• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হেড কোচ রমেশ কীভাবে একসূত্রে গেঁথেছেন দলকে জানা গেল জেমাইমার টুইটে

২ জুন ইংল্যান্ড সফরে রওনা হচ্ছে ভারতীয় মহিলা ক্রিকেট দল। টেস্ট ও একদিনের আন্তর্জাতিক অধিনায়ক মিতালি রাজের সঙ্গে হেড কোচ রমেশ পওয়ারের পুরানো তিক্ততা যে অতীত, তা গতকালই স্পষ্ট করে দেন মিতালি। এবার জেমাইমা রডরিগেজের টুইটে ইঙ্গিত মিলল, কীভাবে দলকে একসূত্রে গেঁথে ফেলেছেন রমেশ।

মন জয় রমেশের

মন জয় রমেশের

ইংল্যান্ড সফরের জন্য ভারতীয় দলের জার্সি প্রকাশ অনুষ্ঠান ছিল গতকাল মুম্বইয়ে টিম হোটেলেই। ঝুলন গোস্বামী ও মিতালি রাজের হাত থেকে জার্সি পেলেন ক্রিকেটাররা। উচ্ছ্বসিত জেমাইমা এর পরেই টুইটে লেখেন, আজ কোচ রমেশ পওয়ার টিম মিটিং ডেকেছিলেন। সেখানে আমাদের সামনে তুলে ধরা হয় ভারতের মহিলা ক্রিকেটের ইতিহাস। শুরুর দিন থেকে আজ অবধি ভারতীয় মহিলা ক্রিকেট যে জায়গায় পৌঁছেছে সেটাই তুলে ধরা হয়। যাঁদের জন্য আমরা আজ ভারতীয় দলের হয়ে খেলতে পারছি তাঁদের অবদানের কথা উল্লেখ করা হয়। ভারতে যাঁরা মহিলাদের ক্রিকেট প্রবর্তন বা এগিয়ে নিয়ে গিয়েছেন কয়েক দশক ধরে তাঁরা নিজেজের স্বীকৃতি পাওয়ার প্রত্যাশাও সেভাবে করেননি। কিন্তু তাঁদের অবদানের কথা অনস্বীকার্য।

মিতালি, ঝুলনের পেপ টক

মিতালি, ঝুলনের পেপ টক

জেমাইমা আরও জানান, এই টিম মিটিংয়েই বক্তব্য রাখতে বলা হয় মিতালি রাজ ও ঝুলন গোস্বামীকে। তাঁদের কাছে ক্রিকেট কতটা গুরুত্বপূর্ণ সিনিয়র হিসেবে তাঁরা নিজেদের অভিজ্ঞতা ভাগ করে নেন দলের সকলের সঙ্গে। ভারতীয় দলের হয়ে খেলা কতটা গৌরবের তা ফের তাঁরা আমাদের উপলব্ধি করালেন। প্রত্যয়ী জেমাইমা বলেন, আমরাও মহিলা ক্রিকেটকে এমন জায়গায় তুলে নিয়ে যেতে চাই যাতে ভবিষ্যতেও এই ঐতিহ্য অক্ষুণ্ণ থাকে।

প্রত্যয়ী জেমাইমা

প্রত্যয়ী জেমাইমা

টুইটে জেমাইমা আরও লিখেছেন, এদিনের টিম মিটিং শেষও হয় এক দারুণ অঙ্গীকার দিয়ে। আমাদের আগে যাঁরা খেলেছেন এবং পরে যাঁরা খেলার সুযোগ পাবেন তাঁদের সকলের প্রতি সম্মান প্রদর্শন আমাদেরই দায়িত্ব। এই জার্সির মর্যাদা দিয়ে ভারতীয় মহিলা ক্রিকেটকে আরও উচ্চতায় তুলে নিয়ে যেতে সকলে অঙ্গীকারবদ্ধ। ইংল্যান্ড সফর বা তার পরের সফরগুলি আমরা খেলব সেইসব মেয়েদের প্রত্যেকের জন্য যাঁরা ক্রিকেট খেলতে চান।

ছবি- টুইটার

ইংল্যান্ডে ভারত

ইংল্যান্ডে ভারত

ইংল্যান্ড সফরে ভারত একটি টেস্ট এবং তিনটি করে একদিনের আন্তর্জাতিক ও টি ২০ আন্তর্জাতিক খেলবে। এরপর জেমাইমা-সহ ভারতের পাঁচ মহিলা ক্রিকেটার খেলবেন দ্য হান্ড্রেডে।

English summary
India Women Cricketer Jemimah Rodrigues Says That We Are Playing For Every Single Girl Who Desires To Play This Sport. Jemimah Wrote The Note After The Unveiling Of The Team's White Jersey For India's Upcoming Tour Of England.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X