• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইপিএল ২০২০ : বিসিসিআইয়ের কোয়ারেন্টাইন বিধি অনেকটা এমনই হতে পারে

করোনা ভাইরাসের আবহে আগামী ১৯ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরশাহীতে শুরু হবে আইপিএল। বিশ্বের অন্যতম জমকালো এবং জনপ্রিয় এই টুর্নামেন্টের প্রস্তুতি চলছে জোরকদমে। তবু ঝুঁকি যে থেকে যাচ্ছে, তা কার্যত মেনেই নিচ্ছে বিসিসিআই। তাই টুর্নামেন্ট চলাকালীন কিংবা তার আগে বিসিসিআই ক্রিকেটারদের কোয়ারেন্টাইন নিয়ম আঁটোসাঁটো করার ভাবনায় রয়েছে বলে সূত্র মারফত জানা গিয়েছে।

২৪ ঘণ্টায় দুবার কোভিড টেস্ট

২৪ ঘণ্টায় দুবার কোভিড টেস্ট

বিসিসিআইয়ের একটি সূত্রের তরফে জানানো হয়েছে, সংযুক্ত আরব আমিরশাহীতে রওনা হওয়ার আগে প্রতি দলের ক্রিকেটারদের ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে পাঠানো হবে। তার আগে ২৪ ঘণ্টার ব্যবধানে ক্রিকেটারদের দুটি কোভিড-১৯ আরটি-পিসিআর টেস্ট করা হবে বলেও বিসিসিআই সূত্রে খবর।

কোভিড পজিটিভ ও নেগেটিভ

কোভিড পজিটিভ ও নেগেটিভ

বিসিসিআই সূত্রে জানানো হয়েছে, কোনও ক্রিকেটারের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়লে, তার ক্ষেত্রে কোয়ারেন্টাইন নিয়ম আরও কড়া করা হবে। আইসোলেশন পর্ব কাটিয়ে ওঠার পর ওই ক্রিকেটারকে ২৪ ঘণ্টার ব্যবধানে আরও দুটি কোভিড-১৯ টেস্ট করাতে হবে বলে বিসিসিআই সূত্রে খবর। টেস্ট রিপোর্ট নেগেটিভ এলে, নির্দিষ্ট ক্রিকেটারকে আইপিএল খেলার জন্য দুবাইতে পাঠানো হবে বলেও জানানো হয়েছে।

আরবে পৌঁছেও রেহাই নেই

আরবে পৌঁছেও রেহাই নেই

আট দলের ক্রিকেটার, কোচ, সাপোর্ট স্টাফরা আইপিএল খেলতে সংযুক্ত আরব আমিরশাহীতে পৌঁছলে, তাঁদের বাধ্যতামূলক সাত দিনের কোয়ারেন্টাইন পর্ব কাটাতে হবে বলে বিসিসিআই সূত্রে খবর। এই সময়ে সব দলের ক্রিকেটার, কোচ, সাপোর্ট স্টাফদের তিন বার কোভিড-১৯ টেস্ট করা হবে বলেও জানানো হয়েছে। টেস্ট রিপোর্ট যাঁদের নেগেটিভ আসবে, তাঁরাই আইপিএলে অংশ নিতে পারবেন বলে বিসিসিআই সূত্রে খবর। টুর্নামেন্ট চলাকালীন প্রতি পাঁচ দিন অন্তর ক্রিকেটার কোচ, সাপোর্ট স্টাফদের কোভিড-১৯ পরীক্ষা করা হবে বলে জানানো হয়েছে।

বিদেশি ক্রিকেটারদের ক্ষেত্রে কী নিয়ম

বিদেশি ক্রিকেটারদের ক্ষেত্রে কী নিয়ম

যে সব বিদেশি ক্রিকেটার আইপিএল খেলতে নিজ নিজ দেশ থেকে আমিরশাহীতে উড়ে যাবেন, তাঁদেরও যাত্রার আগে দুটি কোভিড-১৯ টেস্ট বাধ্যতামূলক বাধ্যতামূলক করতে চলেছে বিসিসিআই। কোনও বিদেশি ক্রিকেটারের টেস্ট রিপোর্ট পজিটিভ এলে, তাঁকে ১৪ দিনের কোয়ারেন্টাইন পর্ব কাটাতে হবে। সবশেষে ২৪ ঘণ্টার ব্যবধানে দুটি করোনা টেস্ট করে নিজেদের নেগেটিভ প্রমাণ করতে হবে বলে বিসিসিআই সূত্রে খবর।

করোনায় ভেস্তে যাওয়া ডার্বির টিকিটের টাকা কবে ফেরত পাচ্ছেন ফ্যানেরা

English summary
What are quarantine rules for IPL 2020 which BCCI may produce
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X