India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভারতের প্রত্যাঘাত আর কঠিন চ্যালেঞ্জ সামলাতে সতর্ক পার্নেলরা, দক্ষিণ আফ্রিকা তাকিয়ে পিচের দিকে

Google Oneindia Bengali News

২০১০ সালের পর ভারতের মাটিতে সাদা বলের সিরিজ হারেনি দক্ষিণ আফ্রিকা। দিল্লিতে চলতি সিরিজের প্রথম টি ২০ আন্তর্জাতিক ৭ উইকেটে পকেটে পুরে প্রোটিয়ারা এ দেশে টানা দুটি টি ২০ আন্তর্জাতিকও জিতে ফেলেছে। কাল কটকে দ্বিতীয় টি ২০ আন্তর্জাতিক। এই কটকে ভারতকে ২০১৫ সালে দাপটের সঙ্গে হারিয়েছিল দক্ষিণ আফ্রিকা।

কটকে শেষ দ্বৈরথে

কটকে শেষ দ্বৈরথে

২০১৫ সালের ১৫ অক্টোবর কটকের বরাবাটি স্টেডিয়ামে দ্বিতীয় টি ২০ আন্তর্জাতিক জিতে তিন ম্য়াচের সিরিজও নিজেদের দখলে নিয়েছিল দক্ষিণ আফ্রিকা। টস জিতে মহেন্দ্র সিং ধোনির ভারতকে ব্যাট করতে পাঠায় ফাফ দু প্লেসির নেতৃত্বাধীন দল। ভারত ১৭.২ ওভারে ৯২ রানে অল আউট হয়ে গিয়েছিল, যার মধ্যে অতিরিক্ত ১১ রান ছিল। রোহিত শর্মা ও সুরেশ রায়না দুজনেই ২২ রান করেন, রবিচন্দ্রন অশ্বিন করেছিলেন ১১। বাকি কোনও ব্যাটার দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। ম্যাচের সেরা আলবি মরকেল ১২ রানে তিনটি এবং ক্রিস মরিস ও ইমরান তাহির দুটি করে উইকেট নেন। জবাবে ১৭.১ ওভারে ৪ উইকেট হারিয়েই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় প্রোটিয়ারা। অশ্বিন ২৪ রানে নেন ৩ উইকেট।

আত্মতুষ্টি নেই, সতর্ক প্রোটিয়ারা

আত্মতুষ্টি নেই, সতর্ক প্রোটিয়ারা

দিল্লিতে জিতে সিরিজে এগিয়ে গেলেও দক্ষিণ আফ্রিকা শিবিরে অবশ্য আত্মতুষ্টি নেই। বরং গোটা দলই সতর্ক। আজ সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন ওয়েন পার্নেল। যিনি ২০১৭ সালের পর দিল্লিতেই প্রথম কোনও টি ২০ আন্তর্জাতিক খেললেন দেশের হয়ে। পার্নেল বলেন, কালকের ম্য়াচটিও অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে। ভারত ঘুরে দাঁড়াতে মুখিয়ে থাকবে। ভারতীয় দল যথেষ্ট শক্তিশালী ও সমীহযোগ্য। বেঙ্গালুরুতে সিরিজের শেষ টি ২০ আন্তর্জাতিক অবধি প্রতিটি ম্যাচই খুব খুব কঠিন হতে চলেছে।

নতুন চ্যালেঞ্জ

নতুন চ্যালেঞ্জ

কটকে দিল্লির চেয়ে গরম কম। তবে স্টেডিয়ামে নতুন বসানো হয়েছে এলইডি ফ্লাডলাইট। পরিবেশ ও পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিয়ে জয়ের ধারাবাহিকতা বজায় রাখাই লক্ষ্য প্রোটিয়াদের। পার্নেল বলেন, প্রথম ম্যাচে জয় নিঃসন্দেহে ভালো ব্যাপার। সেই ম্য়াচ থেকে আমরা আত্মবিশ্বাস সঞ্চয় করেছি। তবে নতুন মাঠে নতুন পরিবেশে দ্রুত মানিয়ে নিয়ে নতুনভাবেই আমাদের শুরু করতে হবে। এইডেন মার্করাম করোনা আক্রান্ত হওয়ায় পাঁচ দিন আইসোলেশনে রয়েছেন। ফলে তিনি কালকের ম্যাচে খেলতে পারবেন না। পার্নেল বলেন, মার্করাম ভালোই আছেন। তবে কবে মাঠে ফিরতে পারবেন সেটা নির্বাচকরাই বলতে পারবেন।

উইকেট নিয়ে ভাবনা

উইকেট নিয়ে ভাবনা

মনে করা হচ্ছে দক্ষিণ আফ্রিকা উইনিং কম্বিনেশনই ধরে রাখতে চলেছে কটকে। পিচ কেমন আচরণ করবে সে সম্পর্কে সাংবাদিক সম্মেলনে নিশ্চিতভাবে কিছু বলতে পারেননি পার্নেল। তিনি বলেন, মনে তো হয় এখানেও প্রচুর রান হবে। মূল উইকেটের পাশের উইকেটে ঘাস রয়েছে। ফলে মেঘলা আবহাওয়ায় স্যুইং আদায় করার দিকে লক্ষ্য রাখতে হবে জোরে বোলারদের। নতুন বলে কিছুটা সুবিধা মিলতে পারে। তবে মূল উইকেট কেমন আচরণ করবে তা ম্যাচের সময়ই বোঝা যাবে।

আতিথেয়তায় সন্তুষ্ট

আতিথেয়তায় সন্তুষ্ট

পার্নেলকে প্রশ্ন করা হয় প্রথমবার ওডিশায় এসে কেমন লাগছে? তিনি বলেন, আমাদের সাদরেই বরণ করে নেওয়া হয়েছে। এই প্রথম এখানে এসে যেখানে রয়েছি সেখানটা বেশ সুন্দর। ভারত দুটি বিষয়ে খুব ভালো। একটা ক্রিকেট আর অপরটি আতিথেয়তা। সবমিলিয়ে আমাদের ভালোই লাগছে।

English summary
South Africa's Wayne Parnell Is Wary Of India's Bounce Back. He Says All The Games Are Going To Be Very Very Tough.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X