• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

টি-২০ বিশ্বকাপে শেষ চারে কারা খেলতে পারেন জানিয়ে দিলেন আক্রম, অবাক করে বাদ দুই হেভিওয়েট

টি-২০ বিশ্বকাপে শেষ চারে কারা খেলতে পারেন জানিয়ে দিলেন আক্রম, অবাক করে বাদ দুই হেভিওয়েট
Google Oneindia Bengali News

অস্ট্রেলিয়ার মাটিতে টি-২০ বিশ্বকাপ শুরু হতে বাকি মাত্র আর কয়েক দিন। শ্রীলঙ্কা বনাম নামিবিয়ার ম্যাচ দিয়ে শুরু হতে চলেছে এই বারের বিশ্বকাপ। ৪৮ ঘণ্টার ব্যবধানে কোন কোন দল সেমিফাইনালে পৌঁছতে পারে তার ভবিষ্যৎবাণী করলেন পাকিস্তানের কিংবদন্তি ওয়াসিম আক্রম।

টি-২০ বিশ্বকাপে শেষ চারে কারা খেলতে পারেন জানিয়ে দিলেন আক্রম, অবাক করে বাদ দুই হেভিওয়েট

চতুর্থ দল কে হবে তা এখনও নিশ্চিত করে সুইংয়ের সুলতান বলতে না পারলেও বাকি তিনটি দলের নাম জানিয়েছেন তিনি। ইমরান খানের বিশ্বকাপ জয়ী দলের অন্যতম সস্য মনে করেন ভারত, পাকিস্তান এবং আয়োদক দেশ অস্ট্রেলিয়া এবারের বিশ্বকাপে শেষ চারে পৌঁছবে। ডার্ক হর্স হিসেবে এই বিশ্বকাপে আক্রমের বাজি দক্ষিণ আফ্রিকা। বিশ্বকাপের আগে দুর্দান্ত ছন্দে রয়েছে দক্ষিণ আফ্রিকা। ভারতের বিরুদ্ধে টি-২০ সিরিজ হারলেও ছন্দে ফিরেছেন ডেভিড মিলার যা বিরাট ভাবে আত্মবিশ্বাস বাড়াবে গোটা দলের।

প্রাক্তন পাক ক্রিকেটার দুবাইয়ের এক সংবাদমাধ্যমকে বলেছেন, "সেমিফাইনালে অস্ট্রেলিয়া, ভারত এবং পাকিস্তানকে দেখতে চাই। আশা করি এই তিন দল খেলবে সেমিফাইনালে। আমার মনে হয় দক্ষিণ আফ্রিকা এই বিশ্বকাপের ডার্ক হর্স হয়ে উঠতে চলেছে।"

আইসিসি টি-২০ বিশ্বকাপ ২০২১-এর চ্যাম্পিয়ন দল অস্ট্রেলিয়া। সেমিফাইনালে দুর্ধর্ষ ছন্দে থাকা পাকিস্তানকে হারিয়ে তারা ওঠে ফাইনালে। প্রতিবেশী দেশ কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ডকে ফাইনালে হারিয়ে খেতাব জেতে অস্ট্রেলিয়া। শেষ টি-২০ বিশ্বকাপের চ্যাম্পিয়ন দলের উপরই দেওয়া হয়েছে আয়োজনের দায়িত্ব। ক্রিকেট বিশেষজ্ঞ এবং বহু প্রাক্তন ক্রিকেটার মনে করেন ঘরের মাঠে খেতাব ধরে রাখতে পারে অস্ট্রেলিয়া।

মেগা এই ইভেন্টের অন্যতম দাবিদার হিসেবে অধিকাংশ মনে করছে অস্ট্রেলিয়াকে। ভারত, পাকিস্তান এবং অস্ট্রেলিয়া এক বার করে টি-২০ বিশ্বকাপ জিতেছে। উল্লেখযোগ্য ভাবে আক্রমের সেরা চারে জায়গা হয়নি ওয়েস্ট ইন্ডিজ এবং ইংল্যান্ডের। টি-২০ সার্কিটে এই দুই দল যথেষ্ট শক্তিশালী। ২০১২ এবং ২০১৬ টি-২০ বিশ্বকাপ জেতে ওয়েস্ট ইন্ডিজ। ইডেন গার্ডেন্সে ইংল্যান্ডের বিরুদ্ধে বেন স্টোকসকে শেষ ওভারে পর পর তিন বলে ওভার বাউন্ডারি মেরে ওয়েস্ট ইন্ডিজকে খেতাব এনে দিয়েছিলেন কার্লোস ব্র্যাথওয়েট।

বর্তমানে আইসিসির টি-২০ বিশ্ব র‍্যাঙ্কিংয়ের শীর্ষে রয়েছে ফিফা, প্রতিবেশী দেশ পাকিস্তান রয়েছে চতুর্থ স্থানে। সদস্য সমাপ্ত এশিয়া কাপ ২০২২-এর ফাইনাল পর্যন্ত দাপটের সঙ্গেই পৌঁছেছিল পাকিস্তান। কিন্তু ফাইনালে বাজে ভাবে হার মানতে হল শ্রীলঙ্কার বিরুদ্ধে। ২৩ অক্টোবর সুপার ১২-এর ম্যাচে ঐতিহ্যশালী মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে মুখোমুখি হবে ভারত এবং পাকিস্তান।

 নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ জিতে অস্ট্রেলিয়া যাচ্ছে পাকিস্তান, চোট পেলেন নির্ভরযোগ্য ব্যাটার নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ জিতে অস্ট্রেলিয়া যাচ্ছে পাকিস্তান, চোট পেলেন নির্ভরযোগ্য ব্যাটার

English summary
Wasim Akram predicts semi finalists of ICC T20I World Cup 2022
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X