• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৯৮ ওভার, ১৬ উইকেট, ৮০৭ রান! ইতিহাসে উঠল ওয়েস্টইন্ডিজ বনাম ইংল্যান্ড ম্য়াচ

খেলা হল ২ ইনিংস মিলিয়ে ৯৮ ওভার। উইকেট পড়ল ১৬টি। রান উঠল ৮০৭! জয়-পরাজয় ছাপিয়ে পরিসংখ্যানই আলোচনার বিষয় হয়ে দাঁড়ালো ওয়েস্টইন্ডিজ বনাম ইংল্যান্ড চতুর্থ একদিনের ম্যাচে। একদিনের ক্রিকেটে ইতিহাসে সবচেয়ে বেশি রান হওয়া ম্যাচের তালিকায় এটি তৃতীয় স্থান পেল। শুধু তাই নয় ৪৬ টি ছয়ে ১ ওডিআই-তে সর্বোচ্চ ছয়ের রেকর্ডও হল।

ইতিহাসে উঠল ওয়েস্টইন্ডিজ বনাম ইংল্যান্ড ম্য়াচ

আগে ব্যাট করে জস বাটলার (১৫০), বেয়ারস্টো (৫৬)-দের দাপটে ইংল্য়ান্ড ৫০ ওভারে ৬ উইকেটে ৪১৮ রান তুলেছিল। ক্রিস গেইল (১৬২) পাল্টা লড়াই ফিরিয়ে দিয়েছিলেন। কিন্তু তিনি ফেরার পরই ধস নেমেছিল ক্যারিবিয়ান ব্যাটিয়-এ। এরপর সপ্তম উইকেটে নার্স ও ব্রেথওয়েট ওয়েস্টইন্ডিজকে প্রায় জিতিয়ে দিয়েছিলেন। কিন্তু ইংরেজ স্পিনার রশিদ এক ওভারে ৪ উইকেট নিয়ে ক্যারিবিয়ানদের ২৯ রান আগে থামিয়ে দেন।

একদিনের ক্রিকেটে সর্বোচ্চ রানের ম্য়াচটি হয়েছিল ২০০৬ সালে। অস্ট্রেলিয়ার ৪ উইকেটে ৪৩৪ রানের লক্ষ্যমাত্রা তাড়া করে হার্শেল গিবস-এর ১৭৫ রালের দৌলতে সফল হয়েছিল দক্ষিণ আফ্রিকা। ৯৯.৫ ওভারে ১৩ উইকেটের বিনিময়ে উঠেছিল ৮৭২ রান।

দ্বিতীয় সর্বোচ্চ রানের ম্যাচটি হয়েছিল ভারত ও শ্রীলঙ্কার মধ্যে। ২০০৯ সালে রাজকোটের সেই ম্যাচে ১০০ ওভারে ১৫ উইকেটে উঠেছিল ৮২৫ রান। ভারত প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ৪১৪ রান তুলেছিল। শ্রীলঙ্কা পুরো ওভার ব্য়াট করে মাত্র ৩ রানে পরাজিত হয়েছিল।

English summary
The 4th ODI between West Indies and England have entered the record books as the third-highest aggregate total in ODI history.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X