India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

টি-২০ অধিনায়কত্ব থেকে রোহিত শর্মাকে অব্যাহতি দেওয়া উচিৎ, বিশ্বকাপের কয়েক মাস আগে বড় মন্তব্য শেহওয়াগের

Google Oneindia Bengali News

এখনও এক বছর হয়নি ভারতীয় টি-২০ দলের অধিনায়কত্ব গ্রহণ করেছেন রোহিত শর্মা। চলতি বছরের অক্টোবরে টি-২০ বিশ্বকাপে রোহিতের নেতৃত্বে সাফল্য পেতে মরিয়া ভারতীয় দল।

টি-২০ অধিনায়কত্ব থেকে রোহিত শর্মাকে অব্যাহতি দেওয়া উচিৎ, বিশ্বকাপের কয়েক মাস আগে বড় মন্তব্য শেহওয়াগের

টি-২০ বিশ্বকাপকে পাখির চোখ করে যখন প্রস্তুতি ছাড়ছে টিম ইন্ডিয়া তখন রোহিত শর্মাকে টি-২০ ফরম্যাটের অধিনায়কত্ব থেকে অব্যাহতি দেওয়ার পক্ষে সাওয়াল করলেন বীরেন্দ্র শেহওয়াগ। শেহওয়াগ মনে করেন রোহিতের ওয়ার্কলোড সামলানোর জন্য ওকে টি-২০ অধিনায়কত্ব থেকে অব্যাহতি দেওয়া উচিৎ।

অধিনায়কত্বের দায়িত্ব নেওয়ার পর থেকে ওয়ার্ক লোড এবং চোটের কারণে ভারতের হয়ে সব ম্যাচে মাঠে নামতে পারছেন না রোহিত শর্মা। সংবাদ সংস্থা পিটিআই'কে দেওয়া একটি সাক্ষাৎকারে বীরেন্দ্র শেহওয়াগ বলেছেন, "টি-২০ ফরম্যাটে অধিনায়কত্বের জন্য ভারতীয় টিম ম্যানেজমেন্টের যদি কারোর কথা মাথায় থাকে তা হলে আমি মনে করি রোহিত শর্মাকে নিস্কৃতি দেওয়া উচিৎ।" তিনি আরও বলেন, "প্রথমত, এটা হলে তা রোহিতকে ওয়ার্কলোড ম্যানেজ করতে এবং মানসিক ভাবে চাঙ্গা রাখতে সাহায্য করবে। দ্বিতীয়ত, টি-২০ ফরম্যাটে নতুন কাউকে অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হলে তা রোহিতকে সাহায্য করবে বিশ্রাম নিয়ে তরতাজা হয়ে ফিরে আসতে এবং ওডিআই ও টেস্ট ফরম্যাটে নেতৃত্ব দিতে।"

টি-২০ অধিনায়কত্ব থেকে রোহিত শর্মাকে অব্যাহতি দেওয়া উচিৎ, বিশ্বকাপের কয়েক মাস আগে বড় মন্তব্য শেহওয়াগের

তবে, শেহওয়াগ একই সঙ্গে এ-ও জানিয়েছেন. যদি টিম ম্যানেজমেন্ট তিন ফরম্যাটে এক অধিনায়ক তত্ত্বকেই প্রাধান্য দেন তা হলে রোহিত-ই আদর্শ তার জন্য। তিনি বলেছেন, "ভারতীয় থিঙ্ক ট্যাঙ্ক যদি তিন ফরম্যাটে এক অধিনায়কের পরিকল্পনায় অনড় থাকে তা হলে আমি এখনও বিশ্বাস করি এর জন্য রোহিত-ই সেরা পছন্দ।"

টি-২০ বিশ্বকাপের আগে বর্তমানে বিভিন্ন প্রকার পার্মুটেশন-কমন্বিনেশন করছে টিম ম্যানেজমেন্ট। বিভিন্ন ব্যাটসম্যানকে বিভিন্ন জায়গায় খেলিয়ে দেখা হচ্ছে। বিশ্ব ক্রিকেটের অন্যতম বিধ্বংসী ব্যাটসম্যান বীরেন্দ্র শেহওয়াগ বিশ্বকাপের নিজের বিচারে টপ অর্ডারের সেরা তিন ব্যাটসম্যান কে কে হতে পারে তা জানিয়ে দিয়েছেন। তিনি বলেছেন, "টি-২০ ক্রিকেটে বিস্ফোরক ব্যাটসম্যানদের প্রসঙ্গ উঠে এলে ভারতের হাতে এমন অপশম অসংখ্য রয়েছে। তবে, ব্যক্তিগত ভাবে আমি রোহিত শর্মা, কে এল রাহুল এবং ঈশান কিষানকে বেছে নেব।" এ দিন শেহওয়াগের কথায় উঠে এসেছে উমরান মালিক প্রসঙ্গও। তিনি বলেছেন, "কোনও পেসার যদি লাগাতার আমি প্রভাবিত করে থাকে তা হলে সেটা উমরান মালিক। জাসপ্রীত বুমরাহ, মহম্মদ শামির সঙ্গে অবশ্যই ওকে পরিকল্পনায় রাখা উচিৎ ভারতীয় টিম ম্যানেজমেন্টের।"

দীপক হুডা প্রস্তুত সবরকমের চ্যালেঞ্জ নিতে, ঋতুরাজের বিকল্প হিসেবে কাকে ভাবছে ভারত?দীপক হুডা প্রস্তুত সবরকমের চ্যালেঞ্জ নিতে, ঋতুরাজের বিকল্প হিসেবে কাকে ভাবছে ভারত?

English summary
Virender Sehwag feels Rohit Sharma can be relived from T20 captaincy of India. Sehwag feels BCCI should think of new option to give Rohit proper break so that he can led team in ODI and Test Format.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X