• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্ব জুনিয়র ভারোত্তোলনে দারুণ শুরু ভারতের, ৪৫কেজি বিভাগে সোনা জিতলেন হর্ষদা

Google Oneindia Bengali News

গ্রিসের হেরাক্লিয়নে বসেছে বিশ্ব জুনিয়র ভারোত্তোলনের আসর। তার প্রথম দিনেই ভারতকে সোনা এনে দিলেন হর্ষদা শরদ গরুড়। ভারোত্তোলনে মহিলাদের ৪৫ কেজি বিভাগে তিনিই এখন জুনিয়র বিশ্বচ্যাম্পিয়ন। বিশ্ব জুনিয়র ভারোত্তোলনে ২০১৩ সালে ব্রোঞ্জ জিতেছিলেন মীরাবাঈ চানু। গত বছর রুপো জেতেন অচিন্ত শিউলি।

বিশ্ব জুনিয়র ভারোত্তোলনে সোনা জিতলেন হর্ষদা

(ছবি- সাই মিডিয়া টুইটার)

বিশ্ব জুনিয়র ভারোত্তোলনে স্ন্যাচ, ক্লিন, জার্ক ও সামগ্রিক স্কোরের ভিত্তিতে আলাদা আলাদা পদক দেওয়া হয়। তবে অলিম্পিকে টোটাল লিফট অর্থাৎ সামগ্রিক স্কোরের নিরিখেই নিশ্চিত হয় পদক। হর্ষদা স্ন্যাচ বিভাগে ৭০ কেজি তুলে বাকি প্রতিপক্ষদের পিছনে ফেলে দিয়েছিলেন। ক্লিন ও জার্ক সেকশনে তিনি ছিলেন দ্বিতীয়, তুরস্কের বেকতাস কানসুর পরেই। তবে এই নন-অলিম্পিক বিভাগে সামগ্রিক স্কোরের নিরিখে সোনা নিশ্চিত হয় হর্ষদার। তাঁর মোট স্কোর ১৫৩ কেজি (৭০কেজি+৮৩কেজি)। রুপো পেয়েই সন্তুষ্ট থাকতে হয় তুরস্কের বেকতাসকে, তিনি সবমিলিয়ে তোলেন ১৫০ কেজি (৬৫কেজি+৮৫কেজি)। ব্রোঞ্জ পেয়েছেন মলডোভার হিনকু তেওডোরা-লুমিনিতা, তাঁর স্কোর ১৪৯ কেজি (৬৭কেজি+৮২কেজি)। ভারতের অঞ্জলি প্যাটেল (৬৭কেজি+৮১কেজি=১৪৮ কেজি) পঞ্চম স্থান অধিকার করেন।

২০২০ সালে খেলো ইন্ডিয়া ইউথ গেমসে অনূর্ধ্ব ১৭ মেয়েদের ৪৫ কেজি বিভাগে খেতাব জিতেছিলেন হর্ষদা। সেখানে তাঁর স্কোর ছিল ১৩৯ কেজি। চলতি জুনিয়র বিশ্ব চ্যাম্পিয়নশিপে ভারতের মোট ৮ ভারোত্তোলক অংশ নিয়েছেন। তাঁদের মধ্যে মহিলা রয়েছেন ৬ জন, পুরুষ ২ জন। বিশ্ব জুনিয়র ভারোত্তোলনে ষোড়শী হর্ষদা প্রথম সোনা এনে দিতেই উচ্ছ্বসিত দেশের ক্রীড়া মহল। হর্ষদা ভবিষ্যতে চানুর মতো অলিম্পিক থেকে পদক আনবেন বলে আশাপ্রকাশ করেছেন অনেকেই। হর্ষদার সাফল্যে উচ্ছ্বসিত কেন্দ্রীয় যুবকল্যাণ ও ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর।

English summary
Weightlifter Harshada Sharad Garud Becomes Junior World Champion. Harshada Claimed The Yellow Metal With A Total Effort Of 153kg (70kg+83kg) In The Women's 45kg Category.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X