• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'স্পিরিট অফ ক্রিকেট' পুরস্কার নিয়ে কী বললেন বিরাট কোহলি

আইসিসি-র বিচারে ২০১৯-র 'স্পিরিট অফ ক্রিকেট' পুরস্কারের ভূষিত হয়েছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি। ইংল্যান্ড বিশ্বকাপ চলার সময় মাঠে অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথের প্রতি সৌজন্য দেখানোর পুরস্কার পেয়েছেন বিরাট। এই পুরস্কার পেয়ে খুশির থেকেও অবাকই হয়েছেন ভারত অধিনায়ক।

স্পিরিট অফ ক্রিকেট পুরস্কার নিয়ে কী বললেন বিরাট কোহলি

আইসিসি 'স্পিরিট অফ ক্রিকেট' পুরস্কারের জন্য তাঁর নাম ঘোষণা করায় অবাকই হয়েছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি। খানিকটা অভিমানের সুরেই বলেছেন, যাঁকে এত বছর ব্যাড বয়ের তকমা দিয়ে রাখা হয়েছিল, তাঁর প্রতি হঠাই এমন সহৃদয় হওয়ার কী মানে, সেই প্রশ্নই তুলেছেন বিরাট। উল্লেখ্য, স্টেডিয়ামে 'বিরাট' বিরোধী রব শুনে চটে গিয়ে দর্শকদের উদ্দেশে কু-ইঙ্গিত করে একবার বিতর্কে জড়িয়েছিলেন টিম ইন্ডিয়ার অধিনায়ক। সেই ঘটনা ভোলেনি ক্রিকেট বিশ্ব। ভোলেননি বিরাট কোহলিও।

ইংল্যান্ড বিশ্বকাপের গুরুত্বপূর্ণ গ্রুপ লিগের ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত ও অস্ট্রেলিয়া। ম্যাচে আগে ব্যাট করে ভারত। বাউন্ডারিতে ফিল্ডিং করার সময় বল বিকৃতি কাণ্ডে নির্বাসন কাটিয়ে ক্রিকেটে ফেরা অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথকে 'চিটার' বলে কটাক্ষ করতে শুরু করেন ভারতীয় ফ্যানরা। সেই সময় ক্রিজে ছিলেন বিরাট। স্মিথের প্রতি এই দুর্ব্যবহার তিনি বরদাস্ত করতে না পেরে, খেলা থামিয়ে এগিয়ে গিয়ে ভারতীয় দর্শককে থামতে বলেন টিম ইন্ডিয়ার অধিনায়ক।

এ ব্যাপারে প্রশ্ন করা হলে বিরাট কোহলি বলেন, সেই মুহূর্তে প্রতিপক্ষ নয়, কোনও এক ক্রিকেটারের মনের অবস্থা তিনি বুঝেছিলেন। জীবনের কঠিনতম পরিস্থিতির সঙ্গে মোকাবিলা করে ফিরে আসা কোনও ব্যক্তির সঙ্গে এমন ব্যবহারকে তিনি সমর্থন করেন না বলেও জানিয়েছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক। তাঁর কথায়, ভারতের মতো বড় ক্রিকেট খেলিয়ে দেশের ফ্যানদের কাছ থেকে এমন ব্যবহার তিনি আশা করেন না।

English summary
Virat Kohli surprised by winning 'Spirit of Cricket' award
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X