• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পরিযায়ী শ্রমিকদের পেটে খাবার, করোনার আবহে বীরুর উদ্যোগের প্রশংসায় ভাজ্জি

করোনা ভাইরাসের জেরে লকডাউনে ঘরবন্দি হয়ে পড়েছে গোটা দেশ। কার্যত ব্যাহত স্বাভাবিক জনজীবন। কাজ হারিয়েছেন বহু মানুষ। তাঁদেরই দলে থাকা পরিযায়ী শ্রমিকরা এই কঠিন পরিস্থিতিতে নিজেদের শহরে ফিরে যেতে চাইলেও, প্রশাসনের পক্ষে সবাইকে সাহায্য করা সম্ভব হচ্ছে না। সেই সব দুঃস্থ মানুষদের পাশে দাঁড়ালেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন ওপেনার তথা কিংবদন্তি বীরেন্দ্র শেহওয়াগ। তাঁর উদ্যোগকে স্বাগত জানালেন দেশের প্রাক্তন অফ স্পিনার হরভজন সিং।

করোনা ভাইরাস

করোনা ভাইরাস

করোনা ভাইরাসের জেরে বিশ্বব্যাপী ৫৯ লক্ষেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। প্রাণ হারিয়েছেন সাড়ে তিন লক্ষেরও বেশি মানুষ। ভারতে করোনা আক্রান্তের সংখ্যা এক লক্ষ ষাট হাজার পেরিয়ে গিয়েছে। মৃত্যু হয়েছে চার হাজার সাতশোরও বেশি মানুষের। শুধুমাত্র দিল্লিতেই মারণ ভাইরাসে প্রাণ হারিয়েছেন কয়েক হাজার মানুষ। আক্রান্তের সংখ্যা কুড়ি হাজার পেরিয়ে গিয়েছে।

পরিযায়ী শ্রমিকদের সমস্যা

পরিযায়ী শ্রমিকদের সমস্যা

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দেশজুড়ে লকডাউনের মেয়াদ বাড়িয়ে দিয়েছে কেন্দ্রীয় সরকার। স্তব্ধ জনজীবনে কাজ হারিয়ে দিশাহারা হয়ে গিয়েছেন অন্য রাজ্য থেকে দিল্লিতে কাজ করতে আসা পরিযায়ী শ্রমিকরা। এই পরিস্থিতিতি যেনতেন-প্রকারণ নিজেদের রাজ্যে ফিরতে চাইছেন তাঁরা। বেঘর হওয়া সেই সব মানুষ সপরিবারে রাস্তায় এসে দাঁড়িয়েছেন। তাঁদের সংখ্যা এতটাই বেশি যে প্রত্যেকের কাজে সাহায্য পৌঁছে দিতে ব্যর্থ হচ্ছে সরকার।

শেহওয়াগের উদ্যোগ

করোনা ভাইরাসে জীবন বিপন্ন হওয়া পরিযায়ী শ্রমিক ও তাঁদের পরিবারের সদস্যদের জন্য খাবার সরবরাহের কাজে লেগে পড়েছেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন ওপেনার তথা কিংবদন্তি বীরেন্দ্র শেহওয়াগ। তিনি একা নন, তাঁর গোটা পরিবার খাবার তৈরি করা এবং তা দুঃস্থদের মধ্যে বিতরণ করে চলেছেন প্রতিদিন। বীরু নিজে সোশ্যাল মিডিয়ায় সেই ছবি পোস্ট করে লিখেছেন, বাড়িতে বসে পরিযায়ী শ্রমিকদের জন্য খাবার তৈরি করার তৃপ্তিই অন্যরকম। সেই ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

হরভজনের প্রশংসা

হরভজনের প্রশংসা

ঘোর বিপদের দিনে দেশের গরিব মানুষদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া প্রাক্তন সতীর্থ বীরেন্দ্র শেহওয়াগের প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন দেশের প্রাক্তন অফ স্পিনার তথা কিংবদন্তি হরভজন সিং। বীরুকে জানিয়েছেন যে তিনি খুব ভালো কাজ করছেন।

১২৪ বছরে প্রথম, করোনা ভাইরাসের জন্য বাতিল ঐতিহাসিক বস্টন ম্যারাথন!

English summary
Virender Sehwag is providing food to the migrants workers, Harbhajan Singh praises the effort
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X