• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Virat Kohli On Captaincy: ভারতের টি ২০ দলের অধিনায়কত্ব ছাড়ার বিরাট ঘোষণা কোহলির

Google Oneindia Bengali News

টি ২০ বিশ্বকাপের পরই ভারতের টি ২০ অধিনায়কত্ব ছাড়বেন, জানিয়ে দিলেন বিরাট কোহলি। আজ নিজের টুইটার অ্যাকাউন্টে এই ঘোষণা করে তিনি জানিয়েছেন, কথা হয়েছে বোর্ডকর্তাদের সঙ্গেও। বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিব জয় শাহের সঙ্গে এ বিষয়ে কথা হয়েছে বলে উল্লেখ করেন বিরাট।

টি২০র অধিনায়কত্ব ছাড়লেন বিরাট কোহলি! টুইটারে নিজেই জানালেন সিদ্ধান্তের কথা
অধিনায়কত্ব ছাড়ছেন

অধিনায়কত্ব ছাড়ছেন

কয়েক দিন আগেই বিরাট কোহলির টি ২০ অধিনায়কত্ব ছাড়ার কথা জানা গিয়েছিল। যদিও তখন বিসিসিআই কোষাধ্যক্ষ অরুণ ধুমল তা ভিত্তিহীন ও সংবাদমাধ্যমের কল্পনা বলে উড়িয়ে দিয়েছিলেন। যদিও তা নাকচ করে দেননি সৌরভ গঙ্গোপাধ্যায় বা জয় শাহ। ফলে জল্পনাটা ছিলই। আজ সন্ধ্যায় এই ঘোষণাটি বিরাট করলেন টুইটারে, আইপিএল শুরুর তিন দিন আহেই। বিবৃতিতে বিরাট জানিয়েছেন, টি ২০-র অধিনায়কত্ব ছাড়লেও টেস্ট ও একদিনের আন্তর্জাতিকে অধিনায়কত্ব চালিয়ে যেতে চান। অনেক দিন সময় লেগেছে ভাবনাচিন্তা করে এই চূড়ান্ত সিদ্ধান্তটি নিতে। ঘনিষ্ঠ ব্যক্তিদের পাশাপাশি কোচ রবি শাস্ত্রী, রোহিত শর্মার সঙ্গেও তিনি এ ব্যাপারে কথা বলেছেন। রোহিত শর্মাকে ভারতের লিডারশিপ গ্রুপের অন্যতম গুরুত্বপূর্ণ বলেও উল্লেখ করেছেন বিরাট। যদিও বিরাট ও রোহিতের শীতল সম্পর্কের কথা কান পাতলে ভারতীয় ক্রিকেটে শোনা যায়। যদিও দুজনের সম্পর্ক স্বাভাবিক বলেই দাবি করে এসেছেন রবি শাস্ত্রী। তবে এটাও জানা গিয়েছে, করোনা পরিস্থিতিতে জৈব সুরক্ষা বলয়ে দীর্ঘ সময় কাটানো বিরাট ও রোহিত সম্পর্ককে উন্নত করার ক্ষেত্রে সহায়ক হয়েছে।

টি ২০ বিশ্বকাপের পরেই

টি ২০ বিশ্বকাপের পরেই

বিরাট কোহলি বিবৃতির শুরুতেই লিখেছেন, ভারতের হয়ে খেলার সুযোগ পাওয়া এবং আমার সাধ্যমতো দেশকে নেতৃত্ব দিতে পেরে নিজেকে ভাগ্যবান মনে করছি। দলের সতীর্থ, সাপোর্ট স্টাফ, নির্বাচকমণ্ডলী, কোচ এবং প্রতিটি ভারতীয় যাঁরা আমাদের জয়ের জন্য প্রার্থনা করেন তাঁদের সমর্থন ছাড়া ভারত অধিনায়ক হিসেবে আমার সফর সম্ভব ছিল না, তাঁদের সকলকে ধন্যবাদ জানাতে চাই। গত ৮-৯ বছর ধরে যে প্রভূত ওয়ার্কলোড নিয়ে তিন ফরম্যাটেই খেলছি এবং গত ৫-৬ বছর ধরে দেশকে নেতৃত্ব দিচ্ছি তাতে ওয়ার্কলোডের বিষয়টি গুরুত্ব সহকারে বিবেচনার প্রয়োজনীয়তা রয়েছে। এখন আমার মনে হচ্ছি, এই মুহূর্তে আমি টেস্ট ও একদিনের আন্তর্জাতিকে দেশকে নেতৃত্বে পুরোপুরিভাবে তৈরি। টি ২০ অধিনায়ক হিসেবে দলকে যেভাবে নিজের সবটা উজাড় করে দিয়েছি, বিশ্বকাপের পরও টি ২০ আন্তর্জাতিকে শুধু ব্যাটসম্যান হিসেবেই খেলা চালিয়ে যেতে চাই। টি ২০ বিশ্বকাপের অধিনায়কত্ব ছাড়ার কথা বিসিসিআইয়ের শীর্ষকর্তাদের পাশাপাশি নির্বাচকদেরও জানিয়েছেন বিরাট।

ব্যাটন রোহিতের হাতে

ব্যাটন রোহিতের হাতে

ক্রিকেট মহলের ধারণা, বিরাট কোহলি নিশ্চিতভাবেই চাইবেন টি ২০ অধিনায়ক হিসেবে দেশকে বিশ্বকাপ জেতাতে। অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ ছাড়া অধিনায়ক বিরাট সিনিয়র পর্যায়ে কোনও আইসিসি ট্রফি জেতেননি। ২০১১ বিশ্বকাপে সচিন তেন্ডুলকরের বিশ্বকাপ জেতার স্বপ্নপূরণে গোটা দল যেখানে এককাট্টা হয়ে লড়েছিল সেখানে বিরাটের এই ঘোষণা ভারতীয় দলকে বিশ্বকাপ জয়ের লক্ষ্যে আরও চাঙ্গা করে দিল বলেই মনে করা হচ্ছে। অনেকটা চাপমুক্ত হিসেবেও তিনি নামতে পারবেন। রবি শাস্ত্রীও টি ২০ বিশ্বকাপের পর ভারতের কোচ থাকছেন না। ফলে নতুন কোচও আসতে চলেছে। আগামী বছর যে টি ২০ বিশ্বকাপ হবে তাতে বর্তমান দলের সহ অধিনায়ক, যিনি স্বপ্নের ফর্মে রয়েছেন এবং অধিনায়কত্ব যাঁর ব্যাটিংকে আরও সমৃদ্ধ করেছে সেই রোহিত শর্মাই ভারতের টি ২০ অধিনায়ক হিসেবে দেশকে নেতৃত্ব দেবেন বলে মনে করা হচ্ছে। আইপিএলও সবচেয়ে বেশি ৫ বার রোহিত শর্মার নেতৃত্বে জিতেছে মুম্বই ইন্ডিয়ান্স।

খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
Virat Kohli Will Step Down As India's T20I Skipper Following The Conclusion Of ICC Men’s T20 World Cup. Kohli Announces His Decision Via Twitter.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X