• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দ্রাবিড়কে পিছনে ফেলে দিলেন কোহলি, সামনে শুধু সচিন

Google Oneindia Bengali News

রবিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের জয়ের সঙ্গেই ব্যক্তিগত নজির গড়লেন বিরাট কোহলি। রাহুল দ্রাবিড়কে টপকে ভারতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে দ্বিতীয় সর্বাধিক রানসংগ্রহকারী হলেন বিরাট কোহলি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলা তাঁর ৬৩ রানের ইনিংসের সৌজন্যে প্রাক্তন ভারত অধিনায়ক এই কৃতিত্ব অর্জন করলেন। হায়রাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে বিরাটের এই কৃতিত্ব অর্জন করার আগে এত দিন পর্যন্ত দ্বিতীয় স্থান দখল করে রেখেছিলেন দ্রাবিড়। সেই দিক থেকে দেখতে হলে গুরুকে ছাপিয়ে গেল শিষ্য বলাই যায়।

দ্রাবিড়কে পিছনে ফেলে দিলেন কোহলি, সামনে শুধু সচিন

তিন ফরম্যাটের ক্রিকেট মিলিয়ে বর্তমানে বিরাট কোহলির সংগ্রহ ২৪০৭৮ রান, যা রাহুল দ্রাবিড়ের থেকে ১৪ বেশি। শীর্ষে রয়েছে সচিন তেন্ডুলকর। 'ক্রিকেট ঈশ্বর' ভারতের জার্সি গায়ে ৩৪৩৭৫ রান সংগ্রহ করেছেন। তবে, ভারত, আইসিসি এবং এশিয়ার হয়ে যৌথ ভাবে দেখলে এখনও এগিয়ে রয়েছে দ্রাবিড়। তিনি করেছেন ২৪২০৮ রান। দ্রাবিড়ের মতো কোহলি আন্তর্জাতিক স্তরে এশিয়া একাদশ বা আইসিসি একাদশে খেলেননি।

৬৬৪ ম্যাচে ৩৪৩৫৭ রান করে এই তালিকায় শীর্ষে রয়েছেন সচিন তেন্ডুলকর, এখনও পর্যন্ত ৪৭১ ম্যাচ খেলে ২৪০৭৮ রান করে দ্বিতীয় স্থানে রয়েছেন বিরাট কোহলি। ৪০৪ ম্যাচে ২৪০৬৪ রান করে তৃতীয় স্থানে রয়েছেন রাহুল দ্রাবিড়। ৪২১ ম্যাচে ১৮৪৩৩ রান করে সৌরভ গঙ্গোপাধ্যায় রয়েছেন চতুর্থ স্থানে, ৫৩৫ ম্যাচে ১৭০৯২ রান করে মহেন্দ্র সিং ধোনি রয়েছেন পঞ্চম স্থানে।

আন্তর্জাতিক শতরানের নিরিখে বিরাট কোহলি আন্তর্জাতিক ক্রিকেটে রয়েছেন দ্বিতীয় স্থানে। আফগানিস্তানের বিরুদ্ধে এশিয়া কাপে ৬৬ বলে ১২২ রান করার সঙ্গে রিকি পন্টিংকে টপকে দ্বিতীয় স্থানে উঠে আসেন তিনি। কোহলির এই মুহূর্তে শতরান সংখ্যা ৭২টি। তৃতীয় স্থানে থাকা পন্টিং-এর শতরান ৭১টি। ১০০টি শতরান করে শীর্ষে সচিন তেন্ডুলকর।

প্রথম দুই ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ছন্দ না পেলেও তৃতীয় ম্যাচে ছন্দ ফিরে পেয়েছেন বিরাট কোহলি। টি-২০ বিশ্বকাপের আগে এখনও তিনটি টি-২০ ম্যাচ কোহলি পাবেন নিজেকে তৈরি করে নেওয়ার জন্য। ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবে ভারত।

দীপ্তি শর্মার দাবি মাঁকড়ীয় আউটের আগে সতর্ক করা হয় ডিনকে, মানছে না ইংল্যান্ড দীপ্তি শর্মার দাবি মাঁকড়ীয় আউটের আগে সতর্ক করা হয় ডিনকে, মানছে না ইংল্যান্ড

English summary
Virat Kohli surpass Rahul Dravid as second highest run scorer of India
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X