• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

টেস্টে ওপেন করার ক্ষেত্রে সৌরভকে কোন শর্ত দিয়েছিলেন শেহবাগ

ভারতের অন্যতম সেরা টেস্ট ওপেনার বীরেন্দ্র শেহবাগ, তাঁর কেরিয়ারের সাফল্যের পিছনে দেশের প্রাক্তন অধিনায়ক তথা বিসিসিআই-র বর্তমান সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়কে কৃতিত্ব দিতে কোনও কার্পন্য করেন না। প্রকাশ্যে একাধিকবার মহারাজের প্রশংসা করেছেন বীরু। আরও একবার সেই প্রসঙ্গই তুললেন নজফগড়ের নবাব।

শেহবাগের অভিষেক

শেহবাগের অভিষেক

১৯৯৯ সালে ভারতীয় জার্সিতে ওয়ান ডে-তে অভিষেক ঘটে বীরেন্দ্র শেহবাগের। প্রথম ম্যাচে পাকিস্তানের ফাস্ট বোলার শোয়েব আখতারের বলে লেগ বিফোর উইকেট হয়ে শূণ্য রানে সাজঘরে ফেরেন। জাতীয় দল থেকে বাদ পড়েন শেহবাগ। সৌরভ গঙ্গোপাধ্যায় টিম ইন্ডিয়ার অধিনায়ক হওয়ার পর ২০০০ সালে শেহবাগ ফের জাতীয় দলে সুযোগ দেন।

টেস্ট অভিষেক

টেস্ট অভিষেক

২০০১ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তাদেরই মাটিতে টেস্ট অভিষেক হয় বীরেন্দ্র শেহবাগের। সেই ম্যাচে শতরান করেছিলেন বীরু। এরপর ভারতের হয়ে ১০৪টি টেস্ট ম্যাচ খেলেছিলেন শেহবাগ। একাধিক ত্রিশতরান ও ২৩টি শতরান সহ ৮৫৮৬ রান রয়েছে তাঁর ঝুলিতে।

টেস্ট ও ওয়ান ডে ওপেনার

টেস্ট ও ওয়ান ডে ওপেনার

কেরিয়ারের শুরুতে মিডিল অর্ডারে ব্যাট করতেন বীরেন্দ্র শেহবাগ। তবে ওপেনিং স্লটে ব্যাটসম্যান হিসেবে তাঁর সফলতা অন্য পর্যায়ে গিয়ে পৌঁছয়। এই সাফল্যের জন্য ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক তথা বিসিসিআই-র বর্তমান সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়কে ধন্যবাদ জানিয়েছেন। বীরু জানিয়েছেন, সৌরভ গঙ্গোপাধ্যায়ই তাঁকে ইনিংস শুরু করার জন্য আমন্ত্রণ জানান।

বীরেন্দ্র শেহবাগ

বীরেন্দ্র শেহবাগ

একটা শর্তেই তিনি ওপেনে নামতে রাজি হয়েছিলেন বলে জানিয়েছেন বীরেন্দ্র শেহবাগ। বীরু বলেছেন যে ওপেনে ব্যর্থ হলেও তাঁকে আরও একটা সুযোগ দেওয়া হবে, সৌরভ গঙ্গোপাধ্যায়ের কাছ থেকে এই আশ্বাস নিয়েছিলেন তিনি।

English summary
Virender Sehwag give to Sourav Ganguly when he asked to open
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X