• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সৌরভ-সচিনের ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ না খেলার পিছনে নাকি দ্রাবিড়!

কিংবদন্তি সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিন তেন্ডুলকর নাকি ২০০৭-এর টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে চেয়েছিলেন। কিন্তু টিম ইন্ডিয়ার ততকালীন অধিনায়ক রাহুল দ্রাবিড় তাঁদের আটকেছিলেন বলে জানিয়েছেন সেই বিশ্বজয়ী ভারতীয় দলের ম্যানেজার লালচাঁদ রাজপুত। কেন এমন করেছিলেন দ্রাবিড়, তাও জানিয়েছেন রাজপুত।

২০০৭ সালের ইংল্যান্ড সফর

২০০৭ সালের ইংল্যান্ড সফর

২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য যখন ভারতীয় দল ঘোষণা করা হয়েছিল, তখন ইংল্যান্ড সফরে ছিল রাহুল দ্রাবিড় নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ঘোষিত ভারতীয় দলে সুযোগ পাওয়া ক্রিকেটাররা ইংল্যান্ড থেকে দক্ষিণ আফ্রিকার উড়ান ধরেছিলেন বলে জানিয়েছেন লালচাঁদ রাজপুত।

বিশ্বকাপ খেলতে চেয়েছিলেন সৌরভ-সচিন

বিশ্বকাপ খেলতে চেয়েছিলেন সৌরভ-সচিন

লালচাঁদ রাজপুত জানিয়েছেন, ২০০৭ সালে দক্ষিণ আফ্রিকায় হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে চেয়েছিলেন বিসিসিআই সভাপতি তথা দেশের অন্যতম সেরা ক্রিকেট অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় ও মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর। ওই টুর্নামেন্ট খেলার জন্য তাঁরা মানসিক প্রস্তুতিও নিয়ে ফেলেছিলেন বলে জানিয়েছেন ভারতের প্রাক্তন কোচ। কিন্তু টিম ইন্ডিয়ার ততকালীন অধিনায়ক রাহুল দ্রাবিড়, ভারতীয় ক্রিকেটের দুই রথিকে ওই টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে দেননি বলে জানিয়েছেন লালচাঁদ রাজপুত। বলেছেন, ওই টুর্নামেন্টে যুব ক্রিকেটারদের প্রাধান্য দিতে চেয়েছিলেন দ্রাবিড়।

ভারতের বিশ্বকাপ জয়

ভারতের বিশ্বকাপ জয়

২০০৭ সালে ওয়েস্ট ইন্ডিজে হওয়া ৫০ ওভারের বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে গিয়েছিল টিম ইন্ডিয়া। ভারতীয় ক্রিকেট প্রেমীদের বুকের সেই জ্বালা মিটিয়েছিল একই বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ। মহেন্দ্র সিং ধোনি নেতৃত্বাধীন যুব ভারত ওই টুর্নামেন্ট জিতে ইতিহাস রচনা করেছিল। ফাইনালে চিরশত্রু পাকিস্তানকে হারিয়েছিলেন যুবরাজ সিং-রা।

আপসোস করেছিলেন সচিন

আপসোস করেছিলেন সচিন

২০০৭ পর্যন্ত পাঁচটি ৫০ ওভারের বিশ্বকাপ খেলে ফেলেছিলেন সচিন তেন্ডুলকর। কোনওটাতেই ট্রফি হাতে তুলতে পারেননি মাস্টার ব্লাস্টার। তাই ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলের অংশ হতে না পেরে সচিন হতাশ হয়েছিলেন বলে জানিয়েছেন লালচাঁদ রাজপুত।

English summary
Was Rahul Dravid stopped Sachin Tendulkar and Sourav Ganguly from playing 2007 T20 World Cup
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X