• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভারতীয় টিম ম্যানেজমেন্টকে এক হাত নিলেন বীরেন্দ্র শেহওয়াগ

Google Oneindia Bengali News

রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারত, চলতি টি২০ বিশ্বকাপের সেমিফাইনালে জায়গা করে নিয়েছে। রবিবার জিম্বাবোয়েকে সুপার ১২-এর শেষ ম্যাচে হারিয়ে গ্রুপ ২-এর প্রথম দল হিসেবে ভারত সেমিফাইনালে জায়গা করে ফেলেছে। যদিও এই ম্যাচ শুরু হওয়ার আগেই ভারত পৌঁছে গিয়েছিল সেমিফাইনালে কারণ ওই দিনের প্রথম খেলায় নেদারল্যান্ডসের বিরুদ্ধে হেরে দক্ষিণ আফ্রিকা ছিটকে যায় বিশ্বকাপ থেকে।

ভারতীয় টিম ম্যানেজমেন্টকে এক হাত নিলেন বীরেন্দ্র শেহওয়াগ

জিম্বাবোয়ের বিরুদ্ধে দীনেশ কার্তিককে দল থেকে বাদ দিয়ে ঋষভ পন্থকে খেলায় ভারতীয় টিম ম্যানেজমেন্ট। বিশ্বকাপের শুরু থেকে ভারতের হয়ে খেলে আসা দীনেশকে দল থেকে বাদ দেওয়ায় টিম ম্যানেজমেন্টকে এক হাত নিয়েছেন বীরেন্দ্র শেহওয়াগ। ম্যানেজমেন্টের এই স্ট্র্যাটেজি একেবারেই পছন্দ হয়নি বীরুর। তিনি জানিয়েছেন, যদি কার্তিককে খেলিয়ে কোনও জুয়া খলতে চেয়েছে ম্যানেজমেন্ট তা হলে পুরো টুর্নামেন্টেই ওকে খেলানো উচিৎ।

ক্রিকবাজকে বীরু বলেছেন, "রোহিত শর্মা বলেছে, আমরা ওকে (ঋষভ পন্থ) একটা ম্যাচে সুযোগ দিতে চাই কারণ আমরা ইতিমধ্যেই সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে নিয়েছি। আমরা যেহেতু প্রথমে ব্যাটিং করছি তাই ফিনিশরের প্রয়োজন পড়বে না। যখন রান তাড়া করার থাকে তখনই ফিনিশারের প্রয়োজন হয়। ভারতের উচিৎ ছিল জিম্বাবোয়েকে প্রথমে ব্যাটিং করতে দেওয়া। সাদা বলের ক্রিকেট বা লাল বলের ক্রিকেট, উভয় ক্ষেত্রেই ঋষভ পন্থ এই ধরনের পরিস্থিতিতে খেলেছে। যেমনটা আশিস নেহরা বলেছে, ও যদি বড় রানের ইনিংস খেলত তা হলে কী ভারত ওকে খেলাতো নাকি এক জন ফিনিশারকে (দীনেশ কার্তিক)।"

সেমিফাইনালের আগে কার্তিককে প্রথম একাদশ থেকে বাদ দেওয়ার প্রভাব পড়তে পারে অভিজ্ঞ উইকেটরক্ষকের আত্মবিশ্বাসে, বিশেষ করে ভারত যদি ইংল্যান্ডের বিরুদ্ধে ওকে খেলানোর সিদ্ধান্ত নিয়ে থাকে। শেহওয়াগ বলেছেন, "টি২০ বিশ্বকাপে দীনেশ কার্তিককে খেলিয়ে আপনি যদি জুয়া খেলে থাকেন তা হলে ওকে টুর্নামেন্টের শেষ ম্যাচ পর্যন্ত আপনাকে খেলাতে হবে। দীনেশ কার্তিককে বেঞ্চে বসানোটা তাঁর আত্মবিশ্বাসের ক্ষেত্রে প্রভাব ফেলতে পারে। ওকে আত্মবিশ্বাস দেওয়ার প্রয়োজন কারণ এখনও রান পায়নি ও।"

বৃহস্পতিবার টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে ভারতীয় দল অ্যাডিলেডে মুখোমুখি হবে ইংল্যান্ডের।

English summary
Virender Sehwag take dig on India Team mangment for benching Dinesh Karthik.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X