• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ক্রিকেট থেকে অবসর কবে, বিরাট কোহলির ইঙ্গিতে জল্পনা

  • |

টিম ইন্ডিয়ার অধিনায়ক হিসেবে তাঁর ওপর চাপ বাড়লেও, তা সামলে ক্রিকেটের সব ফর্ম্যাটে আরও অন্তত তিন বছর তিনি খেলবেনই বলে জানালেন বিরাট কোহলি। ২০২০ সহ আগামী তিন বছরে দুটি টি-টোয়েন্টি ও একটি ৫০ ওভারের বিশ্বকাপে ভালো কিছু করাই তাঁর লক্ষ্য বলে জানিয়েছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক। পাশাপাশি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ভূয়শী প্রশংসাও করেছেন বিরাট কোহলি।

টি-টোয়েন্টি, ওয়ান ডে-র পর টেস্ট

টি-টোয়েন্টি, ওয়ান ডে-র পর টেস্ট

নিউজিল্যান্ডকে তাদেরই মাটিতে টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশ করেছে ভারত। পাল্টা হিসেবে টিম ইন্ডিয়াকে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে পর্যুদস্ত করেছে কিউয়িরা। এই অবস্থায় দুই দলের মধ্যে টেস্ট সিরিজ হাড্ডাহাড্ডি হবে বলেই মনে করেন ক্রিকেট বিশেষজ্ঞরা। ২১ ফেব্রুয়ারি ওয়েলিংটনের বেসিন রিজার্ভে শুরু হচ্ছে ভারত বনাম নিউজিল্যান্ডের প্রথম টেস্ট।

ছন্দে নেই বিরাট

ছন্দে নেই বিরাট

নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাদেরই মাটিতে টি-টোয়েন্টি ও ওয়ান ডে সিরিজে সেভাবে জ্বলে উঠতে পারেনি বিরাট কোহলির ব্যাট। কিউয়িদের বিরুদ্ধে ২০ ওভারের সিরিজে মাত্র ১০৫ রান করেন টিম ইন্ডিয়ার অধিনায়ক। তিন ম্যাচের ওয়ান ডে সিরিজেও ৭৫ রানের বেশি আসেনি বিরাটের ব্যাট থেকে। আর এতেই আশঙ্কিত হন দেশের ক্রিকেট প্রেমীরা। আইকন বিরাট কোহলির ক্যারিশমা কি তবে পড়তির পথে, এমন প্রশ্নও ঘোরাফেরা করতে শুরু করে।

চাপ বাড়ছে

চাপ বাড়ছে

ক্রিকেট দল হিসেবে ভারত আগের থেকে অনেক বেশি সম্পূর্ণ বলে দাবি করেছেন অধিনায়ক বিরাট কোহলি। বিশ্বের অন্যতম সেরা ক্রিকেট দলের নেতা হওয়ার খাতিরে আরও ভালো পারফরম্যান্স দেওয়ার লক্ষ্যে তাঁর ওপর যে চাপ বাড়ছে, তা স্বীকার করে নিয়েছেন বিরাট কোহলি। চলতি বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আগামী বছর ভারতে বসবে একই টুর্নামেন্টের আসর। ২০২৩ সালে ভারতে অনুষ্ঠিত হতে চলা ৫০ ওভারের বিশ্বকাপে ভারত যে ভালো কিছু করবে, তা বিশ্বাস করেন ক্রিকেট প্রেমীরা। একাধিক সাফল্য সত্ত্বেও আন্তর্জাতিক স্তরে বড় টুর্নামেন্ট জয়ের ক্ষরা কাটানোই যে তাঁদের কাছে চ্যালেঞ্জ, তা কার্যত স্বীকার করে নিয়েছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি।

কমপক্ষে আরও ৩ বছর

কমপক্ষে আরও ৩ বছর

বয়স যে হচ্ছে, তা বুঝতে পারছেন ৩১ বছরের বিরাট কোহলি। তার শরীর যে আর আগের মতো সাড়া দিচ্ছে না, তাও হাড়েহাড়ে টের পাচ্ছেন ভিকে। তা বলে এখনই তিনি কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নিতে চান বলেও জানিয়েছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক। বলেছেন, ক্রিকেটের তিন ফর্ম্যাটেই আগামী তিন বছর তিনি চুটিয়ে খেলতে প্রস্তুত বলেও জানিয়েছেন ভিকে। ৩৪ বা ৩৫ বছর বয়সে তাঁর ভাবনা অন্যরকম হবে বলেও জানিয়েছেন বিরাট কোহলি। এ ব্যাপারে ভারতীয় লেজেন্ড সচিন তেন্ডুলকর, রাহুল দ্রাবিড় ও ভিভিএস লক্ষ্মণের কথা বলেছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ

টেস্টই যে ক্রিকেটের অন্যতম সেরা ফর্ম্যাট, তা আগেও বলেছিলেন এবং আবারও একই কথা বললেন বিরাট কোহলি। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপকে বিশ্বের অন্যতম সেরা ক্রিকেট টুর্নামেন্ট বলে ভূষিত করলেন টিম ইন্ডিয়ার অধিনায়ক।

English summary
Virat Kohli wants to play 3 more years in all format of cricket
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X