• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ব্রিসবেন টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কোন কোন ফ্যাক্টরে এগিয়ে থাকবে ভারত?

বর্ডার-গাভাসকর ট্রফির প্রথম ম্যাচ জিতেছে অস্ট্রেলিয়া। দ্বিতীয় ম্যাচ জিতেছে ভারত। দুই দলের মধ্যে তৃতীয় টেস্ট ম্যাচ ড্র হওয়ায় ব্রিসবনে ভারত অস্ট্রেলিয়ার মধ্যে যে হাড্ডাহাড্ডি লড়াই হবে, তা অনায়াসে বলে দেওয়া যায়। চোট-আঘাতে জর্জরিত টিম ইন্ডিয়া ম্যাচে দুর্ধর্ষ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কতটা প্রভাব বিস্তার করতে পারে, সেদিকে তাকিয়ে থাকবে ক্রিকেট বিশ্ব। তার আগে দেখে নেওয়া যাক ব্রিসবেন টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কোন কোন ফ্যাক্টরে এগিয়ে থাকবেন অজিঙ্ক রাহানেরা।

মানসিক ভাবে এগিয়ে ভারত

মানসিক ভাবে এগিয়ে ভারত

সিডনি টেস্টের প্রথম ইনিংসে ৩৩৮ রান করে অস্ট্রেলিয়া। জবাবে প্রথম ইনিংসে ২৪৪ রানে শেষ হয়ে যায় ভারতের ইনিংস। ৬ উইকেট হারিয়ে ৩১২ রান করে নিজেদের দ্বিতীয় ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া। ৪০৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ভারতের শুরুটা ভাল হলেও নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দল। প্রায় হেরে যেতে বসা ম্যাচকে ৯৭ রানের লড়াকু ইনিংস খেলে কিছুটা টেনে তোলেন ঋষভ পন্থ। ৭৭ রান করেন পূজারা। তবে পঞ্চম উইকেটে হনুমা বিহারী ও রবিচন্দ্রণ অশ্বিনের ৬২ রানের পার্টনারশিপ ভারতকে ম্যাচ ড্র করতে প্রধান ভূমিকা নেয়। ১৬১ বলে ২৩ রান করেন হনুমা। ১২৮ বলে ৩৯ রান করে অপরাজিত থাকেন অশ্বিন। এই পারফরম্যান্স ব্রিসবেনে ভারতকে মানসিক শক্তি এবং আত্মবিশ্বাস জোগাবে বলে মনে করেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

স্টার্ক ও লায়ানের অফ ফর্ম

স্টার্ক ও লায়ানের অফ ফর্ম

চলতি বর্ডার-গাভাসকর ট্রফিতে এখনও পর্যন্ত সেভাবে নিজেকে মেলে ধরতে পারেননি অস্ট্রেলিয় ফাস্ট বোলার মিচেল স্টার্ক ও স্পিনার নাথান লায়ান। দুই ক্রিকেটার সিডনিতে মাত্র ৩ উইকেট নিতে সক্ষম হন। যা ব্রিসবনে ভারতের কাছে ইতিবাচক ফ্যাক্টর হিসেবে কাজ করতে পারে।

ভারতীয় ব্যাটসম্যানদের ফর্ম

ভারতীয় ব্যাটসম্যানদের ফর্ম

ভারতীয় ব্যাটিং লাইন আপের প্রথম চার জনের ভাল ফর্ম ব্রিসবনে অস্ট্রেলিয়াকে সমস্যায় ফেলতে পারে। মেলবোর্ন টেস্টে শতরান করেছিলেন টিম ইন্ডিয়ার কার্যনির্বাহী অধিনায়ক অজিঙ্ক রাহানে। সিডনিতে দুই ইনিংসে অর্ধশতরান করেন চেতেশ্বর পূজারা। একই টেস্টের প্রথম ইনিংসে অর্ধশতরান করেন ওপেনার শুভমান গিল। দলের দ্বিতীয় ওপেনার রোহিত শর্মা ম্যাচের দ্বিতীয় ইনিংসে অর্ধশতরান করেন।

কবে ব্রিসবেন টেস্ট

কবে ব্রিসবেন টেস্ট

আগামী ১৫ জানুয়ারি অর্থাৎ শুক্রবার ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে ব্রিসবেনে চতুর্থ টেস্ট ম্যাচ শুরু হচ্ছে। ম্যাচ যে দল জিতবে, তারা সিরিজও জিতবে।

কলকাতাঃ ভোটের আগে অস্ত্রপাচার চক্র সক্রিয়, এসটিএফের জালে ধৃত এক, লালবাজারের সাফল্য

করোনা নয়, এই কারণে মাথায় হাত ধোনির, বড়সড় ধাক্কার মুখে প্রাক্তন অধিনায়ক

English summary
What advantage India will have in fourth test against Australia in Brisbane
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X