• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাহুল দ্রাবিড় নন, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজে ভারতের কোচের ভূমিকায় দেখা যেতে পারে এই কিংবদন্তিকে

Google Oneindia Bengali News

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজ এবং ইংল্যান্ড সফরের জন্য দু'টি ভিন্ন দল যে বিসিসিআই করবে সেই আঁচ, পাওয়া গিয়েছিল আগেই। এ বার এক প্রচলিত সংবাদমাধ্যমের খবর অনুযায়ী শুধু দু'টি ভিন্ন স্কোয়াড নয়, দুই দলের কোচিং স্টাফেও পরিবর্তন থাকবে। ইনসাইড স্পোর্টসের প্রতিবেদন অনুযায়ী, ভারতের প্রধান কোচ রাহুল দ্রাবিড় টেস্ট দলের সঙ্গে ইংল্যান্ড সফরে যাবেন এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজ ও আয়ারল্যান্ডের বিরুদ্ধে দুই ম্যাচের টি-২০ সিরিজের জন্য ভারতীয় দলের কোচিং-এর দায়িত্বে থাকবেন ভিভিএস লক্ষ্মণ।

ভারতীয় দলের কোচের ভূমিকায় লক্ষ্মণ:

ভারতীয় দলের কোচের ভূমিকায় লক্ষ্মণ:

ইনসাইড স্পোর্টসকে বিসিসিআই-এর এক উচ্চ পদস্থ আধিকারিক বলেছেন, "বার্মিংহাম টেস্টের আগে ২৪ জুন লেস্টারশায়ারের বিরুদ্ধে আমাজের একটি ওয়ার্ম আপ ম্যাচ রয়েছে। রাহুল দ্রাবিড় এবং দল ১৫ অথবা ১৬ জুন উড়ে যাবে। আমরা ভিভিএস'কে (লক্ষ্মণ) বলবো দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজ এবং আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের দায়িত্ব নিতে।"

ভারতীয় ক্রিকেটে অতীতেও এই ঘটনার নিদর্শন রয়েছে:

ভারতীয় ক্রিকেটে অতীতেও এই ঘটনার নিদর্শন রয়েছে:

গত বছর রবি শাস্ত্রীর কোচিং-এ ভারতের মেন দল ইংল্যান্ড সফরে গিয়েছিল। ঠিক ওই সময়েই শিখর ধাওয়ানের নেতৃত্বে এবং রাহুল দ্রাবিড়ের কোচিং-এ অপর ভারতীয় দল গিয়েছিল শ্রীলঙ্কা সফরে। আবারও সেই একই কাজ করতে হবে বিসিসিআইকে। চেতন শর্মার নেতৃত্বাধীন নির্বাচকমণ্ডলীকে বেছে নিতে হবে দু'টি দল। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বিশ্রাম দেওয়া হবে একাধিক সিনিয়র ক্রিকেটারকে এবং এই সিরিজের জন্য দীর্ঘদিন পর জাতীয় দলে সুযোগ পেতে পারেন হার্দিক পান্ডিয়া, দীনেশ কার্তিক। তবে, এ বার একই সময়ে দুই জায়গায় ভারতের দুই দল খেলবে না। আইপিএল-এর নজরকাড়া পারফর্মাররা সুযোগ পাবেন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজে এবং রোহিত শর্মা দল নিয়ে ১৫ জুন উড়ে যাবেন ইংল্যান্ডে।

কেন দুই দল বাছা প্রয়োজন এবং কী কী পরিবর্তন হতে পারে:

কেন দুই দল বাছা প্রয়োজন এবং কী কী পরিবর্তন হতে পারে:

আইপিএল-এর ধকলের পর একাধিক ফরম্যাটে যেই ক্রিকেটাররা খেলেন, তাঁদের বিশ্রাম দেওয়া হবে। দ্বিতীয় বার কোনও সিরিজে ভারতীয় দলের অধিনায়কত্ব করবেন শিখর ধাওয়ান এবং এই দলে আইপিএল-এর সেরা পারফর্মারদের জায়গা দেওয়ার হতে পারে। কে এল রাহুল, বিরাট কোহলি, ঋষভ পন্থ, রোহিত শর্মা, জসপ্রীত বুমরাহকে বিশ্রাম দেওয়া হবে এবং এঁরা প্রত্যেকেই দলের সঙ্গে ১৫ জুন ইংল্যান্ড উড়ে যাবে। দক্ষিণ আফ্রিকা সিরিজে দীনেশ এবং হার্দিকের সঙ্গে ভারতীয় দলে ফিরতে পারেন সঞ্জু স্যামসন।
২৩ মে মুম্বইয়ে হতে চলা নির্বাচনী বৈঠকে দু'টি দল বেছে নেওয়া হবে।

ইংল্যান্ড সফরে ভারত:

ইংল্যান্ড সফরে ভারত:

চোটের কারণে ইংল্যান্ড সফরে দলের সঙ্গে যাবেন না অজিঙ্ক রাহানে। তাঁকে এনসিএ-তে রিপোর্ট করতে হবে এবং ৪ থেকে ৬ সপ্তাহ তাঁকে রিহ্যাবের মধ্যে দিয়ে যেতে হবে। রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনালেও খেলতে পারবেন না রাহানে। এই মুহূর্তে কাউন্টি ক্রিকেট খেলছেন চেতেশ্বর পূজারা এবং তাঁকে প্রথম দলে রাখা হবে। ইংল্যান্ডে দলের সঙ্গে যোগ দিতে নির্দেশ দেওয়া হয়েছে তাঁকে।

IPL: কেকেআর-এর জার্সিতে অনন্য নজিরের সামনে আন্দ্রে রাসেল, কলকাতা-লখনউ ম্যাচে তৈরি হতে চলেছে একাধিক মাইলস্টোনIPL: কেকেআর-এর জার্সিতে অনন্য নজিরের সামনে আন্দ্রে রাসেল, কলকাতা-লখনউ ম্যাচে তৈরি হতে চলেছে একাধিক মাইলস্টোন

English summary
BCCI will select two separate squads for India vs South Africa T20 Series & India tour of England. It has learnt that both teams will have different coaching staff. VVS Laxman will take charge of the India team who will face South Africa and Ireland.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X