• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কীভাবে অস্ট্রেলিয় ব্যাটসম্যানকে স্লেজ করেছিলেন, জানালেন স্পিনার রবিচন্দ্রণ অশ্বিন

বেঙ্গালুরু টেস্টে অস্ট্রেলিয় ওপেনার ম্যাট রেনশকে স্লেজিং করেছিলেন ভারতীয় স্পিনার রবিচন্দ্রণ অশ্বিন। এতদিন পর সেই ঘটনার স্মৃতিচারণ করেছেন তিনি। করোনা ভাইরাসের জেরে লকডাউনে সতীর্থ চেতেশ্বর পূজারার সঙ্গে সোশ্যাল মিডিয়ায় কথোপকথনে এ ব্যাপারে মুখ খুলেছেন অশ্বিন।

ভারত বনাম অস্ট্রেলিয়া

ভারত বনাম অস্ট্রেলিয়া

২০১৭ সালে ভারত সফরে এসেছিল অস্ট্রেলিয়া। দুই দলের মধ্যে চারটি টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল। ২-১ ব্যবধানে সেই সিরিজ জিতেছিল ভারতীয় ক্রিকেট দল। সিরিজে ভারতের হয়ে সবচেয়ে বেশি রান করেছিলেন চেতেশ্বর পূজারা (৪০৫)। সবচেয়ে বেশি উইকেট নিয়েছিলেন রবীন্দ্র জাদেজা (২৫)।

দ্বিতীয় টেস্ট

দ্বিতীয় টেস্ট

দুই দলের মধ্যে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের স্টেডিয়ামে। সেই ম্যাচ ৩৩৩ রানে জিতেছিল অস্ট্রেলিয়া। জবাবি হামলার উদ্দেশ্যে বেঙ্গালুরু এম চিন্নাস্বামী স্টেডিয়ামে দ্বিতীয় টেস্ট খেলতে নেমেছিল ভারত। সেই টেস্ট ৭৫ রানে জিতেছিল টিম ইন্ডিয়া। ম্যাচের দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট নিয়েছিলেন ভারতীয় স্পিনার রবিচন্দ্রণ অশ্বিন।

টেস্টের স্কোর

টেস্টের স্কোর

বেঙ্গালুরু টেস্টের প্রথম ইনিংসে ১৮৯ রান করে আউট হয়ে গিয়েছিল ভারত। জবাবে প্রথম ইনিংসে ২৭৬ রান তুলেছিল অস্ট্রেলিয়া। তাঁর মধ্যে অজি ওপেনার রেনশের ছিল ৬০ রান। দ্বিতীয় ইনিংসে ২৭৪ রানে অল আউট হয়ে গিয়েছিলেন বিরাট কোহলিরা। ১৪৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দ্বিতীয় ইনিংসে মাত্র ১১২ রানে অল আউট হয়ে গিয়েছিল অস্ট্রেলিয়া।

স্লেজিং প্রসঙ্গে

স্লেজিং প্রসঙ্গে

সোশ্যাল মিডিয়ায় সতীর্থ চেতেশ্বর পূজারার সঙ্গে কথোপকথনে রবিচন্দ্রণ অশ্বিন জানিয়েছেন, অস্ট্রেলিয় ওপেনার ডেভিড ওয়ার্নার ও ম্যাট রেনশকে তিনি ওভার দ্য উইকেট বল করছিলেন। কিন্তু উইকেট আসছিল না। রেনশ তাঁকে দেখে ব্যঙ্গের হাসি দিয়েছিলেন বলে জানিয়েছেন অশ্বিন। তখন রেগে গিয়ে ভারতীয় স্পিনার নাকি রেনশকে পাল্টা বলেছিলেন যে তিনি যেন আর ঠুকঠুক করে না খেলেন। তাতে অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংসে ১০০ তুলতে পারবে না বলে রেনশকে সতর্ক করেছিলেন অশ্বিন। ওই ম্যাচে কার্থ সেটাই হয়েছিল।

২০২১-র বিশ্বকাপ জেতাই লক্ষ্য এই ভারতীয় লেজেন্ডে, নিজের সেরাটা দিতে প্রস্তুত

English summary
When Ravichandran Ashwin sledged an Australian batsman
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X