• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জুতো রেখে অভিনব প্রশিক্ষণ! অ্যাডিলেডে অস্ট্রেলিয়দের রুখতে ভুবনেশ্বরের বিশেষ প্রস্তুতি, দেখুন ভিডিও

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওডিআই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে জসপ্রিত বুমরাকে। তাঁর অনুপস্থিতিতে ভারতের আক্রমণকে নেতৃত্ব দেওয়ার ভার রয়েছে ভুবনেশ্বর কুমারের উপর। মঙ্গলবার গুরুত্বপূর্ণ দ্বিতীয় ওডিআই-এর আগে অ্য়াডিলেডের নেটে অস্ট্রেলিয় ব্য়াটম্যানদের রোখার জন্য অভিনব প্রশিক্ষণ করলেন তিনি।

অ্যাডিলেডে ভুবির অভিনব প্রশিক্ষণ

সিডনিতে দারুভাবে বোলিং শুরু করেছিলেন ভুবি। নিজের দ্বিতীয় ওভারেই প্যাভিলিয়নে ফেরত পাঠিয়েছিলেন অস্ট্রেলিয় অধিনায়ক অ্যারন ফিঞ্চকে। যার ফলে একদিনের ক্রিকেটে ১০০ উইকেট দখলের মাইলস্টোনে পৌঁছান তিনি। কিন্তু শেষটা তাঁর ততটাই বাজে হয়।

ডেথ ওভারে ভুবনেশ্বর-সহ ভারতীয় বোলারদের কেউই অস্ট্রেলিয়ার রান তোলার গতিতে লাগাম লাগাতে পারেননি। শেষ ১০ ওভারে ৯৩ রান তুলেছিল অজিরা। ভুবির হাতে শেষ ওভারে বল তুলে দিয়েছিলেন বিরাট। সেই ওভারে রান ওঠে ১৮!

অ্য়াডিলেড ওডিআই-এর একদিন আগে তাই ভুবিকে তাঁর অস্ত্রে শান দিতে দেখা গেল। ইয়র্কারেই ডেথে অস্ট্রেলিয় ব্য়াটসম্য়ানদের বন্দি করার পরিকল্পনা নিয়েছএন তিনি। আর সেই ডেলিভারিকে ধারালো করতে তাঁকে সোমবার অ্যাডিলেডের নেটে এক অভিনব পদ্ধতি নিতে দেখা গেল।

উইকেটের সামনে, ব্য়াটসম্য়ানদের ক্রিজের ঠিক সামনে তিনি এদিন একজোড়া জুতো রেখে, তা লক্ষ্য করে টানা বল করে গেলেন। বোঝাই গিয়েছে ব্য়াট ও পায়ের মাঝের যে ফাঁক, যাকে ক্রিকেটিয় পরিভাষায় 'ব্লক হোল' বলা হয়, সেখানে বল রেখেই অজিদের ডেথ ওভারে রান তোলা আটকাতে চাইছেন তিনি।

<blockquote class="twitter-tweet blockquote" data-lang="en"><p lang="en" dir="ltr">Here's a bowling drill for your next training session! <a href="https://twitter.com/hashtag/AUSvIND?src=hash&ref_src=twsrc%5Etfw">#AUSvIND</a> <a href="https://t.co/Ans4Zdnk8D">pic.twitter.com/Ans4Zdnk8D</a></p>— cricket.com.au (@cricketcomau) <a href="https://twitter.com/cricketcomau/status/1084657722736336896?ref_src=twsrc%5Etfw">January 14, 2019</a></blockquote> <script async src="https://platform.twitter.com/widgets.js" charset="utf-8"></script>

অনুশীলনের পর সাংবাদিক মুখোমুখি হয়ে তিনি জানান, টেস্টের জন্য তিনি প্রস্তুতি নিচ্ছিলেন। সেখান থেকে সীমিত ওবারের ক্রিকেটে মানিয় নিতে একটু সমস্যায় পড়তে হয়েছে তাঁকে। সিডনির পারফরম্যান্স তাঁর মতে খুব ভাল না হলেও, একেবারে খারাপও নয়।

এছাড়া তিনি দীর্ঘদিন ম্য়াচের মধ্যেও ছিলেন না। গত বছর চোটের জন্য দীর্ঘদিন খেলতে পারেননি। তিনি জানিয়েছেন, নেটে যতই প্রস্তুতি নেওয়া হোক ম্যাচে না নামলে প্রস্তুতি সম্পূর্ণ হয় না। তবে এখন চোট কাটিয়ে ফের আগের জায়গায় ফিরে এসেছেন। আগের মতো ১৩০-১৩৫ কিলোমিটার গতিতে নিয়মিত বল করতে পারছেন। তাই অ্যাডিলেড ম্যাচেই পূর্ণ ছন্দে বল করার বিষয়ে তিনি আশাবাদী।

English summary
Bhuvneshwar Kumar has done a special training to derail Australian batsmen ahead of the second ODI at Adelaide. Watch the video.&#13;
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X