• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কী হবে যদি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়ে যায় ভারত বনাম জিম্বাবোয়ে ম্যাচ

Google Oneindia Bengali News

সেমিফাইনালের দিকে এক পা বাড়িয়ে রেখেছে ভারত। সুপার ১২-এ নিজেের শেষ ম্যাচে জিম্বাবোয়ের বিরুদ্ধে জিতলেই সেমিফাইনাল কনফার্ম করে নেবে টিম ইন্ডিয়া। তবে, কার্যত জায়গা করে নেওয়া এবং জায়গা করে নেওয়ার মধ্যে পার্থক্য রয়েছে। না-এর বরাবর আশা থাকলেও অঙ্কে বিচারে এখনও সুযোগ রয়েছে পাকিস্তান এবং বাংলাদেশের। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাকিস্তানের জয় তাঁদের সেমিফাইনালের দৌড়ে বহাল রয়েছে। ভারত যদি জিম্বাবোয়ের বিরুদ্ধে জেতে তা হলে নিশ্চিত ভাবে গ্রুপ উইনার হিসেবে সেমিফাইনালে তারা পৌঁছে যাবে কিন্তু যদি এই ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়ে যায় তা হলে কী হবে?

কী হবে যদি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়ে যায় ভারত বনাম জিম্বাবোয়ে ম্যাচ

চলতি বিশ্বকাপে একাধিক ম্যাচের ভাগ্য গড়ে দিয়েছে বৃষ্টি। প্রকৃতির নিজস্ব নির্দেশে সেমিফাইনালের যোগ্যতা অর্জনকারী পর্বে একাধিক দলকে বারবার বিপাকে পড়তে হয়েছে। তবে, গ্রুপ ১-এ বৃষ্টি যেমনটা প্রভাব ফেলেছে, তেমনটা ফেলেনি গ্রুপ ২-এর খেলায়।

এই মুহূর্তে গ্রুপ ২-এ ৬ পয়েন্ট নিয়ে শীর্ষ স্থানে রয়েছে ভারত। ৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে দক্ষিণ আফ্রিকা এবং তৃতীয় স্থানে ৪ পয়েন্ট নিয়ে রয়েছে পাকিস্তান। জিম্বাবোয়ের বিরুদ্ধে ভারতের ম্যাচ যদি একান্তই পরিত্যক্ত ঘোষণা করতে হয় তা হলে দুই দল এক পয়েন্ট করে ভাগ করে নেবে। এমন পরিস্থিতিতে ভারতের পয়েন্ট দাঁড়াবে ৭। ভারতীয় দল সেমিফাইনালে অবশ্যই জায়গা অর্জন করবে কিন্তু গ্রুপ উইনার হিসেবে তারা যাবে কি না, সেটা নিশ্চিত নয়। এই রকম পরিস্থিতি হলে দক্ষিণ আফ্রিকার কাছে সুযোগ থাকবে গ্রুপ উইনার হওয়ার। নেদারল্যান্ডসকে হারালে রান রেট ভাল থাকার সুবাদে দক্ষিণ আফ্রিকা পৌঁছে যেতে পারে গ্রুপ শীর্ষে।

কার্যত অসম্ভব হলেও, ক্রিকেটে অনেক অঘটন অতীতে ঘটেছে এবং জায়ান্ট কিলার হিসেবে পরিচিত নেদারল্যান্ডস। এই ডাচ দল কোনওভাবে যাদে দক্ষিণ আফ্রিকাকে পরাজিত করে তা হলে সেমিফাইনালে যাওয়ার সুযোগ চলে আসবে পাকিস্তান এবং বাংলাদেশের কাছে। এই রকম পরিস্থিতিতে পাকিস্তান বনাম বাংলাদেশ ম্যাচে জয়ী দল পৌঁছে যাবে সেমিফাইনালে। প্রোটিয়া দলের জয় বাংলােশ এবং পাকিস্তানকে ছিটকে দেবে টুর্নামেন্ট থেকে কারণ। এমন পরিস্থিতিতে ভারত এবং দক্ষিণ আফ্রিকা উভয় দলের পয়েন্ট হবে ৭। বিশ্বকাপে গ্রুপ পর্যায়ের ম্যাচের জন্য কোনও রিজার্ভ দিন নেই। একমাত্র রিজার্ভ ডে রয়েছে দুই সেমিফাইনাল এবং ফাইনালের জন্য। নির্ধারিত দিন বৃষ্টির কারণে খেলা না হলে তা রিজার্ভ ডে'তে খেলা হবে।

English summary
What will happen if India vs Zimbabwe match of T20 World Cup 2022 called off due to rain.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X