• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভিডিও: অধিনায়কত্ব গেলেও, মেজাজটা একই রয়েছে, বাভুমার সঙ্গে কোহলির উত্তপ্ত বাক্য বিনিময় ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Google Oneindia Bengali News

অধিনায়কত্ব গেলেও মানুষটা বদলাননি, রয়েছেন একই রকম আগ্রাসী। একদিনের ক্রিকেটে অধিনায়কের পদ থেকে বিসিসিআই তাঁকে সরিয়ে দেওয়ার পর প্রথমবার ওডিআই ম্যাচ মাঠে নেমেছিলেন বিরাট কোহলি। বুধবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় দল হারলেও পরিচিত মেজাজেই পাওয়া গেল ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ককে।

ভিডিও: অধিনায়কত্ব গেলেও, মেজাজটা একই রয়েছে, বাভুমার সঙ্গে কোহলির উত্তপ্ত বাক্য বিনিময় ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ব্যাট হাতে যেমন রান পেয়েছেন, তেমনই ফিল্ডিং-এর সময়েও বিরাটের আগ্রাসী ভাবের প্রকাশ ঘটেছে বারবার। বুধবার দক্ষিণ আফ্রিকার ইনিংসে ৩৬ নম্বর ওভারের ঘটনা। বোলিং করছিলেন যুজুবেন্দ্র চাহাল এবং স্ট্রাইকে ছিলেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক তেম্বা বাভুমা। প্রোটিয় দলনেতার একটি শট সোজা তাঁর হাতে গেলে বল ধরেই উইকেটের দিকে তাক করে ছুঁড়ে দেন বিরাট। স্টাম্পের বাইরের দিকে দক্ষিণ আফ্রিকার ব্যাটার বেরিয়ে আসায় উইকেট লক্ষ্য করে বল ছোড়েন বিরাট যা কান ঘেষে বেরিয়ে যায় বাভুমার। বলের গতি এতটাই ছিল যে ঋষভ পন্থকেও বলকে নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হয়। এর পরই কোহলির উদ্দেশ্য কিছু বলার চেষ্টা করেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক। প্রত্যুক্তরে আগ্রাসী শরীরী ভাষায় এবং আঙুলের অঙ্গভঙ্গি করে বাভুমার উদ্দেশ্যে আক্রমণাত্মক মেজাজে পাওয়া যায় বিরাটকে।

প্রাক্তন ভারত অধিনায়কের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়ে জড়ালেও ফোকাস হারাননি তেম্বা। ঘটনাটির সময়ে ৭৮ রানে ব্যাটিং করছিলেন তিনি। নিজের ফোকাস ধরে রেখে ১১০ রানের ইনিংস খেলেন এবং দলকে বড় রানের দিকে নিয়ে যান। বাভুমা ছাড়াও এই ম্যাচে শতরান পেয়েছেন প্রোটিয়া ব্যাটসম্যান রাসি ভান ডার ডুসেন। ৯৬ বলে ১২৯ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। এই দুই শতরানের উপর ভর করে পঞ্চাশ ওভারে প্রথমে ব্যাটিং করে ২৯৬/৪ রান তোলে দক্ষিণ আফ্রিকা।

বড় রান তাড়া করতে নেমে শুরুটা খারাপ করেনি ভারত। ৭৯ রান করেন শিখর ধাওয়ান, সদ্য অধিনায়কত্ব হারানো বিরাট কোহলির ব্যাট থেকে আসে ৫১ রান। কিন্তু দলের বাকি টপ অর্ডার ব্যাটসম্যানদের ব্যর্থতায় ম্যাচ হারতে হয় ভারতকে। শেষে দিকে শার্দূল ঠাকুর অপরাজিত ৫০ রানের ইনিংস খেললেও জয়ের জন্য তা যথেষ্ট ছিল না।

চোটের কারণে প্রথমে টেস্ট সিরিজ এবং পরে ওডিআই সিরিজ থেকে ছিটকে গিয়েছেন রোহিত শর্মা। বিরাটের পরিবর্তে ভারতের নতুন ওডিআই অধিনায়ক রোহিত। কিন্তু চোটের কারণে তিনি না থাকায় ওডিআই সিরিজে ভারতকে নেতৃত্ব দেবেন সহ অধিনায়ক লোকেশ রাহুল। তিন ম্যাচের ওডিআই সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে যাওয়ায় চাপ বাড়ল রাহুলের উপর। ২১ জানুয়ারি দ্বিতীয় ম্যাচে এই একই স্টেডিয়ামে খেলবে দুই দল। ২৩ জানুয়ারি সিরিজের শেষ ম্যাচ খেলা হবে কেপ টাউনের নিউল্যান্ডসে। শেষ টেস্টটিও খেলা হয়েছিল এই মাঠে।

English summary
Virat Kohli and Temba Bavuma exchange words during the first odi match between India and South Africa. Virat Kohli showcases his trademark aggression and competitive nature in the time of field. The video of this conversation during South Africa’s innings went viral in social media.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X