• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হওয়ায় হতাশ হবেন যে যে কিংবদন্তিরা

করোনা ভাইরাসের জেরে স্থগিত করা হয়েছে চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ। টুর্নামেন্ট আগামী বছর হবে না ২০২২ সালে, তা নিয়ে শুরু হয়েছে চর্চা। এরই মধ্যে এক নজরে দেখে নেওয়া যাক বিশ্বকাপ স্থগিত হওয়ার প্রভাব পড়তে চলেছে বিশ্বের কোন কিংবদন্তিদের কেরিয়ারে।

এমএস ধোনি

এমএস ধোনি

এক বছরেরও বেশি সময় আগে শেষবার বাইশ গজে দেখা গিয়েছিল মহেন্দ্র সিং ধোনিকে। ২০১৯-এর ইংল্যান্ড বিশ্বকাপের নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ ম্যাচ খেলেছিলেন ভারতের সর্বকালের সেরা ক্রিকেট অধিনায়ক। দীর্ঘ সময়ের ব্যবধানে ধোনির শরীর আন্তর্জাতিক স্তরে ক্রিকেট খেলার জন্য কতটা তৈরি, তা নিয়েও প্রশ্ন তুলেছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। চলতি বছরের ২৯ মার্চ থেকে শুরু হওয়ার কথা ছিল আইপিএল। সেই মতো প্রস্তুতি নিতে শুরু করেছিলেন মহেন্দ্র সিং ধোনি। চেন্নাইয়ের চিপক স্টেডিয়ামে সিএসকে ক্রিকেটারদের সঙ্গে অনুশীলনও শুরু করেছিলেন ক্যাপ্টেন কুল। আইপিএলে ভালো পারফরম্যন্স দিয়ে আন্তর্জাতিক ক্ষেত্রে ধোনি কামব্যাক ঘটাবেন বলে ভেবেছিলেন তাঁর ভক্তরা। কিন্তু করোনা ভাইরাসের জেরে টুর্নামেন্ট স্থগতি হয়ে যাওয়ায় অনুশীলনও বন্ধ করে দেওয়া হয়। বিশ বাঁও জলে ডুবে যায় এমএসের প্রত্যাবর্তন। এদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হয়ে যাওয়ায় এমএসের আন্তর্জাতিক কামব্যাকও কার্যত সম্ভব নয় বলে মনে করা হচ্ছে।

এবি ডিভিলিয়ার্স

এবি ডিভিলিয়ার্স

সবাইকে অবাক করে ২০১৮ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে আচমকাই বিদায় জানিয়েছিলেন এবি ডিভিলিয়ার্স। দক্ষিণ আফ্রিকার জার্সিতে ২০১৯ বিশ্বকাপও খেলতে চেয়েছিলেন বলে সূত্র মারফত খবর পাওয়া গিয়েছিল। তৎকালীন প্রোটিয়া অধিনায়ক ফাফ ডুপ্লেসিস এবিডি-র কামব্যাক আটকে দিয়েছিলেন বলে অভিযোগ তোলা হয়েছিল। যদিও সেই জল্পনা নিজেই পরে উড়িয়েছিলেন এবিডি। ইতিমধ্যে প্রোটিয়া শিবিরের বর্তমান অধিনায়ক কুইন্টন ডি কক জানিয়েছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার জন্য মানসিক প্রস্তুতি নিতে শুরু করেছিলেন ডিভিলিয়ার্স। প্রোটিয়া লেজেন্ড জাতীয় দলে ডাক পাওয়ার জন্য মুখিয়ে ছিলেন বলে জানিয়েছেন কুইন্টন। কিন্তু করোনা ভাইরাসের জেরে টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হয়ে যাওয়ায় এবিডি-র সেই আশা জলে চলে গিয়েছে বলে জানিয়েছেন কুইন্টন ডি কক।

ক্রিস গেইল

ক্রিস গেইল

২০১৯ বিশ্বকাপ চলাকালীন ওয়ান ডে ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিস গেইল। যদিও অবসর ভেঙে ফের ক্রিকেটে ফিরেছিলেন গেইল। ৪৫ বছর পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেট খেলার ঘোষণাও দিয়েছিলেন তিনি। চলতি মরশুমের আইপিএল ভালো পারফর্ম করে গেইল ওয়েস্ট ইন্ডিজের হয়ে টি-টোয়েন্টি খেলবেন ভেবেছিলেন। করোনা ভাইরাসের জেরে সেই স্বপ্ন চুরমার হয়ে গিয়েছে।

লাসিথ মালিঙ্গা

লাসিথ মালিঙ্গা

২০১৯ সালের বিশ্বকাপের পর ৫০ ওয়ান ডে ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন শ্রীলঙ্কার কিংবদন্তি লাসিথ মালিঙ্গা। প্রথমে জানিয়েছিলেন, ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর তিনি আন্তর্জাতিক ক্রিকেটকে পাকাপাকি ভাবে বিদায় জানাবেন। কিন্তু পরে সিদ্ধান্ত পুনর্বিবেচনা করেন মালিঙ্গা। জানান, দেশের হয়ে আরও দুই বছর টি-টোয়েন্টি ক্রিকেট খেলবেন তিনি। চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হওয়ায় তিনি হতাশ হয়েছেন।

পাকিস্তানের অনুরোধেই পিছিয়েছে বিশ্বকাপ! চাঞ্চল্যকর তথ্য ফাঁস আন্তর্জাতিক মিডিয়ায়

English summary
What T20 World Cup postponement means for some world legends
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X