• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ICC WTC Final: খারাপ আলোর কারণে আগেই চা বিরতি, ভারতকে টানছেন কোহলি-রাহানে

Google Oneindia Bengali News

মেঘলা আবহাওয়ায় কঠিন পরিস্থিতিতে সাউদাম্পটনে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে বড় রান তোলার লক্ষ্যে এগোচ্ছে ভারত। ভালো শুরুর পর প্রথম তিন ব্যাটসম্যান প্যাভিলিয়নে ফিরলেও দলকে এগিয়ে নিয়ে যাচ্ছেন অধিনায়ক বিরাট কোহলি ও সহ অধিনায়ক অজিঙ্ক রাহানে। আলো কমে আসায় চা বিরতি আগেই নিয়ে নেওয়া হল। ভারতের স্কোর ৫৫.৩ ওভারে তিন উইকেটে ১২০। বিরাট কোহলি ৩৫ ও অজিঙ্ক রাহানে ১৩ রানে ক্রিজে আছেন।

কঠিন চ্যালেঞ্জ

কঠিন চ্যালেঞ্জ

গতকাল টেস্টের প্রথম দিনের খেলা বৃষ্টিতে ধুয়ে যাওয়ার পর আজ সকালে সাউদাম্পটনে রোদের দেখা মিলেছিল। যদিও খেলা শুরুর আগে থেকেই ফের আকাশ মেঘলা। ফ্লাডলাইট জ্বালিয়ে খেলা চলছে। টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠান নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। বিরাট কোহলি জানান, তিনিও টস জিতলে এমন পরিবেশে ফিল্ডিংই নিতেন। প্রথম সারির চার পেসারের সঙ্গে নিউজিল্যান্ড স্পিনার আয়াজ প্যাটেলকে না খেলিয়ে কলিন ডি গ্র্যান্ডহোমকে খেলাচ্ছে। ফলে বিশেষজ্ঞ স্পিনার ছাড়া পেস নির্ভর আক্রমণেই জয়ের লক্ষ্যে নেমেছে নিউজিল্যান্ড।

ভালো শুরু

ভালো শুরু

চ্যালেঞ্জিং পরিস্থিতিতে ভারতের শুরুটা ভালোই করেন দুই ওপেনার রোহিত শর্মা ও শুভমান গিল। প্রথমে রোহিত শর্মার সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউট থেকে বাঁচলেও আত্মবিশ্বাসের সঙ্গে ব্যাটিং করছিলেন শুভমান গিল। রোহিত শর্মাও সতর্ক থেকেই ব্যাটিং করছিলেন, পরিস্থিতির সঙ্গে সাযুজ্য রেখে শুরু থেকেই আক্রমণাত্মক হননি। ফলে প্রথম ঘণ্টায় কোনও উইকেট ফেলতে পারেননি নিউজিল্যান্ডের বোলাররা। প্রথম ঘণ্টায় ট্রেন্ট বোল্ট, টিম সাউদির সঙ্গে কাইল জেমিসন ও কলিন ডি গ্র্যান্ডহোমকে আক্রমণে আনেন উইলিয়ামসন। ওপেনিং জুটিতে ওঠে ৬২ রান, ২০.১ ওভারে।

দ্রুত ফেরা

দ্রুত ফেরা

তবে মধ্যাহ্নভোজের আগের ঘণ্টায় এক রানের ব্যবধানে রোহিত শর্মা ও শুভমান গিল প্রায় একইরকমভাবে আউট হন। জেমিসনের বলে স্লিপে সাউদির হাতে ক্যাচ দিয়ে ফেরেন রোহিত, ৬৮ বলে ৩৪ রান করে। দলের ৬৩ রানের মাথায় আউট হন অপর ওপেনার শুভমান গিল। ৬৪ বলে ২৮ রান করে তিনি নিল ওয়াগনারের বলে কট বিহাইন্ড হন।

পূজারা ব্যর্থ

পূজারা ব্যর্থ

মধ্যাহ্নভোজের বিরতিতে ভারতের স্কোর ছিল ২৮ ওভারে ২ উইকেটে ৬৯। বিরাট কোহলি ছয় ও চেতেশ্বর পূজারা ০ রানে অপরাজিত ছিলেন। লাঞ্চের পর পূজারার ইনিংসে প্রথম রান আসে ৩৬ বলের মাথায়, ওয়াগনারের বলে চার মেরে। যদিও এরপর বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি তিনি। ট্রেন্ট বোল্টের বলে লেগ বিফোর হন তিনি। ২টি চারের সাহায্যে ৫৪ বলে পূজারা করেন ৮। রিভিউ নেওয়ার ব্যাপারে ভাবলেও অধিনায়ক বিরাট কোহলি ঝুঁকি নিতে চাননি। পূজারা আউট হন দলের ৮৮ রানের মাথায়।

টানছেন বিরাট-রাহানে

টানছেন বিরাট-রাহানে

পূজারা ফেরার পর ডেপুটি অজিঙ্ক রাহানেকে নিয়ে দলের রান এগিয়ে নিয়ে যাচ্ছেন বিরাট কোহলি। দেশের অধিনায়ক হয়ে সর্বাধিক টেস্ট খেলছেন তিনি, ব্যাট হাতে তিনি সতর্ক আর আগ্রাসী ব্য়াটিংয়ের মিশ্রণ ঘটিয়ে চাপে রেখেছেন কিউয়ি বোলারদের। বিরাট এতটাই সতর্ক যে কলিন ডি গ্র্যান্ডহোমের ২১ বলে ৪ রান করেছেন। ভারত ১০০ পেরোয় ৪৬.৫ ওভারে। ফ্লাডলাইট জ্বালানোর পরও আলো খেলার অনুপযুক্ত থাকায় নির্ধারিত সময়ের আগেই চা বিরতি ঘোষণা করেন আম্পায়াররা। ভারত এই পরিস্থিতিতে যেভাবে ব্যাট করছে তাতে খুশি ভিভিএস লক্ষ্মণ। রাহানেকে তেমন আত্মবিশ্বাসী না দেখালেও বিরাটের উপস্থিতিই ভারতীয় সমর্থকদের আশায় রাখছে।

ভারতীয় দল- রোহিত শর্মা, শুভমান গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্ক রাহানে, ঋষভ পন্থ, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, মহম্মদ শামি, ইশান্ত শর্মা, জসপ্রীত বুমরাহ।

নিউজিল্যান্ড দল- টম লাথাম, ডেভন কনওয়ে, কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেলর, হেনরি নিকোলস, বিজে ওয়াটলিং, কলিন ডি গ্র্যান্ডহোম, কাইল জেমিসন, টিম সাউদি, নিল ওয়াগনার, ট্রেন্ট বোল্ট

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
Virat Kohli Leading From The Front As India Looking For Big Total Against New Zeland In ICC WTC Final. At Tea, India's Score 120 For The Loss Of Three Wickets.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X