খেলা।

সামাজিক দূরত্ব ও অন্যান্য বিধি

সামাজিক দূরত্ব ও অন্যান্য বিধি

২১ সেপ্টেম্বর থেকে দেশের বিভিন্ন প্রান্তে শুরু হতে চলা ক্রীড়া ইভেন্টে অংশ নেওয়া প্রতি খেলোয়াড় এবং আয়োজকদের ফেস মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। একে অপরের সঙ্গে সামাজিক দূরত্ব বজায় রাখার পাশাপাশি নিয়মিত থার্মাল স্ক্যানিং করাও বাধ্যতামূলক করা হয়েছে। সেই সঙ্গে হ্যান্ড সানিটাইজারের ব্যবহার তো আবশ্যক।

নির্দেশ আমান্য হলে কড়া শাস্তি

নির্দেশ আমান্য হলে কড়া শাস্তি

কোনও খেলোয়াড় কিংবা ক্রীড়া উদ্যোক্তা কেন্দ্রীয় সরকারের নির্দেশিকা না মানলে তাঁকে কড়া শাস্তির মুখে পড়তে হতে পারে। দোষ প্রমাণিত হলে সেই ব্যক্তির জেল পর্যন্ত হতে পারে।

English summary
When will all sports events starts in India amid coronavirus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X