• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শামির ওপর রেগে গিয়ে ক্যাপ্টেন কুল বলেন, 'আমি তোমার অধিনায়ক, বোকা অন্য কাউকে বানিয়ো'!

ক্যাপ্টেন কুল মহেন্দ্র সিং ধোনিকে মাঠে মাথা গরম করতে খুব কম মানুষই দেখেছেন। কিন্ত যখন তিনি উত্তেজিত হতেন, তার গভীরতা এবং ঘনত্ব অন্যরকম হতো বলে শোনা যায়। সেরকমই এক গল্প বললেন ভারতীয় ক্রিকেট দলের ফাস্ট বোলার মহম্মদ শামি। মাঠে কেন অধিনায়ক ধোনির কাছে তিনি ধমক খেয়েছিলেন, তা জানালেন বাংলার ফাস্ট বোলার।

শামির অভিষেক

শামির অভিষেক

২০১৩ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন সচিন তেন্ডুলকর। দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজেই শেষবার আন্তর্জাতিক ক্রিকেটে দেখা যায় মাস্টার ব্লাস্টারকে। ওই সিরিজেই ভারতীয় ক্রিকেট দলের হয়ে প্রথমবার আত্মপ্রকাশ ঘটেছিল। ঘরের মাঠ কলকাতার ইডেন গার্ডেন্সে, প্রথম ইনিংসে চার ও দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট নিয়েছিলেন শামি।

শামির কেরিয়ার

শামির কেরিয়ার

ভারতীয় ক্রিকেট দলের হয়ে ৪৯টি টেস্ট ও ৭৭টি ওয়ান ডে ও ১১টি টি-টোয়েন্টি খেলা মহম্মদ শামি তিন ফর্ম্যাটে যথাক্রমে ১৮০, ১৪৪ ও ১২টি উইকেট নিয়েছেন। ২০১৯-র ইংল্যান্ড বিশ্বকাপে হ্যাটট্রিকও করেছেন বাংলার এই ফাস্ট বোলার।

২০১৪-র নিউজিল্যান্ড সফর

২০১৪-র নিউজিল্যান্ড সফর

বাংলার তারকা ব্যাটসম্যান মনোজ তিওয়ারির সঙ্গে কথোপকথনে মহম্মদ শামি ২০১৪-র নিউজিল্যান্ড সফরের কথা উল্লেখ করেছেন। ওয়েলিংটনের বেসিন রিজার্ভে দুই দলের মধ্যে হওয়া দ্বিতীয় টেস্টে ৩০২ রানের ম্যারথন ইনিংস খেলেছিলেন নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক তথা লেজেন্ড ব্রেন্ডন ম্যাকুলাম। ওই ইনিংসে মহম্মদ শামির বলে মাত্র ১৪ রানে থাকা ম্যাকুলামকে ক্যাচ ছেড়েছিলেন বিরাট কোহলি। ওই ইনিংসে মহম্মদ শামির বলে আরও এক কিউয়ি ব্যাটসম্যানের ক্যাচ ছেড়ে দিয়েছিলেন ভারতীয় ফিল্ডাররা। তাতে হতাশ হয়ে ওই ফাস্ট বোলার এমন বাউন্সার দিয়েছিলেন যে বল উইকেটরক্ষক মহেন্দ্র সিং ধোনির মাথর ওপর দিয়ে বেরিয়ে গিয়েছিলেন। তাতে ক্যাপ্টেন কুল রেগে গিয়েছিলেন বলে জানিয়েছেন মহম্মদ শামি।

কী বলেছিলেন ধোনি

কী বলেছিলেন ধোনি

মহম্মদ শামি জানিয়েছেন, লাঞ্চের আগে শেষ ওভার বল করছিলেন তিনি। পঞ্চম বলে কিউয়ি ব্যাটসম্যানের ক্যাচ ফেলে দিয়েছিলেন এক ভারতীয় ফিল্ডার। তাতে হতাশ এবং ক্ষিপ্ত হয়ে পরের বলটা তিনি বাউন্সার দিয়েছিলেন বলে জানিয়েছেন শামি। বলেছেন, আম্পায়ার মধ্যাহ্নভোজের বিরতি ডাকলে তাঁর দিকে এগিয়ে আসেন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। প্রশ্ন করেন, অযথা এমন বাউন্সার দেওয়ার মানে কি? উত্তরে শামি বলেছিলেন, তাঁর হাত ফসকে বল বেরিয়ে গিয়েছে। তখন ধোনি কিছুটা কড়া ভাবেই শামিকে নাকি বলেছিলেন, 'দেখ কেরিয়াকে অনেক ক্রিকেটারকে যাতায়াত করতে দেখেছি। মিথ্যা বলিস না। দলে আমি তোমার সিনিয়র। তোমার অধিনায়ক। সুতরাং বোকা অন্য কাউকে বানিও।'

আই লিগে মোহনবাগান জার্সিতে খেলা দুই ফুটবলার থাকছেন এটিকেতে

English summary
When Mahendra Singh Dhoni got angry on Mohammad Shami, says 'bete tumhare captain hain hum'
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X