• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইসিসি-র দশক সেরা বিরাটের কলমে স্বপ্ন পূরণের অনুপ্রেরণা, ১০ বছর আগের টুইট ভাইরাল

নিজের ওপর বিশ্বাস থাকলে এবং পরিশ্রম করার মানসিকতা থাকলে কোনও লক্ষ্যই বড় নয়। এমনটাই মনে করেন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি। আইসিসি-র বিচারে দশক সেরা ক্রিকেটার হওয়ার পর নিজের পরিবারের সদস্য, ক্রিকেট ফ্যান, সতীর্থ এবং বিসিসিআই-কে ধন্যবাদ জানিয়ে বিশেষ টুইট করেছেন রান মেশিন। নিজের উদাহরণ টেনে আগামী প্রজন্মকে ঘুরে দাঁড়ানোর বার্তাও দিয়েছেন ভারত অধিনায়ক।

২০০৮ সালে ভারতীয় দলে অভিষেক ঘটেছিল বিরাট কোহলির। যদিও বাইশ গজে তাঁর সুসময় ২০১০ সাল থেকেই শুরু হয়েছিল। টিম ইন্ডিয়ার ২০১১ সালের ৫০ ওভারের বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন ভিকে। তারপর থেকে ভারত অধিনায়কের পারফরম্যান্সের গ্রাফ উর্ধ্বমুখীই হয়েছে। গত এক দশক যে কেবলই বিরাটের, তা অনায়াসে বলা যায়। গত ১২ বছরে ভারতের হয়ে ৮৭টি টেস্ট, ২৫১টি ওয়ান ডে ও ৮৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন কোহলি। তিন ফর্ম্যাটে যথাক্রমে ৭৩১৮, ১২০৪০ এবং ২৯২৮ রান করেছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক। তিন ফর্ম্যাট মিলিয়ে ৭০টি শতরানের মালিক বিরাট।

আইসিসি-র দশক সেরা বিরাটের কলমে স্বপ্ন পূরণের অনুপ্রেরণা, ১০ বছর আগের টুইট ভাইরাল

ক্রিকেট পরিসংখ্যানে ধীরে ধীরে সব রথীকে পেরিয়ে যাওয়া বিরাট কোহলি কি সচিন তেন্ডুলকরের রেকর্ড ভাঙতে পারবেন, সেই প্রশ্নের মধ্যেই গত এক দশকে নিজেকে অপ্রতিদ্বন্দ্বী করে তুলেছেন ভারত অধিনায়ক। তারই স্বীকৃতি স্বরূপ বিরাটকে শেষ হতে চলা দশকের সেরা ক্রিকেটার নির্বাচন করেছে আইসিসি। দশক সেরা ওয়ান ডে ক্রিকেটারও নির্বাচিত হয়েছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক।

আইসিসি-র তরফে এই স্বীকৃতি পেয়ে আপ্লুত হয়েছেন বিরাট কোহলির। টুইটারে এক অনবদ্য বার্তাও লিখেছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক। তাঁর বক্তব্য, কোন লক্ষ্য অনতিক্রম্য নয়। মনে বিশ্বাস থাকলে এবং পরিশ্রম করার মানসিকতা থাকলে সব সম্ভব বলে মনে করেন বিরাট। তাঁর কথায়, জীবনে চলতে গেলে প্রতিবন্ধকতা এবং চ্যালেঞ্জের সম্মুখীন হতেই হবে। লক্ষ্য স্থির এবং মনে সাহস থাকলে যে কোনও মূল্যে স্বপ্ন স্বার্থক হবে বলেও জানিয়েছেন কোহলি।

১০ বছর আগে একটি টুইট করেছিলেন তরুণ বিরাট। লিখেছিলেন যে ভারতীয় দলের হয়ে তিনি প্রচুর রান করতে চান। এক দশক পর তাঁর সেই স্বপ্ন যে পূরণ হয়েছে, ওই টুইট তুলে এনে তা বুঝিয়ে দিয়েছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক।

English summary
Virat Kohli writes thanking message to his family, fans, BCCI of his ICC award
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X